বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শনিবার পর্যন্ত পাহাড়ের ৫ জেলায় অতি ভারী বৃষ্টি, বিক্ষিপ্ত বৃষ্টি দক্ষিণবঙ্গে
শনিবার পর্যন্ত পাহাড়ের ৫ জেলায় অতি ভারী বৃষ্টি, বিক্ষিপ্ত বৃষ্টি দক্ষিণবঙ্গে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
শনিবার পর্যন্ত পাহাড়ের ৫ জেলায় অতি ভারী বৃষ্টি, বিক্ষিপ্ত বৃষ্টি দক্ষিণবঙ্গে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

শনিবার পর্যন্ত পাহাড়ের ৫ জেলায় অতি ভারী বৃষ্টি, বিক্ষিপ্ত বৃষ্টি দক্ষিণবঙ্গে

  • দুই দিনাজপুর এবং মালদহে আগামী ৭২ ঘণ্টায় ভারী বৃষ্টি হতে পারে।

প্রবল বৃষ্টিতে এমনিতেই বিপর্যস্ত উত্তরবঙ্গ। কোথাও ধস নেমেছে। কোথাও ফুঁসছে নদী। কিন্তু এখনই আবহাওয়া পরিস্থিতি বদলের সম্ভাবনা নেই। বরং আগামী ৭২ ঘণ্টায় উত্তরবঙ্গের সব জেলায় ভারী থেকে অতি ভারীর বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

বৃহ্স্পতিবার সকালে আলিপুর আবহাওয়া দফতরের তরফে যে বুলেটিন প্রকাশ করা হয়েছে, তাতে জানানো হয়েছে, আগামী শনিবার ও রবিবার সকাল পর্যন্ত (২৭ সেপ্টেম্বর) দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কয়েকটি অংশে ভারী থেকে অতি ভারী (৭০-২০০ মিলিমিটার) বৃষ্টিপাত চলবে। রবিবার সকালের পর থেকে বৃষ্টির মাত্রা কিছুটা কমবে। তবে সেদিনও পাহাড় লাগোয়া ওই পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস আছে।

উত্তরবঙ্গের বাকি তিন জেলা - দুই দিনাজপুর এবং মালদহে বর্ষণ হলেও তুলনামূলক বৃষ্টির পরিমাণ কম হবে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, ওই তিন জেলার কয়েকটি অংশে আগামী ৭২ ঘণ্টায় ভারী বৃষ্টি হতে পারে। রবিবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে।

পাহাড় লাগায়ো জেলায় প্রবল বর্ষণের পূর্বাভাস দেওয়া হলেও দক্ষিণবঙ্গে তেমন বৃষ্টি হবে না। বায়ুমণ্ডলে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করায় শনিবার পর্যন্ত কলকাতা, দুই পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া-সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস আছে। তবে সেখানে বৃষ্টির মাত্রা বেশি হবে না। হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে। শুধুমাত্র মুর্শিদাবাদ ও নদিয়ার কয়েকটি এলাকায় আজ (বৃহ্স্পতিবার) বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি (৭০-১১০ মিলিমিটার) বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বন্ধ করুন