বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভোটের আগেই কোন্দলে জেরবার BJP, শাহের দ্বারস্থ বাংলার ৪ সাংসদ, ঠুকলেন নালিশ
বঙ্গ বিজেপির কোন্দল সামলাতে এবার অমিত শাহের দরবারে চার বিজেপি সাংসদ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বঙ্গ বিজেপির কোন্দল সামলাতে এবার অমিত শাহের দরবারে চার বিজেপি সাংসদ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

ভোটের আগেই কোন্দলে জেরবার BJP, শাহের দ্বারস্থ বাংলার ৪ সাংসদ, ঠুকলেন নালিশ

  • মুকুল রায়কে দলে ফের 'সক্রিয়' করে তোলা নিয়েও শাহের কাছে রাজ্যের দুই সাংসদ আর্জি জানিয়েছেন বলে সূত্রের খবর।

নির্ধারিত সময় মেনে বিধানসভা ভোট হলে হাতে আর ন'মাসও নেই। কিন্তু সেই ফাইনালের আগে গোষ্ঠীকোন্দলে জেরবার রাজ্য বিজেপি। সেই কোন্দল এতটাই বেড়েছে যে খোদ অমিত শাহের কাছে নালিশ ঠুকলেন বাংলার চার সাংসদ। 

সূত্রের খবর, সেই সাংসদের দলে ছিলেন নরেন্দ্র মোদীর ‘স্নেহভাজন’ এক কেন্দ্রীয় মন্ত্রী, রাজ্যসভার এক সাংসদ, লোকসভা ভোটের আগে তৃণমূল থেকে আসা এক সাংসদ এবং দক্ষিণবঙ্গের এক সাংসদ। যদিও সেই বৈঠকের বিষয়ে তাঁর কিছু জানা নেই বলে দাবি করেছেন বিজেপির রাজ্যসভা দিলীপ ঘোষ। যাঁর বিরুদ্ধে দলের একাংশই ‘কাজের লোকেদের’ নিস্ক্রিয় করে রাখার অভিযোগ তুলেছেন। দিলীপের সঙ্গে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত চট্টোপাধ্যায়ের নামও জড়িয়েছে। তা নিয়ে লোকসভা ভোটের আগে বিজেপিতে আসা ওই সাংসদ দিল্লিতে ক্ষোভপ্রকাশও করেছেন বলে সূত্রের খবর। 

অন্যদিকে, মুকুল রায়কে দলে ফের 'সক্রিয়' করে তোলা নিয়েও শাহের কাছে রাজ্যের দুই সাংসদ আর্জি জানিয়েছেন বলে সূত্রের খবর। তারইমধ্যে আগামী সোমবার আবার ‘ব্যক্তিগত কারণ’-এ দিল্লি যাচ্ছেন মুকুল। শাহ বা অন্য বিজেপি নেতার সঙ্গে বৈঠকের পরিকল্পনা নেই বলে নিজেই জানিয়েছেন তিনি। যদিও বিজেপি সূত্রে খবর, দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গে কথা বলতে পারেন মুকুল। সেখানে মুকুলের ‘মানভঞ্জন’-এর চেষ্টা করা হতে পারে বলে সূত্রের খবর।

বন্ধ করুন