বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মেদিনীপুর মেডিক্যাল কলেজে আগুন, নিয়ন্ত্রণে আনল দমকল
মেদিনীপুর মেডিক্যাল কলেজ। ফাইল ছবি।
মেদিনীপুর মেডিক্যাল কলেজ। ফাইল ছবি।

মেদিনীপুর মেডিক্যাল কলেজে আগুন, নিয়ন্ত্রণে আনল দমকল

  • আজ বেলা সাড়ে বারোটা নাগাদ মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টিগ্রেটেড ক্লিনিক্যাল বিল্ডিংয়ে আগুন লাগে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রথমে লিফটের পাশে থাকা বোর্ডে বিস্ফোরণের শব্দ পাওয়া যায়, তারপর সেখান থেকে প্রথমে ধোঁয়া বের হয় এবং কিছুক্ষণের মধ্যেই আগুন আগুনের শিখা দেখা দেয়।

আজ শনিবার দুপুরে মেদিনীপুর মেডিক্যাল কলেজে আগুন লেগে ব্যাপক আতঙ্ক ছড়াল। আগুন দেখে হুলুস্থুল কাণ্ড বেঁধে যায়। আতঙ্কে হুড়োহুড়ি, ছোটাছুটি করতে শুরু করেন রোগী এবং রোগী পরিজনেরা। সাধারণত হাসপাতালে আগুন লাগলে সে ক্ষেত্রে ব্যাপক প্রাণহানির আশঙ্কা থাকে। তবে দমকলের তৎপরতায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসে। পরে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক হয়।

হাসপাতাল সূত্রে খবর, আজ বেলা সাড়ে বারোটা নাগাদ মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টিগ্রেটেড ক্লিনিক্যাল বিল্ডিংয়ে আগুন লাগে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রথমে লিফটের পাশে থাকা বোর্ডে বিস্ফোরণের শব্দ পাওয়া যায়, তারপর সেখান থেকে প্রথমে ধোঁয়া বের হয় এবং কিছুক্ষণের মধ্যেই আগুনের শিখা দেখা দেয়। দাহ্য পদার্থ না থাকায় আগুন অবশ্য দ্রুত ছড়িয়ে পড়েনি। তবে হাসপাতালে আগুন দেখতে পেয়ে স্বাভাবিকভাবেই আতঙ্কিত হয়ে পড়েন রোগী এবং রোগী পরিজনেরা। আগুন লাগার খবর পাওয়ার পরেই হাসপাতালে অন্যান্য কর্মীরা সেখানে ছুটে যান। একই সঙ্গে দমকলে খবর দেওয়া হয়। ঘটনার গুরুত্ব বুঝে সঙ্গে সঙ্গে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। এরইমধ্যে হাসপাতালের কর্মীরা নিরাপত্তার খাতিরে ওই বিল্ডিংয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেন। তবে হাসপাতালে কর্মী এবং দমকলের তৎপরতায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

হাসপাতালের ফেসিলিটি ম্যানেজার সঞ্জীব কুমার গোস্বামী জানিয়েছেন, ইলেকট্রিক বোর্ডে আগুনের ফুলকি দেখা গিয়েছে। দ্রুত তা নিয়ন্ত্রণে এসেছে। কারও কোনও ক্ষয়ক্ষতি হয়নি। তবে ঘটনার সময় রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছিল। ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন আসে। তাদের সঙ্গে হাসপাতাল কর্মীদের যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। শর্ট সার্কিটের ফলে আগুন লেগেছিল।

বন্ধ করুন