বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BJP: ‘চা শ্রমিকদের বঞ্চিত করছে তৃণমূল’, অভিযোগে থানা ঘেরাওয়ের হুঁশিয়ারি জন বার্লার
আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা।

BJP: ‘চা শ্রমিকদের বঞ্চিত করছে তৃণমূল’, অভিযোগে থানা ঘেরাওয়ের হুঁশিয়ারি জন বার্লার

  • অভিষেককে আক্রমণ করে কেন্দ্রীয় সংখ্যালঘু প্রতিমন্ত্রী জন বার্লা পাল্টা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘আপনি কি ঘেরাও করবেন, আমি ঘেরাও করব থানা। থানায় হল আপনাদের পার্টি অফিস।’ উল্লেখ্য, চা শ্রমিকদের পিএফ নিয়ে বঞ্চনার অভিযোগ তুলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন, তারপর ২০২৪ এর লোকসভা নির্বাচন। দুটি নির্বাচনকে সামনে রেখেই উত্তরবঙ্গে জমি তৈরি করতে চাইছে তৃণমূল এবং বিজেপি। উত্তরবঙ্গে চা শ্রমিকদের সমস্যাই অন্যতম বড় ইস্যু। তাই চা শ্রমিকদের সামনে রেখেই কে কতটা শ্রমিক দরদী তা প্রমাণ করতে মরিয়া হয়ে উঠেছে দুই বিরোধী শিবির। কিছুদিন আগে কেন্দ্রের বিরুদ্ধে চা শ্রমিকদের বঞ্চনার অভিযোগ তুলে বিজেপির বিধায়ক, সংসদদের বাড়ি ঘেরাও করা হুঁশিয়ারি দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার পাল্টা থানা ঘেরাওয়ের হুঁশিয়ারি দিলেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা।

আরও পড়ুন: অভিষেক কে? সুপার সিএম না কি? প্রশ্ন অগ্নিমিত্রার

অভিষেককে আক্রমণ করে কেন্দ্রীয় সংখ্যালঘু প্রতিমন্ত্রী জন বার্লা পাল্টা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘আপনি কি ঘেরাও করবেন, আমি ঘেরাও করব থানা। থানায় হল আপনাদের পার্টি অফিস।’ উল্লেখ্য, চা শ্রমিকদের পিএফ নিয়ে বঞ্চনার অভিযোগ তুলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপরে তিনি বলেছিলেন, ‘নভেম্বর ও ডিসেম্বর মাস পর্যন্ত অপেক্ষা করুন। তারপর আপনারা নিজেরাই পিএফ অফিস ঘেরাও করবেন। সমস্যার সমাধান না হলে বিজেপির সাংসদ, বিধায়কদের বাড়ি ঘেরাও করবেন।’ তারই জবাব দিলেন জন বার্লা।

পাশাপাশি তৃণমূল কংগ্রেস মালিকদের পক্ষে বলেও অভিযোগ করেন জন বার্লা। তিনি বলেন, ‘২০১৪ সাল থেকে ২১ সাল পর্যন্ত চা শ্রমিকদের টাকা জমা না পড়ায় পিএফ বিভাগের পক্ষ থেকে বিভিন্ন থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্তু, রাজ্য পুলিশ তাতে কোনও ব্যবস্থা গ্রহণ করেনি। সুতরাং বোঝা যাচ্ছে রাজ্য সরকার শ্রমিকদের পক্ষ নয়, তারা মালিকদের পক্ষে।’ তৃণমূলের বিরুদ্ধে শ্রমিকদের প্রতি বঞ্চনার অভিযোগ তুলেছেন তিনি।

বন্ধ করুন