প্রতীকি ছবি
প্রতীকি ছবি

প্রজাতন্ত্র দিবসে ভারতমাতার পুজো, প্রতিমা আনতে দিচ্ছে না পুলিশ, অভিযোগ BJP-র

  • গত ২৩ জানুয়ারি এই পুজো হওয়ার কথা থাকলেও পুলিশি বাধায় তা পিছিয়ে ২৬ জানুয়ারি করার সিদ্ধান্ত হয়। কিন্তু তাতেও জট কাটছে না।

ফের একবার পুলিশ ও বিজেপির টানাপোড়েন শিরোনামে। রবিবার সাধারণতন্ত্র দিবসে হাওড়া জেলা জুড়ে বিভিন্ন থানার সামনে ভারত মাতার পুজোর আয়োজন করেছে বিজেপি। যদিও পুলিশ এখনো কোথাও তার অনুমতি দেয়নি। বিজেপির দাবি, অনুমতি ছাড়াই হবে পুজো।

বিজেপির অভিযোগ, পুজো পণ্ড করতে প্রতিমা শিল্পীদের ধমক দিচ্ছে পুলিশ। তাদের প্রতিমা উদ্যোক্তাদের হাতে দিতে নিষেধ করা হয়েছে। যার ফলে সময়মতো অর্ডার দিয়েও প্রতিমা হাতে পাচ্ছেন না পুজো উদ্যোক্তারা।

গত ২৩ জানুয়ারি এই পুজো হওয়ার কথা থাকলেও পুলিশি বাধায় তা পিছিয়ে ২৬ জানুয়ারি করার সিদ্ধান্ত হয়। কিন্তু তাতেও জট কাটছে না। বিজেপির অভিযোগ, রাজ্যে তালিবানি শাসন চলছে। তৃণমূলের গোলামের মতো কাজ করছে পুলিশ। তাদের নির্দেশেই এসব হচ্ছে। আমাদের কর্মীদের থানায় ডেকে ধমকানো হচ্ছে।

তৃণমূলের পালটা জবাব, দিল্লির নির্দেশে এরাজ্যে গুন্ডাগিরি করছে বিজেপি। থানার সামনে ভারতমাতার পুজো করে প্ররোচনা ছড়াতে চাইছে তারা। তাই পুলিশ অনুমতি দেয়নি।

তবে অনুমতি না মিললেও পুজো হবেই বলে জানিয়েছে হাওড়া জেলা বিজেপি নেতৃত্ব। তাদের বক্তব্য, প্রতিমা না পেলে ছবি টাঙিয়ে পুজো করব। কিন্তু পুজো হবেই।



বন্ধ করুন