বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফিল্মি কায়দায় বিরোধী প্রার্থীদের অপহরণ করাই সার, কৃষ্ণচন্দ্রপুরে বোর্ড গড়ল BJPই

ফিল্মি কায়দায় বিরোধী প্রার্থীদের অপহরণ করাই সার, কৃষ্ণচন্দ্রপুরে বোর্ড গড়ল BJPই

গেরুয়া আবির নিয়ে জয়ের আনন্দে মেতেছেন বিজেপির কর্মী - সমর্থকরা। 

ভাড়াবাড়িতে আত্মগোপন করে থাকা জয়ী BJP ও নির্দল প্রার্থীদের তুলে নিয়ে গিয়েছিল তৃণমূল। পরে চাপের মুখে তাদের ছেড়েও দেয় অভিযুক্তরা। এর পর বিরোধী প্রার্থীদের নিরাপত্তা দিতে নির্দেশ দেয় আদালত। 

ফিল্মি কায়দায় বিরোধী দলের জয়ী প্রার্থীদের অপহরণ করেও শেষরক্ষা হল না। দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজার বিধানসভার কৃষ্ণচন্দ্রপুর গ্রামপঞ্চায়েতে বোর্ড গঠন করল বিজেপি। শনিবার কড়া পুলিশি নিরাপত্তায় পঞ্চায়েতে বোর্ড গঠন হয়। ১৯ আসনের পঞ্চায়েতে ১১টি ভোট পেয়ে প্রধান নির্বাচিত হন বিজেপির মনোনীত সদস্য।

গত ২৭ জুলাই রাতে কলকাতা লাগোয়া পঞ্চসায়রের ভাড়া বাড়ি থেকে কৃষ্ণচন্দ্রপুর পঞ্চায়েতের বিজেপির ৩ জন ও ১ জন জয়ী নির্দল প্রার্থীকে বন্দুক দেখিয়ে অপহরণের অভিযোগ ওঠে পঞ্চায়েতের বিদায়ী প্রধান বাপি হালদারের বিরুদ্ধে। এই ঘটনা নিয়ে সংবাদমাধ্যমে শোরগোল শুরু হলে ৩০ জুলাই সকালে তাদের বাড়ি ফিরিয়ে দিয়ে যায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। দুষ্কৃতীদের কবলে থাকাকালীন তাঁদের দিয়ে জোর করে সাদা কাগজে সই করানো হয়েছে ও শেখানো বুলি আউড়ে তাকে বয়ান বলে ভিডিয়ো রেকর্ড করা হয়েছে বলে অভিযোগ করেন অপহৃতরা। এর পর নিরাপত্তা চেয়ে আদালতে যান পঞ্চায়েতের বিরোধী ১১ জন জয়ী প্রার্থী। কলকাতা হাইকোর্ট তাদের নিরাপত্তা দিতে নির্দেশ দেয়।

আদালতের নির্দেশের পর শুরু হয় নতুন খেলা। গত ১০ অগাস্ট এই পঞ্চায়েতে বোর্ড গঠনের কথা থাকলেও প্রশাসনের তরফে পুলিশকর্মীর অপ্রতুলতার কথা জানিয়ে তা পিছিয়ে দেওয়া হয়। পালটা আন্দোলনে নামে বিজেপি। এর পর বোর্ড গঠনের জন্য ১৯ অগাস্ট ধার্য হয়।

শনিবার বোর্ড গঠন উপলক্ষ্যে কৃষ্ণচন্দ্রপুর পঞ্চায়েতের সামনে ছিল ব্যাপক পুলিশি ব্যবস্থা। হাজির ছিলেন জেলার দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালও। ১৯ আসনের পঞ্চায়েতে বিজেপি দখল করেছে ১০টি। তৃণমূল দখল করেছে ৫টি, আইএসএফ দখল করেছে ৩টি, ও নির্দল দখল করেছে একটি আসন। পরে নির্দল প্রার্থী বিজেপিতে যোগদান করেন। এর ফলে বিজেপির সদস্য সংখ্যা দাঁড়ায় ১১ জন। সংখ্যাগরিষ্ঠতা নিয়ে শনিবার প্রধান হন বিজেপির মনোনীত সদস্য।

বাংলার মুখ খবর

Latest News

লক্ষ্মীবারে ঘরে লক্ষ্মী আসার খবর দিলেন আলি ফজল, মা হলেন অভিনেত্রী রিচা চড্ডা! বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেল নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস কখন থেকে? ভারী বৃষ্টি শুরু হওয়ার আগেই দত্তাবাদে রাস্তায় ধস, গাড়ি নামল জলে বাবা বিরাটের কোলে ছোট্ট অকায়, প্রথমবার দেখা গেল অনুষ্কার সদ্যোজাত ছেলেকে ট্রাম্পের VP প্রার্থী জেডি ভান্সের সঙ্গে কীভাবে প্রেম ভারতীয় বংশোদ্ভূত ঊষার? নিট কাণ্ডে এবার সিবিআইয়ের জালে এইমসের ৪ স্নাতকস্তরের পড়ুয়া, শুরু জেরা! হাসতে হাসতে পেটে খিল! দিনের সেরা ৫ জোকস পড়েছেন? যারা পড়ছে, তাদের হাসি থামছে না ‘আমি আর শ্রীময়ী খুব…’! বিকিনিতে বউ, মলদ্বীপের হানিমুন নিয়ে মুখ খুললেন কাঞ্চন Copa America 2024: এমবাপেদের নিয়ে বর্ণবাদী গান! মেসিদের বিরুদ্ধে তদন্তে ফিফা জামাল সর্দারের বাড়িতে হানা দিল বন দফতর, সোনারপুর থেকে কচ্ছপ মিলল কী?‌

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.