বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌জীবনের লক্ষ্য অর্জনে বোর্ড পরীক্ষা চূড়ান্ত নাও হতে পারে’‌, টুইট শুভেন্দুর
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।  (HT_PRINT)

‘‌জীবনের লক্ষ্য অর্জনে বোর্ড পরীক্ষা চূড়ান্ত নাও হতে পারে’‌, টুইট শুভেন্দুর

  • এবার দু’বছর পর অফলাইনে মাধ্যমিক পরীক্ষা হল। পাশের হার বিচার করলে জেলাগুলির মধ্যে প্রথম স্থানে রয়েছে পূর্ব মেদিনীপুর, দ্বিতীয় স্থানে রয়েছে কালিম্পং, তৃতীয় স্থানে রয়েছে পশ্চিম মেদিনীপুর, চতুর্থ স্থানে রয়েছে কলকাতা। যুগ্ম প্রথম, দ্বিতীয়, তৃতীয় থেকে শুরু করে অনেক ক্ষেত্রেই যুগ্ম সাফল্য এসেছে।

আজ, শুক্রবার প্রকাশিত হল মাধ্যমিকের ফলাফল। জেলার জয়জয়কার হয়েছে। শহরেও ভাল ফলাফল হয়েছে। পাশের হারে পূর্ব মেদিনীপুর এগিয়ে রয়েছে। সকালেই টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর দুপুরে টুইট বার্তা দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেচ্ছাও জানিয়েছেন তিনি।

কেমন হয়েছে মাধ্যমিকের ফলাফল?‌ এই বছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন। আর সফল পরীক্ষার্থীর সংখ্যা ৯ লক্ষ ৪৯ হাজার ৯২৭ জন। পরীক্ষায় পাশের হার ৮৬.৬ শতাংশ। সাফল্যের হারে ছাত্রীদের তুলনায় কিছুটা এগিয়ে ছাত্ররা। ১ থেকে ১০ জনের মধ্যে রয়েছেন ১১৪ জন পরীক্ষার্থী। মাধ্যমিকের ফল প্রকাশের পর টুইট করে সফল পরীক্ষার্থীদের অভিনন্দন জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

ঠিক কী লিখেছেন তিনি?‌ এদিন টুইট করে শুভেন্দু অধিকারী লেখেন, ‘‌জীবনের লক্ষ্য অর্জনের জন্য বোর্ড পরীক্ষা চূড়ান্ত পরীক্ষা নাও হতে পারে। তবে, এটি অবশ্যই একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন। যা বিভিন্ন পথে নিয়ে যায়। মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে অভিনন্দন জানাই। ভবিষ্যতের জন্য শুভকামনা রইল।’‌

উল্লেখ্য, এবার দু’বছর পর অফলাইনে মাধ্যমিক পরীক্ষা হল। পাশের হার বিচার করলে জেলাগুলির মধ্যে প্রথম স্থানে রয়েছে পূর্ব মেদিনীপুর, দ্বিতীয় স্থানে রয়েছে কালিম্পং, তৃতীয় স্থানে রয়েছে পশ্চিম মেদিনীপুর, চতুর্থ স্থানে রয়েছে কলকাতা। যুগ্ম প্রথম, দ্বিতীয়, তৃতীয় থেকে শুরু করে অনেক ক্ষেত্রেই যুগ্ম সাফল্য এসেছে।

বন্ধ করুন