বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরসভা ভোটের আগে দুষ্কৃতীদের গুলিতে প্রাণ হারালেন হাওড়ার সংখ্যালঘু নেতা
পুরসভা ভোটের আগে দুষ্কৃতীদের গুলিতে প্রাণ হারালেন হাওড়ার সংখ্যালঘু নেতা (মৃত দেহের প্রতীকী ছবি)
পুরসভা ভোটের আগে দুষ্কৃতীদের গুলিতে প্রাণ হারালেন হাওড়ার সংখ্যালঘু নেতা (মৃত দেহের প্রতীকী ছবি)

পুরসভা ভোটের আগে দুষ্কৃতীদের গুলিতে প্রাণ হারালেন হাওড়ার সংখ্যালঘু নেতা

  • নিজের বাড়ির সামনে দুষ্কৃতীদের গুলিতে জখম হন হাওড়া জেলা সদরের তৃণমূলের সংখ্যালঘু সেলের সম্পাদক ওয়াজুল হক। পরে তিনি প্রাণ হারান।

কয়েকদিন আগেই গোষ্ঠীকোন্দলের জেরে প্রাণ হারান ক্যানিংয়ের যুব তৃণমূল নেতা। সেই ঘটনার রেষ কাটতে না কাটতেই এবার হাওড়ায় খুন হলেন তৃণমূলের আরও এক নেতা। জানা গিয়েছে দুষ্কৃতীদের হাতে গুলিবিদ্ধ হন ওয়াজুল হক। তিনি হাওড়া জেলা সদরের তৃণমূলের সংখ্যালঘু সেলের সম্পাদক পদে ছিলেন। পরে তিনি প্রাণ হারান।

জানা গিয়েছে, সোমবার হাওড়ার নাজিরগঞ্জে নিজের বাড়ির সামনে বসে ছিলেন ওয়াজুল। সেই সময় দুষ্কৃতীদের গুলিতে জখম হন ওয়াজুল। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয় তৃণমূল নেতাকে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ভর্তি করা হয় হাওড়ার আন্দুলের এক বেসরকারি হাসপাতালে। সেখানে তাঁর মৃত্যু হয়। ওয়াজুলকে খুনের নেপথ্যে কে বা কারা আছে, সেই বিষয়ে স্পষ্ট কোনও ধারনা পাওয়া যায়নি। পরিবারের অনুমান, রাজনৈতিক বা ব্যবসায়িক কারণে গুলি করা হয়ে থাকতে পারে ওাজুলকে।

ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। এই হত্যাকাণ্ডের পিছনে রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে কী না, তা খতিয়ে দেখছে পুলিশ। উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের আগেই নিহত ওয়াজুলের ভাই গুড্ডু খান তৃণমূল ত্যাগ করে যোগ দিয়েছিলেন বিজেপিতে। গুড্ডুর স্ত্রী নাসরিন খাতুন আবার হাওড়ার ৪৫ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রাক্তন কাউন্সিলর। এই আবহে কোনও রাজনৈতিক প্রতিহিংসার জেরে এই খুন হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

বন্ধ করুন