বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > PM Modi in Pune: ২৬/১১ মুম্বই হামলার দায় গেরুয়া শিবিরের ঘাড়ে চাপাতে চেয়েছিল কংগ্রেস: মোদী

PM Modi in Pune: ২৬/১১ মুম্বই হামলার দায় গেরুয়া শিবিরের ঘাড়ে চাপাতে চেয়েছিল কংগ্রেস: মোদী

২৬/১১ মুম্বই হামলার দায় গেরুয়া শিবিরে ঘাড়ে চাপাতে চেয়েছিল কংগ্রেস: মোদী (X/BJP)

PM Modi in Pune লোকসভা নির্বাচন: কংগ্রেস 'গেরুয়া সন্ত্রাস' তত্ত্ব নিয়ে নিরপরাধ হিন্দুদের জেলে ঢোকানোর অভিযোগ তুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোমবার কংগ্রেসের বিরুদ্ধে 'গেরুয়া সন্ত্রাসবাদ' তত্ত্ব তৈরি করার অভিযোগ করেছেন। এমনকি ‘গ্র্যান্ড ওল্ড পার্টি’ ২৬/১১ মুম্বই সন্ত্রাস হামলার দায় ‘গেরুয়া শিবিরের’ র উপর পরিকল্পনা করেছিল বলে তিনি অভিযোগ করেছেন।

প্রধানমন্ত্রী পুনের প্রচার সভায় বলেন, কংগ্রেস ও ইন্ডি জোটের তোষণের কারণেই দেশে যখন সন্ত্রাসবাদ বেড়ে , তখন কংগ্রেস আরও একটি গভীর ষড়যন্ত্র করেছিল। তার সাক্ষী পুনে। কংগ্রেস নিরীহ হিন্দুদের উপর সমস্ত দোষ চাপানোর জন্য 'গেরুয়া সন্ত্রাসবাদ' তত্ত্ব নিয়ে এসেছিল। তারা নিরীহ হিন্দুদের কারাগারে রেখেছিল এবং তাদের হয়রানি করেছিল। 

মোদী সুর চড়া করে বলেন, ২৬/১১ মুম্বই হামলার দায় গেরুয়া শিবিরের উপর চাপানোর পরিকল্পনা করেছিল কংগ্রেস। তাঁরাই ইয়াসিন ভটকল গ্রেফতার হলে তাঁর সমর্থনে বিবৃতি দেয়। জঙ্গি ইয়াকুব মেমনের মৃত্যুদণ্ড আটকাতে মধ্যরাতে আদালত খোলে। ২০০৮ সালের  ২৬ নভেম্বর পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বার ১০ জঙ্গি মুম্বইয়ে হামলা চালায়। ওই সন্ত্রাসী হামলায় অন্তত ১৬৬ জন নিহত ও তিন শতাধিক আহত হন। 

আরও পড়ুন: বাতিল কংগ্রেসের ২ প্রার্থীর মনোনয়ন, শেষদিনে নাম তুলল আরও ৪, সুরাটে জিতল BJP!

লোকসভা নির্বাচনে মুম্বই নর্থ সেন্ট্রাল থেকে  ২৬/১১ হামলার বিশেষ সরকারি কৌঁসুলি উজ্জ্বল নিকমকে প্রার্থী করেছে বিজেপি।

সন্ত্রাসবাদ ইস্যুতে কংগ্রেসকে আক্রমণ অব্যাহত রেখে মোদী বলেন, দশ বছর আগে ভারতে বোমা বিস্ফোরণ হয়েছিল, কিন্তু এখন যারা সন্ত্রাসবাদীদের পাঠিয়েছিল তারা (পাকিস্তানের দিকের ইঙ্গিত) অনাহারে রয়েছে। 

আরও পড়ুন:  মধ্যপ্রদেশে ফের ধাক্কা কংগ্রেসের, রাহুলের নাকের ডগায় বিজেপিতে যোগ দিলেন ৬ বারের বিধায়ক

আরও পড়ুন। ‘‌এবার মমতা দিদির–ভাইপোর বিদায় নেওয়ার পালা’‌, মেমারি থেকে হুঙ্কার অমিত শাহের

"আমরা পিএফআইকে নিষিদ্ধ করেছি যারা দেশে হিংসায় ছড়াতো। তাদের বড় বড় ব্যক্তিরা এখন কারাগারে পচছেন। ভোটের জন্য কেরলে সমর্থন চাইছে কংগ্রেস। এ ধরনের লোকেদের কাছ থেকে আপনি ভাল কিছু আশা করতে পারেন না। 

মহারাষ্ট্রে পাঁচ দফায় লোকসভা নির্বাচন হচ্ছে। প্রথম দুটি পর্ব হয়েছিল ১৯ ও ২৬ এপ্রিল। বাকি দফার ভোট হবে ৭, ১৩ ও ২০ মে। ভোট গণনা হবে ৪ জুন।

আরও পড়ুন। ‘‌আপনারা কি ভাইপোকে মুখ্যমন্ত্রী বানাতে চান নাকি রামরাজ্য চান?‌’‌ নাম না করে অভিষেককে তোপ শাহের

ভোটযুদ্ধ খবর

Latest News

আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর 'আমি অভিষেক বলছি!' তৃণমূল নেতার কাছে এল ভুয়ো ফোন, গ্রেফতার ৩ ‘সমাজ-স্বীকৃত সম্পর্কের বাইরে কোনও সম্পর্ক…’, শিলাজিতকে নিয়ে অকপট স্বস্তিকা বাংলার সরকারি কর্মীদের জন্য ভাতা সংক্রান্ত গুরুত্বপূর্ণ মেমো জারি, জানুন বিশদ সত্যজিৎ যদি এই সময় হিন্দিতে হীরক রাজার দেশে বানাতেন কারা থাকতেন কোন চরিত্রে? বাঁধের সম্প্রসারিত অংশ ভাঙছে, জনমানসে আতঙ্ক, ড্রেজিংয়ের সিদ্ধান্ত সেচ দফতরের বিমা করানোর আগে সাবধান! গ্রাহকদের ভুল ভাঙাতে নয়া নির্দেশিকা জারি IRDAI-এর মোহনবাগান তো বাংলাদেশি ক্লাবকে হারাতে পারেনি! আফগান লজ্জা নিয়ে স্টিমাচের অজুহাত 'মাইকটা কি মুখে ঢুকিয়ে দেবে' পাপারাজ্জিদের উপর চটে লাল জ্যাকি শ্রফ! কী এমন ঘটল উইকেট স্পিনারদের সাহায্য করতে পারে, বাংলাদেশের জন্য ভালো- ভারতের ব্যাটিং কোচ

T20 WC 2024

আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.