বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > যে মানুষ BJP-র পাশে দাঁড়িয়েছিল সেই দল মানুষের পাশে দাঁড়াতে পারল না: দুধকুমার
সুকান্ত মজুমদার ও দুধকুমার মণ্ডল

যে মানুষ BJP-র পাশে দাঁড়িয়েছিল সেই দল মানুষের পাশে দাঁড়াতে পারল না: দুধকুমার

  • ১৯৮০ সাল থেকে বামফ্রন্টের বিরুদ্ধে আন্দোলন করে দল জমি তৈরি করেছে। সেই জায়গাটা মমতাকে ছেড়ে দিয়ে আজকে পশ্চিমবঙ্গে শুধু মার খাচ্ছে দাঁড়িয়ে দাঁড়িয়ে।

ফেসবুকের পর এবার সংবাদমাধ্যমের সামনে দলের নেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বিজেপির রাজ্য কমিটির সদস্য দুধকুমার মণ্ডল। রবিবার সংবাদমাধ্যমের সামনে তিনি দাবি করেন, যারা দলের পাশে দাঁড়িয়েছিল তাদের পাশে দাঁড়াতে পারেনি দল। মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেওয়ার লড়াইয়ে পিছিয়ে পড়ছে বিজেপি।

এদিন সংবাদমাধ্যমকে দুধকুমারবাবু বলেন, ‘যারা ভোটের আগে বিজেপির পাশে দাঁড়িয়েছিল তাদের প্রচুর টাকা দিয়ে গ্রামে ফিরতে হয়েছে। যার ফলে সংগঠন দুর্বল হয়েছে। যে মানুষ বিজেপি দলটার পাশে দাঁড়িয়েছিল সেই দল মানুষের পাশে দাঁড়াতে পারল না। যে ভাবে দল চলছে তাতে সাফল্য পাওয়া যাবে না। ১৯৮০ সাল থেকে বামফ্রন্টের বিরুদ্ধে আন্দোলন করে দল জমি তৈরি করেছে। সেই জায়গাটা মমতাকে ছেড়ে দিয়ে আজকে পশ্চিমবঙ্গে শুধু মার খাচ্ছে দাঁড়িয়ে দাঁড়িয়ে। আমার তো গণতান্ত্রিক অধিকার রয়েছে আমি রাজনীতি করতে পারি, যে কোনও দল করতে পারি, আমার বক্তব্য রাখতে পারি। বাংলার মানুষ তার এই গণতান্ত্রিক অধিকারটাকে হারাচ্ছে। বাংলার মানুষকে সেই অধিকার ফিরিয়ে দেওয়ার দায়িত্ব বিজেপির, দলের রাজ্য নেতাদের।’ সূত্রের খবর, দলবিরোধী মন্তব্যের জন্য দুধকুমারের বিরুদ্ধে পদক্ষেপ করতে পারে বিজেপি।

দলের জেলা সভাপতি ধ্রুব সাহা বলেন, ‘দুধকুমার দা আমাদের পুরনো নেতা। উনি কেন এসব বলেছেন জানি না। সবার সঙ্গে কথা বলেই কমিটি হয়েছে। সভাপতির ওপর দায়িত্ব কমিটি তৈরির, তাঁকে তো সেই কাজ করতে হবেই। ওনার বয়স হয়েছে বলে বোঝ হয় এসব বলে ফেলছেন।’

 

বন্ধ করুন