বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একইদিনে নন্দীগ্রামে সিবিআই ও সিআইডির দল
চলছে তদন্ত
চলছে তদন্ত

একইদিনে নন্দীগ্রামে সিবিআই ও সিআইডির দল

  • এদিন নন্দীগ্রামের মতো জায়গায় দুই তদন্তকারী সংস্থার অভিযান রীতিমতো তাৎপর্যপূর্ণ ঘটনা বলে মনে করা হচ্ছে।

‌একই দিনে নন্দীগ্রামে অভিযানে গেল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই ও রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডির প্রতিনিধিরা। সিবিআইয়ের প্রতিনিধি দলের সদস্যরা যান নন্দীগ্রামে ভোট পরবর্তী হিংসার তদন্তে ও সিআইডির প্রতিনিধিরা যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলার তদন্ত করতে। উল্লেখ্য, বিধানসভা ভোটের আগে নির্বাচনী প্রচারের সময় বিরুলিয়া বাজারে পায়ে আঘাত পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। এরপর থেকে প্লাস্টার পায়েই গোটা নির্বাচনী প্রচার সেরেছিলেন তিনি।

এদিন সিবিআইয়ের প্রতিনিধিরা ভোট পরবর্তী হিংসার তদন্তে এসে নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের কেন্দামারী, গোকুলনগর, মহম্মদপুর, চিল্লুগ্রাম এলাকা ঘুরে দেখেন। এদিন সিবিআইয়ের প্রতিনিধি দল নন্দীগ্রামে পৌঁছেই প্রথমে যায় চিল্লুগ্রামের বাসিন্দা দেবব্রত মাইতির বাড়িতে। দেবব্রতর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন সিবিআইয়ের অফিসররা। উল্লেখ্য, ফল ঘোষণার পর গত ৩ মে চিল্লুগ্রামের বাসিন্দা দেবব্রত মাইতি জখম হন। পরে এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

এদিকে সিবিআইয়ের আধিকারিকরা নন্দীগ্রামের বিভিন্ন গ্রাম ঘুরছেন, তখন নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের বিরুলিয়া বাজারে যান সিআইডি আধিকারিকরা। ঘটনাস্থলে গিয়ে স্থানীয় বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ করেন সিআইডি আধিকারিকরা। উল্লেখ্য, ভোট প্রচারের সময় তাঁর ওপর এভাবে হামলার ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ষড়যন্ত্র করেই তাঁর ওপর হামলা চালানো হয়েছে। কিছুদিন আগেও নন্দীগ্রামে তাঁর ওপর হামলার প্রসঙ্গ তুলে সরব হয়েছিলেন তিনি।

গত কয়েকদিন ধরেই রাজ্যের বিভিন্ন জায়গায় ভোট পরবর্তী হিংসার তদন্তে যাচ্ছেন সিবিআই আধিকারিকরা। তবে এদিন নন্দীগ্রামের মতো জায়গায় দুই তদন্তকারী সংস্থার অভিযান রীতিমতো তাৎপর্যপূর্ণ ঘটনা বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, গত বিধানসভা ভোটে এই নন্দীগ্রাম থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সরাসরি প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিলেন শুভেন্দু অধিকারী, যিনি এখন রাজ্যের বিরোধী দলনেতা।

বন্ধ করুন