বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > থানায় নালিশের জের, অভিষেকের সর্বক্ষণের কর্মীর বাড়িতে সিবিআই হানা
সিবিআই হানা

থানায় নালিশের জের, অভিষেকের সর্বক্ষণের কর্মীর বাড়িতে সিবিআই হানা

  • এই হাবিবুর আখন বিষ্ণুপুর থানার উদয়রামপুর এলাকার বাসিন্দা। তাঁকে কয়লা পাচার মামলায় ইতিমধ্যেই সিবিআইয়ের দফতরে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আবার তাঁকে ডাকাও হয়েছে। সিবিআই মনে করে তিনি এই কাণ্ডের অন্যতম সাক্ষী। তিনি থানায় অভিযোগ জানানোর পরই তাঁর বাড়িতে হাজির হলেন সিবিআই অফিসাররা।

কয়লা পাচার মামলায় সাক্ষী হিসাবে তাঁকে ডাকা হয়েছিল। তারপর মিথ্যে বয়ান দিতে জোর করেন সিবিআই আধিকারিকরা বলে তাঁর অভিযোগ। সেই অভিযোগ দায়ের করেছিলেন ডায়মন্ড হারবার থানায়। হ্যাঁ, তিনি ডায়মন্ড হারবারের তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিষ্ণুপুর–আমতলার অফিসের সর্বক্ষণের কর্মী হাবিবুর আখন। এবার মঙ্গলবার রাতে তাঁর বাড়িতে হানা দেয় সিবিআই। যদিও হাবিবুর তখন বাড়িতে ছিলেন না। তাই অন্যান্যদের জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। চলতি সপ্তাহেই সিবিআই দফতরে হাবিবুরকে হাজির হতে নোটিশ দেওয়া হয়েছে।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ দু’‌সপ্তাহ আগে কয়লা পাচার মামলার তদন্তে জিজ্ঞাসাবাদ করতে হাবিবুর আখনকে ডাকা হয়েছিল। তখন জিজ্ঞাসাবাদের সময় মিথ্যে বয়ান দেওয়ার জন্য চাপ সৃষ্টি করা হয় এবং তাঁকে হেনস্থা করা হয় বলে অভিযোগ। এই অভিযোগ তুলে তিনি সিবিআই অফিসারদের বিরুদ্ধে বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়ের করেন। এখন তদন্তভার নিয়েছে সিআইডি।

আর কী জানা যাচ্ছে?‌ এই হাবিবুর আখন বিষ্ণুপুর থানার উদয়রামপুর এলাকার বাসিন্দা। তাঁকে কয়লা পাচার মামলায় ইতিমধ্যেই সিবিআইয়ের দফতরে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আবার তাঁকে ডাকাও হয়েছে। সিবিআই মনে করে তিনি এই কাণ্ডের অন্যতম সাক্ষী। তিনি থানায় অভিযোগ জানানোর পরই তাঁর বাড়িতে হাজির হলেন সিবিআই অফিসাররা।

ঠিক কী দাবি সিবিআইয়ের?‌ সিবিআইয়ের দাবি, হাবিবুর আখন আমতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওই অফিসের সর্বক্ষণের কর্মী। কয়লা পাচারে অভিযুক্ত অনেকেই ওই অফিসে আনাগোনা ছিল। হাবিবুরকে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। আর এই জিজ্ঞাসাবাদ থেকে ফিরেই পুলিশের কাছে সিবিআইয়ের তদন্তকারী অফিসারদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

বন্ধ করুন