বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Digha: দোলে হাতেগোনা পর্যটক দিঘায়! কারণ কী? খুঁজছেন হোটেল ব্যবসায়ীরা

Digha: দোলে হাতেগোনা পর্যটক দিঘায়! কারণ কী? খুঁজছেন হোটেল ব্যবসায়ীরা

দিঘার ফাঁকা সমুদ্র সৈকত। (ফাইল ছবি, টুইটার)

কোভিড পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হাওয়ার পরই পর্যটকরা সবচেয়ে বেশি ভিড় করেছিলেন দিঘা এবং তার লাগোয়া পর্যটন কেন্দ্রগুলিতে। কিন্তু এবার পর্যটকদের সংখ্যা দেখে রীতিমতো হতবাক হোটেল ব্যবসায়ীরা।

নজিরবিহীন দোল দেখল দিঘা। নামমাত্র পর্যটকের বিচরণে দিন কাটাল সৈকত শহর। অথচ গত বছর দোলে পা ফেলার জায়গা ছিল না। এ বছর একেবার অন্যছবি। একই ছবি ছিল মন্দারমণি, তাজপুর বা শঙ্করপুরে। হঠাৎ কেন পর্যটকরা মুখে ফেরালেন দিঘা থেকে শঙ্কা বুকে নিয়ে কাঁটাছেঁড়া করতে বসেছেন হোটেল ব্যবসায়ীরা।

কোভিড পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হাওয়ার পরই পর্যটকরা সবচেয়ে বেশি ভিড় করেছিলেন দিঘা এবং তার লাগোয়া পর্যটন কেন্দ্রগুলিতে। কিন্তু এবার পর্যটকদের সংখ্যা দেখে রীতিমতো হতবাক হোটেল ব্যবসায়ীরা। দিঘার হোটেল ব্যবসায়ীদের হিসাব অনুযায়ী, মঙ্গলবার ২০ থেকে ৩০ শতাংশ ভিড় হয়েছিল হোটেলগুলিতে। এমন কি আর পাঁচটা ছুটির দিনে যেমন ভিড় থাকে তেমন ভিড়ও ছিল না পর্যটন কেন্দ্রগুলিতে।

কী কারণে পর্যটকের সংখ্যা কমল দিঘায়? দিঘা-শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোশিয়েশনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চট্টোপাধ্যায় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, 'বিশেষ দিনগুলিতে হোটেলের দর বাড়িয়ে রাখছেন পর্যটন ব্যবসায়ীদের একাংশ। ফলে আগ্রহ হারাচ্ছেন পর্যটকরা। গত বছর দোলের ও হোলির দিনে দিঘার সব হোটেল ভরা ছিল। এবার অধিকাংশ ফাঁকা। দিঘা থেকে পর্যটকরা মুখ ফিরিয়ে নিয়েছেন। এমনটা কাম্য নয়। আমরা সতর্ক হচ্ছি।' (দোলের দিন জমিজমা নিয়ে বিবাদ, মায়ের সামনে ছেলেকে খুন! গ্রেফতার অভিযুক্ত)

একই সুর মন্দারমণির হোটেল ব্যবসায়ী সংগঠনের সভাপতি দেবদুলাল দাস মহাপাত্রের গলাতেও। তিনি বলেন,'মানুষের অর্থনৈতিক অবস্থা ভালো না। তা ছাড়া সর্বত্র হোটেল গজিয়ে উঠেছে। দোলের ছুটিতে বাজার ধরার জন্য অনেকক্ষেত্রে অনলাইন বুকিং হাউসফুল দেখানো হয়েছে। ফলে পর্যটকরা স্পট বুকিং করেছেন।'

তবে এমনটা নতুন নয়। দুর্গাপুজোর পর থেকে পর্যটকদের আনাগোনা কমেছে দিঘাতে। বিশেষ দিনগুলোতে তেমন ভিড় জমছে না। সেই ছবি দেখা গেল দোলেও। সেটাই পর্যটন ব্যবসায়ীদের কাছে আশঙ্কার।

বাংলার মুখ খবর

Latest News

দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! দাবি ট্রেনচালকের, নাশকতা ডিব্রুগড় এক্সপ্রেসে? চার বছরের বিয়েতে ইতি টানলেন হার্দিক-নাতাশা, ৩ বছরের ছেলের কাস্টডি পেল কে? তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা, একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের, জানুন সূচি ‘বিপন্ন রেলের নিরাপত্তা’, ডিব্রুগড় এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে তোপ খাড়গের বিটিভির অফিসে আগুন ধরালেন আন্দোলনকারীরা, কোটা বিরোধিতায় রক্তাক্ত বাংলাদেশ ওমানের উপকূলে ডুবে যাওয়া জাহাজের ৯ জনকে উদ্ধার ভারতীয় নৌসেনার! দেখুন ভিডিয়ো শ্রাবণে শিবের আরাধনার মাসে বাড়িতে কোন কোন গাছ লাগানো শুভ? জানুন বাস্তুমত ‘‌লোডশেডিংয়ের সঙ্গে মালদার ঘটনার কোনও সম্পর্ক নেই’‌, জবাব দিলেন বিদ্যুৎমন্ত্রী মোহনবাগানের পর এবার ঝাঁপাল লাল-হলুদও, সৌরভকে ভারত গৌরব দেওয়ার ঘোষণা ইস্টবেঙ্গলের মালদার মানিকচকে গুলি চালিয়েছে পুলিশ, মেনে নিলেন পুলিশ সুপার, বিদ্যুৎ চেয়ে বুলেট!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.