বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sandeshkhali update: সন্দেশখালিতে ৬১ জনকে জমি ফেরত , বেড়মজুরে শুরু অস্থায়ী বাঁশের সাঁকোর কাজ

Sandeshkhali update: সন্দেশখালিতে ৬১ জনকে জমি ফেরত , বেড়মজুরে শুরু অস্থায়ী বাঁশের সাঁকোর কাজ

ভেড়ির জন্য দখল করে নেওয়া সেই সব জমি (নিজস্ব চিত্র)

তৃণমূল কংগ্রেস নেতা শেখ শাহজাহান ও তাঁর সঙ্গোপাঙ্গোদের বিরুদ্ধে জোর করে জমি দখলের অভিযোগ ছিল। যা থেকে সন্দেশখালিতে শুরু সাধারণ মানুষের বিক্ষোভ।

রাজ্য সরকারের প্রতিশ্রুতি মতো জমি ফেরানো শুরু হয়ে গিয়েছে সন্দেশখালিতে। একটি বেসরকারি টিভি চ্যানেলের প্রতিবেদনে দাবি করা হয়েছে, ৬১ জনকে জমি ফেরত দেওয়া হয়েছে। আরও যাঁরা জমি দখল নেওয়ার অভিযোগ জানিয়েছেন তাঁদের জমি ফেরত দেওয়া হবে।

নিউজ ১৮ বাংলা দাবি করেছে, তাদের হাতে জমি ফেরতের এক্সস্কুসিভ কপি তাঁদের হাতে রয়েছে। সেই কপি অনুযায়ী ২২ থেকে ২৪ ফেব্রুয়ারির মধ্যে ৬১ জনকে ফেরানো হয়েছে জমি।

তৃণমূল কংগ্রেস নেতা শেখ শাহজাহান ও তাঁর সঙ্গোপাঙ্গোদের বিরুদ্ধে জোর করে জমি দখলের অভিযোগ ছিল। যা থেকে সন্দেশখালিতে শুরু সাধারণ মানুষের বিক্ষোভ। সেই বিক্ষোভের আগুন এতটাই তীব্র ছিল যে বাধ্য হয়ে রাজ্য সরকার জানায় যে জোর করে নেওয়া সমস্ত জমি ফের দেওয়া হবে। সাধারণ মানুষের অভিযোগ নেওয়ার জন্য একালাকায় এসাকায় ক্যাম্প করা হয়েছে। পুলিশ আধিকারিকরা ক্যাম্পে বসে সাধারণ মানুষের অভিযোগ শুনেছেন। শাহজানান বা তাঁর সাঙ্গোপাঙ্গরা জমি দখল করে থাকেন, সেই অভিযোগ নথি ভুক্ত করেছেন। তদন্ত-অনুসদ্ধান করে জেলা প্রশাসন ও ভূমি ও ভূমি রাজস্ব দফতর ৬১ জনকে জমি ফেরত দিয়েছে। জানা গিয়েছে এখনও পর্যন্ত ১০০ জনের জমি দখলের অভিযোগ এসেছে প্রশাসনের কাছে।

পড়ুন। সন্দেশখালি নিয়ে বলতে গেলে মাইক কেড়ে নেওয়া হয়েছে, জেল থেকে বেরিয়ে বললেন নিরাপদ

পড়ুন। ব্রিগেডে বড় জমায়েতের লক্ষ্য নিল উত্তর ২৪ পরগনা TMC, ২৮ ফেব্রুয়ারি থেকে প্রচার

বেড়মজুরে শুরু হল অস্থায়ী বাঁশের সাঁকোর কাজ

যে ব্রিজ সারানোর জন্য দীর্ঘ ১৫ বছরের দাবি ছিল বেড়মজুরের বাসিন্দাদের, সন্দেশখালির বিক্ষোভের পর অবশেষে সেই ব্রিজের কাজ শুরু হল। যে ব্রিজ সারানোর জন্য প্রশাসনের থেকে শুরু করে একেবারে শেখ শাহজাহান, সিরাজের ডাক্তারের (শাহজাহানের ভাই) দরজায় যেতে হয়েছিল স্থানীয় বাসিন্দাদের। সন্দেশখালির বেড়মজুরে মঙ্গলবার থেকেই শুরু হয়ে গেল অস্থায়ী বাঁশের সাঁকোর কাজ। 

বাসিন্দারা জানিয়েছেন, প্রশাসনের বিডিও অফিসের এক কর্মীও ভাঙা সেতু থেকে খালে পড়ে গিয়েছিলেন একবার। বেড়মজুরের ঝুপখালির বটতলা এলাকায় ব্রিজটি সারানোর জন্য ১৫ বছর ধরে প্রশাসনের দরবার করেও সাড়া মেলেনি। শুক্র-শনিবার জন আন্দোলন এখানেই ধাওয়া করে অজিত মাইতিকে। অবশেষে টনক নড়েছে প্রশাসনের, কাজ শুরু হল অস্থায়ী বাঁশের সাঁকোর।

বাংলার মুখ খবর

Latest News

বৃষ্টিতে ভেসে যেতে পারে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পুরো টি-টোয়েন্টি সিরিজই ‘শেনোভা আমার আর রবি কিষাণের মেয়ে', BJP সাংসদকে কোর্টে নিয়ে যাওয়ার হুমকি মহিলার কেমন কাটবে কালকের দিন? মঙ্গলবার কি হবে মঙ্গলময়? জানুন ১৬ এপ্রিলের রাশিফল প্রচারে গিয়ে অসুস্থ হয়ে পড়লেন মিঠুন–টিগ্গা, ব়্যালি ছেড়ে চলে যেতে বাধ্য হলেন CSK vs MI: ধোনি ছক্কা মারতেই হাঁ নেহা! মিস করবেন না করিনার মুখটা সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের পদমর্যাদা রক্ষা করা আপনাদের দায়িত্ব, মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবকে মনে করাল আদালত 'সবাই আফসোস করবেন,কালো টাকার দিকে ঠেলে দেওয়া হল…',নির্বাচনী বন্ড নিয়ে বললেন মোদী ‘কিং’-এর বাজেট ২০০ কোটি! সুহানার ডেবিউ সিনেমার জন্য বড় বাজি শাহরুখের: রিপোর্ট ‘‌তল্লাশিতে কিছু না পেয়ে ট্রায়াল রানে বাধা দিয়েছে’‌, কড়া হুঁশিয়ারি দিলেন অভিষেক

Latest IPL News

সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.