বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > Durga Puja 2020: দুর্গাপুজো নিয়ে হোয়্যাটসঅ্যাপে ভুয়ো নির্দেশিকা, আইনি ব্যবস্থা নিচ্ছে পুলিশ
দুর্গাপুজো নিয়ে হোয়্যাটসঅ্যাপে ভুয়ো নির্দেশিকা, আইনি ব্যবস্থা নিচ্ছে পুলিশ (ছবি সৌজন্য পিটিআই ও পশ্চিমবঙ্গ পুলিশ)
দুর্গাপুজো নিয়ে হোয়্যাটসঅ্যাপে ভুয়ো নির্দেশিকা, আইনি ব্যবস্থা নিচ্ছে পুলিশ (ছবি সৌজন্য পিটিআই ও পশ্চিমবঙ্গ পুলিশ)

Durga Puja 2020: দুর্গাপুজো নিয়ে হোয়্যাটসঅ্যাপে ভুয়ো নির্দেশিকা, আইনি ব্যবস্থা নিচ্ছে পুলিশ

  • ভুয়ো মেসেজ ছড়ানোর জন্য দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

‘সারারাত ঘুরে প্রতিমা দর্শন বন্ধ’। ‘পঞ্চমী থেকে একাদশী পর্যন্ত বিকেল পাঁচটার পর থেকে জারি নাইট কার্ফু’। দিনকয়েক ধরে দুর্গাপুজো নিয়ে হোয়্যাটসঅ্যাপে এরকমই একগুচ্ছ ‘নির্দেশিকা’ ঘুরে বেড়াচ্ছিল। মঙ্গলবার পুলিশের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হল, দুর্গাপুজো নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। পুরোটাই গুজব।

মঙ্গলবার পশ্চিমবঙ্গ পুলিশের তরফে ফেসবুক ও টুইটারে একটি ছবি পোস্ট করা হয়। তাতে বড় অক্ষরে 'ভুয়ো' লেখা। ছবির সঙ্গে ফেসবুকে লেখা হয়েছে, 'দুর্গাপুজো নিয়ে হোয়াটসঅ্যাপে এই গুজবটি ছড়াচ্ছে। এ রকম কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। দয়া করে মেসেজটি ফরোয়ার্ড করবেন না। এটি মিথ্যা।'

সেই ছবিতে পুজো সংক্রান্ত একাধিক 'নিয়ম' লেখা আছে। তার মধ্যে আছে, সারারাত ঘুরে ঠাকুর দেখা যাবে না। পঞ্চমী থেকে একাদশী পর্যন্ত বিকেল পাঁচটা থেকে ভোর চারটে পর্যন্ত নাইট কার্ফু বলবৎ থাকবে। মণ্ডপে একসঙ্গে পাঁচজনের বেশি প্রবেশ করা যাবে না এবং প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং হবে। অষ্টমীর অঞ্জলিতে ফুল দেওয়া যাবে না, প্রতিমা নিরঞ্জনের সময় শোভাযাত্রা বন্ধ রাখার মতো ‘বিধান’ আছে। 

পুলিশের তরফে জানানো হয়েছে, দুর্গাপুজো সংক্রান্ত আপাতত সেরকম সিদ্ধান্ত নেওয়া হয়নি। বরং হোয়াটসঅ্যাপে ভুয়ো মেসেজ ছড়ানোর জন্য দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

বন্ধ করুন