বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Train Cancelled: হাওড়া–বর্ধমান শাখায় বাতিল একাধিক ট্রেন, এক্সপ্রেসের সূচি পরিবর্তন,কিন্তু কেন?‌

Train Cancelled: হাওড়া–বর্ধমান শাখায় বাতিল একাধিক ট্রেন, এক্সপ্রেসের সূচি পরিবর্তন,কিন্তু কেন?‌

লোকাল ট্রেন।

পূর্ব রেল সূত্রে খবর, ১৩০২৮ ডাউন কবিগুরু এক্সপ্রেসের সময়ে পরিবর্তন আনা হয়েছে। এই ট্রেনটি আজিমগঞ্জ থেকে ৯.৫৫ মিনিটে ছাড়বে। আগে ছাড়তো ৭.৫৫ মিনিটে। ৬ তারিখ থেকে ১২ তারিখ পর্যন্ত হাওড়া–বর্ধমান শাখার একাধিক লোকাল ট্রেন, এক্সপ্রেস ট্রেন এবং দূরপাল্লার ট্রেনের সময়সীমা পরিবর্তন আনা হয়েছে।

রেল লাইনের ট্র্যাকে কাজ শুরু হয়েছে। তাই পূর্ব রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, আগামী ১২ অগস্ট পর্যন্ত একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে হাওড়া–বর্ধমান শাখায়। একাধিক এক্সপ্রেস এবং দূরপাল্লার ট্রেনের সময়সূচিও বদল করা হয়েছে। কাটছাঁট পর্যন্ত করা হয়েছে একাধিক ট্রেনের যাত্রাপথ।

ঠিক কী কাজ হচ্ছে?‌ পূর্ব রেল সূত্রে খবর, ট্রেন চলাচলে যাতে কোনও সমস্যা না হয় তাই এই কাজ শুরু হয়েছে। এই কাজ চলছে মূলত পূর্ব বর্ধমানের পালসিট এবং শক্তিগড় বিভাগের রেল লাইনের থার্ড ট্র্যাকে। তার জেরে এক্সপ্রেস এবং দূরপাল্লার ট্রেনগুলির সময় পরিবর্তন হওয়ায় সমস্যা তো সৃষ্টি হয়েছেই। আরও বড় সমস্যা দেখা দিয়েছে অফিস টাইমের ট্রেন বাতিল হয়ে যাওয়ায়।

কবে থেকে ট্রেন বাতিল হচ্ছে?‌ রেলের বিজ্ঞপ্তি সূত্রে খবর, অগস্ট মাসের ৬ তারিখ থেকে ৯ তারিখ পর্যন্ত প্রত্যেকদিন সকালের আপ লাইনে ১০.৪০ মিনিট থেকে ১২.৪০ মিনিট পর্যন্ত সব লোকাল ট্রেন বাতিল রয়েছে। আর ডাউন লাইনে রসুলপুর পর্যন্ত সকাল ১১.০৫ মিনিট থেকে ১.৩৫ মিনিট পর্যন্ত বাতিল থাকছে লোকাল ট্রেন। শক্তিগড় ডাউনলাইনে আগামী ১০ তারিখ থেকে ১২ তারিখ পর্যন্ত সম্পূর্ণ ট্রেন চলাচল বন্ধ রাখা হবে।

কেমন সূচি পরিবর্তন হয়েছে?‌ পূর্ব রেল সূত্রে খবর, ১৩০২৮ ডাউন কবিগুরু এক্সপ্রেসের সময়ে পরিবর্তন আনা হয়েছে। এই ট্রেনটি আজিমগঞ্জ থেকে ৯.৫৫ মিনিটে ছাড়বে। আগে ছাড়তো ৭.৫৫ মিনিটে। ৬ তারিখ থেকে ১২ তারিখ পর্যন্ত হাওড়া–বর্ধমান শাখার একাধিক লোকাল ট্রেন, এক্সপ্রেস ট্রেন এবং দূরপাল্লার ট্রেনের সময়সীমা পরিবর্তন আনা হয়েছে। তবে ১২ অগস্টের পর থেকে ফের এই শাখায় স্বাভাবিক ট্রেন চলাচল শুরু হবে।

বন্ধ করুন