বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কিছুটা বাড়ল সোনার দাম, উর্ধ্বমুখী রুপোও, জেনে কত দাম পড়ছে?
কিছুটা বাড়ল সোনার দাম, উর্ধ্বমুখী রুপোও। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কিছুটা বাড়ল সোনার দাম, উর্ধ্বমুখী রুপোও। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কিছুটা বাড়ল সোনার দাম, উর্ধ্বমুখী রুপোও, জেনে কত দাম পড়ছে?

  • আগামিকাল (রবিবার) এবং সোমবার কিছুটা বেশি দরেই হলুদ ধাতু কিনতে হবে গ্রাহকদের।

শনিবার কলকাতায় কিছুটা বাড়ল সোনার দাম। তার ফলে আগামিকাল (রবিবার) এবং সোমবার কিছুটা বেশি দরেই হলুদ ধাতু কিনতে হবে গ্রাহকদের। একইভাবে বেড়েছে রুপোর দাম।

শুক্রবার ১০ গ্রাম পাকা সোনার দাম ছিল ৪৬,৮৫০ টাকা। শনিবার বাজার বন্ধের সময় ৬৫০ টাকা বেড়ে ১০ গ্রাম পাকা সোনার দাম ঠেকেছে ৪৭,৫০০ টাকা। অন্যদিকে, গত সেশনের থেকে ১০ গ্রাম গহনার সোনা এবং হলমার্ক সোনার গহনার দাম ৩০০ টাকা বেড়েছে। তার ফলে ১০ গ্রাম গহনার সোনা এবং হলমার্ক সোনার গহনার দাম দাঁড়িয়েছে যথাক্রমে ৪৪,৭৫০ এবং ৪৫,৪০০ টাকা।

একইভাবে কলকাতার বাজারে বেড়েছে রুপোর দর। শুক্রবার এক কিলোগ্রাম রুপোর বাঁটের ছিল ৬৮,৭০০ টাকা। শনিবার তা ৭০০ টাকা বেড়ে হয়েছে ৬৯,৪০০ টাকা। আর প্রতি কেজি খুচরো রুপোর দাম ৬৯,৫০০ টাকা দাঁড়িয়েছে।

চলতি বছর ভারতীয় বাজারে এখনও পর্যন্ত এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম প্রায় ৪,০০০ টাকা বা আট শতাংশ কমেছে। গত ছ'দিন একটানা পতনের সাক্ষী থেকেছে সোনা। বিশেষজ্ঞদের বক্তব্য, এমসিএক্স সূচকে ১০ গ্রাম হলুদ ধাতু ৪৬,০০০ টাকায় সহায়তা পাচ্ছে। সেই স্তরের থেকে কমে গেলে আগামিদিনে সোনার দাম অনেকটা কমতে পারে। এমসিএক্স সূচকে এক কেজি রুপো সহায়তা পাচ্ছে ৬৮,৫০০-৬৮,০০০ টাকায়। তা কিছুটা ঘুরে দাঁড়ালে সহায়তা মূল্য ৭০,০০০ টাকা ঠেকতে পারে।

একনজরে কলকাতার বাজারে সোনা এবং রুপোর দর - 

পাকা সোনা (২৪ ক্যারেট, ১০ গ্রাম) : ৪৭,৫০০ টাকা।

গহনার সোনা (২২ ক্যারেট, ১০ গ্রাম) : ৪৪,৭৫০ টাকা।

হলমার্ক সোনার গহনা (২২ ক্যারেট, ১০ গ্রাম) : ৪৫,৪০০ টাকা।

রুপোর বাঁট (প্রতি কেজি) :  ৬৯,৪০০ টাকা।

খুচরো রুপো (প্রতি কেজি) : ৬৯,৫০০ টাকা।

বন্ধ করুন