বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bogtui case: ভাদু শেখ খুনে গ্রেফতার মূল অভিযুক্ত সোনা শেখ, হেফাজতে চায় সিবিআই
ধৃত সোনা শেখকে আদালতে নিয়ে যাচ্ছে সিবিআই। নিজস্ব ছবি।

Bogtui case: ভাদু শেখ খুনে গ্রেফতার মূল অভিযুক্ত সোনা শেখ, হেফাজতে চায় সিবিআই

  • সিউড়ির বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ। তাকে খুনে অভিযুক্তদের তালিকায় একেবারে প্রথমে নাম ছিল সোনা শেখের। ভাদু শেখ খুনের পরেই ঘটেছিল বগটুইয়ের সেই অমানবিক ঘটনা। ওই রাতেই বগটুইয়ে একের পর এক বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। সোনা শেখের বাড়িতেও আগুন লাগানো হয়েছিল। 

বগটুই কাণ্ডে গ্রেফতার হল মূল অভিযুক্ত সোনা শেখ। তৃণমূল পঞ্চায়েত উপ প্রধান ভাদু শেখকে খুনের ঘটনায় মূল অভিযুক্ত এই সোনা সেখ। প্রায় ৭ মাসের মাথায় গতকাল রবিবার সিবিআইয়ের গোয়েন্দারা তাকে গ্রেফতার করেন। বীরভূমের সিউড়ি এলাকাতেই গা ঢাকা দিয়েছিল সোনা শেখ। গোপন সূত্রে সেই খবর পেয়েই তাকে গ্রেফতার করে সিবিআই। ধৃতকে আজ রামপুরহাট মহকুমা আদালতে তোলা হয়েছে।

আরও পড়ুন: বগটুই কাণ্ডে তদন্ত শেষ, অভিযুক্ত ১৬ জন, হাইকোর্টে জানাল সিবিআই

সিউড়ির বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ। তাকে খুনে অভিযুক্তদের তালিকায় একেবারে প্রথমে নাম ছিল সোনা শেখের। ভাদু শেখ খুনের পরেই ঘটেছিল বগটুইয়ের সেই অমানবিক ঘটনা। ওই রাতেই বগটুইয়ে একের পর এক বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। সোনা শেখের বাড়িতেও আগুন লাগানো হয়েছিল। তবে ঘটনার সময় বাড়িতে ছিল না সোনা শেখ। সে পালিয়ে বেড়াচ্ছিল। অগ্নিকাণ্ডের ফলে মৃত্যু হয়েছিল ১০ জনের। ঘটনায় তদন্তভার নেওয়ার পরেই অভিযুক্তদের গ্রেফতারের জন্য তল্লাশি চালাতে শুরু করে সিবিআই।

সূত্রের খবর, এখনও পর্যন্ত এই ঘটনায় সোনা শেখকে নিয়ে মোট ২৮ জন গ্রেফতার হল। যার মধ্যে দুজন নাবালক রয়েছে। তবে তাদের জামিন দিয়েছে আদালত। ভাদু শেখ খুনে অন্যতম অভিযুক্ত ছিল ছোট লালন শেখ। তাকে আগেই গ্রেফতার করেছে সিবিআই। সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকদের মতে, সোনা শেখকে জিজ্ঞাসাবাদ করে অনেক গুরুত্বপূর্ণ এবং নতুন তথ্য পাওয়া যাবে। আজ তাকে আদালতে তুলে নিজেদের হেফাজতের চেয়ে আবেদন জানাবে সিবিআই। আর সে ক্ষেত্রে নিজেদের হেফাজতে পেলেই বগটুইকাণ্ডে নয়া তথ্য পেতে ধৃতকে জিজ্ঞাসাবাদ শুরু করে দেবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

বন্ধ করুন