বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাড়ি থেকে ফিরে নিভৃতবাসে, শালবনিতে CRPF-র কোবরা ক্যাম্পে আত্মঘাতী জওয়ান
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বাড়ি থেকে ফিরে নিভৃতবাসে, শালবনিতে CRPF-র কোবরা ক্যাম্পে আত্মঘাতী জওয়ান

কয়েকদিন আগে ছুটি নিয়ে বাড়িতে গিয়েছিলেন। ফেরার পর কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল তাঁকে।

ফের শালবনিতে আত্মঘাতী এক কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মানসিক অবসাদেই আত্মহত্যার পথ বেছে নিয়েছেন ওই জওয়ান। তবে এই প্রসঙ্গে অবশ্য বাহিনীর তরফে কিছু জানানো হয়নি। তবে মৃত্যুর প্রকৃত কারণ খতিয়ে দেখা হচ্ছে। শুধু মানসিক অবসাদ, নাকি এর পিছনে অন্য কোনও কারণ লুকিয়ে আছে, তা বিষয়ে নিশ্চিত হতে চাইছেন ক্যাম্পের উচ্চপদস্থ অফিসাররা।

মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে শালবনির সিআরপিএফের কোবরা ক্যাম্পে। আত্মঘাতী এই জওয়ানের নাম শিবকান্ত প্রসাদ। তিনি উত্তরপ্রদেশের বালিয়ার বাসিন্দা বলে জানা গিয়েছে। কয়েকদিন আগে ছুটি নিয়ে বাড়িতে গিয়েছিলেন। ফেরার পর কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল তাঁকে। সেই কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় আত্মঘাতী হয়েছেন এই জওয়ান। অনেকেরই মতে, মানসিক অবসাদ থেকেই আত্মহত্যার পথ বেছে নিয়েছেন ওই জওয়ান। তবে এই বিষয়ে এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।

এর আগে এই একই ক্যাম্প থেকে গত ৮ মার্চ আত্মহত্যা করেছিলেন ২ জন জওয়ান। তাঁদের মধ্যে একজনের নাম রাজীব কুমার যাদব। অন্যজনের নাম রাবেরি সেজলবেন।এর আগে যে ২ জনও জওয়ান আত্মহত্যা করেছিলেন, তার মধ্যে রাজীবের বাড়ি উত্তরপ্রদেশে। এদিন যে জওয়ান আত্মহত্যা করলেন, তারও বাড়ি উত্তরপ্রদেশে।

বন্ধ করুন