বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Nisith Pramanik: নিশীথ প্রামাণিকের মিছিলে চলল গুলি–বোমা, উত্তপ্ত কোচবিহারে রণক্ষেত্রের চেহারা

Nisith Pramanik: নিশীথ প্রামাণিকের মিছিলে চলল গুলি–বোমা, উত্তপ্ত কোচবিহারে রণক্ষেত্রের চেহারা

নিশীথ প্রামাণিক, কেন্দ্রীয় মন্ত্রী (নিজস্ব চিত্র )

নিশীথ প্রামাণিকের জনসংযোগ কর্মসূচি নিয়ে বিজেপি রে রে করে নেমে পড়লেও এক ইঞ্চি জায়গা ছাড়তে নারাজ তৃণমূলও। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ঠিক হয়, নিশীথ প্রামাণিক যখন এলাকায় আসবেন, তখন তাঁকে কালো পতাকা দেখানো হবে। আর পরিকল্পনা মতোই তৃণমূল কর্মীরা নিশীথ প্রামাণিকের কনভয় আটকে কালো পতাকা দেখান এবং স্লোগান দেন।

আজ, শনিবার বারবেলায় উত্তপ্ত হয়ে উঠল কোচবিহারের দিনহাটা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক এখানে আজ মিছিল করেন। সেই মিছিল ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হল। কোচবিহারের দিনহাটার অন্তর্গত বুড়িরহাট এলাকায় মন্ত্রীর জনসংযোগ কর্মসূচি ছিল। আজ সেখানেই চলল গুলি, বোমাবাজি। রণক্ষেত্রের চেহারা নিল কোচবিহার।

এদিকে এই ঘটনা নিয়ে এখন সরগরম রাজ্য–রাজনীতি। কেন্দ্রীয় মন্ত্রীর মিছিলে বোমা, গুলি চলায় বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। বিজেপি এই ঘটনার পর অভিযোগের আঙুল তুলেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। যদিও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সম্পূর্ণ নিরাপদেই রয়েছে বলে সূত্রের খবর। তবে প্রাথমিক বিশৃঙ্খলা সামলে নিয়ে তিনি মিছিলও করেছেন। কিন্তু পূর্বঘোষিত কর্মসূচিতে পুলিশ–সিআইএসএফের নিরাপত্তা বলয় ভেঙে কেমন করে গুলি, বোমা চলল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এখন এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

অন্যদিকে এই ঘটনায় সরাসরি কেন্দ্রীয় অমিত শাহের কাছে রিপোর্ট পাঠানো হবে বলে ঘনিষ্ঠমহলে নিশীথ প্রামাণিক জানিয়েছেন। নিশীথ প্রামাণিকের জনসংযোগ কর্মসূচি নিয়ে বিজেপি রে রে করে নেমে পড়লেও এক ইঞ্চি জায়গা ছাড়তে নারাজ তৃণমূল কংগ্রেসও। পালটা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ঠিক হয়, নিশীথ প্রামাণিক যখন এলাকায় আসবেন, তখন তাঁকে কালো পতাকা দেখানো হবে। আর পরিকল্পনা মতোই তৃণমূল কংগ্রেস কর্মীরা নিশীথ প্রামাণিকের কনভয় আটকে কালো পতাকা দেখান এবং স্লোগান দেন।

তারপর ঠিক কী ঘটল?‌ কালো পতাকা আর স্লোগানে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশ তৃণমূল কংগ্রেসের কর্মী–সমর্থকদের সেখান থেকে সরিয়ে দেয়। তারপর জনবহুল এলাকায় গুলির শব্দ এবং বোমাবাজির আওয়াজ শোনা যায়। এই বিষয়ে নিশীথ প্রামাণিক বলেন, ‘‌এখানে আগে থেকেই আমাদের উপর হামলার ছক করা হয়েছিল। আর পুলিশকে দেখুন না, আমাদের নিরাপত্তা দেবে কী? তাদের ব্যারিকেড তো হামলাকারীদের বাঁচাতে। আমি পুলিশের কাছে অভিযোগ জানিয়েছি।’‌ কে গুলি চালাল বা বোমা মারল তা এখনও জানা যায়নি। পুলিশ অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.