বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদা কাণ্ডে জামিন মিলল দুই নির্যাতিতার, পুলিশের ভূমিকা নিয়ে জোর সমালোচনা

মালদা কাণ্ডে জামিন মিলল দুই নির্যাতিতার, পুলিশের ভূমিকা নিয়ে জোর সমালোচনা

মালদা জেলা আদালত।

গত ১৭ জুলাই ফাঁড়ি ভাঙচুর করা হয়। ১৮ জুলাই এই দু’‌জন মহিলাকে চুরির অপবাদে বিবস্ত্র করে মারধর করা হয়। সেখান থেকে এই দু’‌জন নির্যাতিতা মহিলাকে উদ্ধার করে নিয়ে এসে আগের দিনের ফাঁড়ি ভাঙচুরের ঘটনায় গ্রেফতার করা হয়। আর যেখানে ফাঁড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছিল সেখান থেকে এদের গ্রাম অন্তত ৯০ কিলোমিটার দূরে।

অবশেষে মালদার দুই নির্যাতিতা মহিলা আদালত থেকে জামিন পেলেন। এই দুই মহিলাকে চোর অপবাদ দিয়ে বিবস্ত্র করে মারধর করার অভিযোগ উঠেছিল। অথচ পুলিশ দুই নির্যাতিতা মহিলাকেই গ্রেফতার করে বলে অভিযোগ। পুলিশ ফাঁড়ি ভাঙচুরের ঘটনায় তাঁদের গ্রেফতার করা হয়েছিল। কিন্তু পাঁচদিন পর দুই নির্যাতিতা মহিলাকে জামিন দিয়েছে মালদা জেলা আদালত। দুই নির্যাতিতা মহিলাকে পুলিশ গ্রেফতার করার ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়।

এদিকে মালদার বামনগোলা থানা এলাকার এই ঘটনাকে বিজেপি রাজনৈতিক ইস্যু তৈরি করতে চেষ্টা করে। যাতে মণিপুরের ঘটনা ঢাকা পড়ে যায়। দুই মহিলাকে বিবস্ত্র করে গণধর্ষণ এবং তারপর এলাকায় ঘোরানো হয়েছিল মণিপুরে। আর মালদায় চুরির অপবাদে গ্রামবাসী মহিলা ওই দুই মহিলাকে ইবস্ত্র করে এবং মারধর করে। পুলিশ এই দুই নির্যাতিতাকে গ্রেফতার করেছিল। পুলিশের দায়ের করা স্বতঃপ্রণোদিত মামলায় গ্রেফতার হয়েছিলেন দুই নির্যাতিতা মহিলা।

কেন নির্যাতিতাদেরই গ্রেফতার করল পুলিশ?‌ অন্যদিকে এমনই প্রশ্ন উঠেছিল। পুলিশের বিরুদ্ধে তুমুল সমালোচনা শুরু হয়ে যায়। তবে অবশেষে সোমবার জামিন পেলেন নির্যাতিতা দুই মহিলা। মালদা জেলা আদালত ওই দুই নির্যাতিতা মহিলার জামিন মঞ্জুর করেছে। নির্যাতিতাদের পক্ষের আইনজীবী অমিতাভ মৈত্র বলেন, ‘‌আদালত সব দিক বিচার করে এই নির্দেশ দিয়েছেন।’‌ গত ১৮ জুলাই একটি ভিডিয়ো ভাইরাল হয়। (‌হিন্দুস্তান টাইমস বাংলা ডিজিটাল খতিয়ে দেখেনি)‌ সেখানে দেখা যায়, দুই মহিলাকে বিবস্ত্র করে মারধর করা হচ্ছে। সরকারি আইনজীবী এবং নির্যাতিতাদের আইনজীবীর সওয়াল–জবাব শুনে দুই নির্যাতিতাকে জামিন দেওয়া হয়। নির্যাতিতাদের আইনজীবীর দাবি, শুরু থেকেই বলা হয়েছিল একটি মিথ্যা মামলায় ওই দু’‌জন মহিলাকে ধরা হয়েছে।

আরও পড়ুন:‌ মুখ্যমন্ত্রীর নয়া নিরাপত্তা উপদেষ্টা নিয়োগ, কে এই প্রাক্তন সিবিআই কর্তা?‌ জোর চর্চা

আর কী জানা যাচ্ছে?‌ গত ১৭ জুলাই ফাঁড়ি ভাঙচুর করা হয়। তার পরেরদিন ১৮ জুলাই এই দু’‌জন মহিলাকে চুরির অপবাদে বিবস্ত্র করে মারধর করা হয়। সেখান থেকে এই দু’‌জন নির্যাতিতা মহিলাকে উদ্ধার করে নিয়ে এসে আগের দিনের ফাঁড়ি ভাঙচুরের ঘটনায় গ্রেফতার করা হয়। আর যেখানে ফাঁড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছিল সেখান থেকে এদের গ্রাম অন্তত ৯০ কিলোমিটার দূরে। তবে অবশেষে ওই দুই মহিলাকে যারা মারধর করেছিল, তাদের পাঁচদিন পরে গ্রেফতার করা হয়েছে। নির্যাতিতাদের আইনজীবী সংবাদমাধ্যমে বলেন, ‘‌১৮ জুলাই বাজারের মধ্যে ওই দুই নির্যাতিতাকে স্থানীয় কিছু মহিলা ধরে মারধর করে। তাঁদের বিবস্ত্র করা হয়। মারধরের পর তাঁদের থানায় নিয়ে গেলে থানা ভাঙচুরের অভিযোগে মিথ্যা মামলা করা হয়। তারপর গ্রেফতার করা হয়।

বাংলার মুখ খবর

Latest News

চিত্রার গান শ্রেয়ার গলায়, সঙ্গে রহমান! মিস করে থাকলে অবশ্যই দেখুন রাজ্যপালের মানহানি মামলায় ডিভিশন বেঞ্চে মুখ্যমন্ত্রী, এক্স হ্যান্ডেলে ফোঁস বোসের বেড়েই চলেছে আলকারাজের গ্র্যান্ডস্লাম সংখ্যা! বাড়ছে শরীরে ট্যাটুর সংখ্যাও! 'দর্শকরাই খালি উপভোগ করে, আদতে...' ঘনিষ্ট দৃশ্যের শ্যুটিং নিয়ে কী বললেন গুলশান? ছোটবেলায় বাপ-মা হারা পল্লবী, 'তারকাটা' পর্ণার পড়াশোনার দৌড় শুনলে চমকে যাবেন! কালও বাতিল ইন্ডিগোর বিমান, রইল লিস্ট, ১.৩৫ লাখ কোটি লোকসানের মুখে CrowdStrike? নদিয়ায় বিরোধী দলনেতাকে ঘিরে ‘‌চোর’‌ স্লোগান, মেজাজ হারিয়ে জুতো দেখালেন শুভেন্দু ধড়কের পর ফের একসঙ্গে ইশান-জাহ্নবী! করণের কোন ছবিতে দেখা যাবে তাঁদের? আগামিকাল কেমন কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২০ জুলাইয়ের রাশিফল 'বাবা-মা'র নামও পালটে জালিয়াতি', সংকটের মুখে ট্রেনি IAS অফিসার পূজার চাকরি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.