বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এক সপ্তাহ পর রাজ্যে ৭০০-র ঘরে দৈনিক করোনা আক্রান্ত, উদ্বেগ বাড়ল ২ জেলায়
মুখে আছে মাস্ক। কিন্তু মানা হচ্ছে করোনা বিধি। (ছবি সৌজন্য পিটিআই)
মুখে আছে মাস্ক। কিন্তু মানা হচ্ছে করোনা বিধি। (ছবি সৌজন্য পিটিআই)

এক সপ্তাহ পর রাজ্যে ৭০০-র ঘরে দৈনিক করোনা আক্রান্ত, উদ্বেগ বাড়ল ২ জেলায়

  • তবে কমেছে রাজ্যে মৃতের সংখ্যা।

এক সপ্তাহ পর রাজ্যে আবার করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৭০০-র ঘরে পৌঁছে গেল। সেইসঙ্গে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা আরও কিছুটা বাড়ল। দুই জেলায় নয়া আক্রান্তের সংখ্যা ১০০-র বেশি আছে। তবে কমেছে রাজ্যে মৃতের সংখ্যা।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, শনিবার সকাল ন'টা পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫,৫১,৩৬৪। শেষ ২৪ ঘণ্টায় ৭০০ জন আক্রান্তের হদিশ মিলেছে। তার ফলে গত ২৭ অগস্টের পর রাজ্যে আবারও দৈনিক আক্রান্তের সংখ্যা ৭০০-র ঘরে পৌঁছে গিয়েছে। আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি শুক্রবারের থেকে শনিবার সংক্রমণের হার সামান্য বেড়েছে। জেলাভিত্তিক সংক্রমণের নিরিখে শীর্ষে আছে কলকাতা (১২৯)। তারপরই আছে উত্তর ২৪ পরগনা (১১৫)। বাকি জেলায় অবশ্য সংক্রমণ অনেকটা কম আছে। নদিয়ায় ৫৫ জন, হুগলিতে ৫০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৪৪ জন এবং হাওড়ায় ২ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে।

তারইমধ্যে শনিবার মৃতের সংখ্যা কমেছে। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আ়টজনের মৃত্যু হয়েছে। শুক্রবার যে সংখ্যাটা ছিল ১১। সবমিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে ঠেকেছে ১৮,৪৯১ (১.১৯ শতাংশ)। দৈনিক মৃত্যুর নিরিখে শীর্ষে আছে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়। দুই জেলায় দু'জন করে মানুষের মৃত্যু হয়েছে। এছাড়া নদিয়া, হাওড়া, উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় একজন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।

অন্যদিকে, শনিবার রাজ্যে আরও কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় করোনা-মুক্ত হয়েছেন ৭০৭  জন। তার ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫,২৪,১৯৪। যা শতাংশের বিচারে ৯৮.২৫ শতাংশ। সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৫ কমে হয়েছে ৮,৬৭৯।

বন্ধ করুন