বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > টানা বৃষ্টিতে দার্জিলিঙে পাগলাঝোরার কাছে নামল ধস, বিচ্ছিন্ন যোগাযোগ
ধসের ছবি
ধসের ছবি

টানা বৃষ্টিতে দার্জিলিঙে পাগলাঝোরার কাছে নামল ধস, বিচ্ছিন্ন যোগাযোগ

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ছ'দিনে উত্তরবঙ্গের সাত জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে।

টানা বৃষ্টির জেরে ধস নামল দার্জিলিঙের পাগলাঝোরার কাছে রাস্তায়। তার জেরে ৫৫ নম্বর জাতীয় সড়কের সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। তবে কোনও হতাহতের খবর মেলেনি।

স্থানীয়রা জানিয়েছেন, সোমবার সকালে দার্জিলিং মেন রোডে কার্শিয়াংগামী রাস্তায় পাগলাঝোরার কাছে রাস্তায় ধস নামে। রাস্তায় একটি অংশ পুরোপুরি ধসে গিয়েছে।ঘটনায় কেউ হতাহত না হলেও কার্শিয়াঙের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।  

গত কয়েকদিন ধরে ভারী বৃষ্টির জেরে কার্যত বিপর্যস্ত উত্তরবঙ্গ। ইতিমধ্যে কোচবিহারে তোর্সা নদীর জলস্তর বেড়েছে। জলঢাকা, করলার জলস্তরও স্বাভাবিকের থেকে বেশি। জলমগ্ন জলপাইগুড়ি এবং ধূপগুড়ির কয়েকটি ওয়ার্ড। তারইমধ্যে সেই বৃষ্টির রেশ আগামী পাঁচ-ছ'দিন চলতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ছ'দিনে উত্তরবঙ্গের সাত জেলা অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, মালদা এবং উত্তর দিনাজপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে। 

উল্লেখ্য, গত ১৪ জুন দার্জিলিং জেলার লোধামা এলাকায় ধস নেমে মৃত্যু হয়েছিল একই পরিবারের তিনজনের। তাঁরা হলেন - দোরজে তামাং (৩৩), তাঁর স্ত্রী প্রেম ডিকি তামাং (২৯) ও ছেলে নিহাল (৪)।

বন্ধ করুন