বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভাতা বৃদ্ধি থেকে পদোন্নতি - পুলিশের জন্য একগুচ্ছ সুযোগ-সুবিধা ঘোষণা মমতার
পুলিশের জন্য একগুচ্ছ সুযোগ-সুবিধা ঘোষণা মমতার (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
পুলিশের জন্য একগুচ্ছ সুযোগ-সুবিধা ঘোষণা মমতার (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

ভাতা বৃদ্ধি থেকে পদোন্নতি - পুলিশের জন্য একগুচ্ছ সুযোগ-সুবিধা ঘোষণা মমতার

  • একনজরে দেখে নিন উর্দিধারীদের জন্য কী কী সুযোগ-সুবিধার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী -

করোনাভাইরাস আবহে পুলিশের নীচুতলার একাংশে ক্ষোভ প্রকাশ্যে এসেছিল। সেই ক্ষোভ প্রশমনে আগেই বাড়তি উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। মঙ্গলবার পুলিশ দিবসের অনুষ্ঠানেও নীচুতলার পুলিশকর্মীদের প্রতি বাড়তি নজর দিলেন মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়। ঘোষণা করলেন চাকরি সংক্রান্ত একগুচ্ছ সুযোগ-সুবিধা। একইসঙ্গে তাঁদের কাজের প্রশংসাও করলেন। একনজরে দেখে নিন উর্দিধারীদের জন্য কী কী সুযোগ-সুবিধার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী - 

1

সিভিল ডিফেন্স ভলান্টিয়ার ও হোমগার্ডদের দৈনিক ভাতা বাড়িয়ে ৫৪৮ টাকা করা হয়েছে। সিভিক ভলান্টিয়ারদের ভাতা বৃদ্ধি নিয়ে একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। ছ'মাসের মধ্যে ভাতা বৃদ্ধি কীভাবে করা হবে, তা জানাবে সেই কমিটি। 

2

পাঁচ বছর চাকরির পরে জুনিয়র কনস্টেবল থেকে কনস্টেবল পদ দেওয়া হবে। 

3

সিসিএল বাবদ সিভিক ভলান্টিয়ার, ভিলেজ পুলিশ, সিভিক ডিফেন্স ভলান্টিয়ার এবং ফায়ার অপারেটর সহায়কের মহিলা কর্মীরা ২৪ টি ছুটি পাবেন। পাশাপাশি ১৮০ দিন মাতৃত্বকালীন ছুটি দেওয়া হবে। ৫০ দিন হাসপাতালে চিকিৎসার সুবিধা মিলবে।

4

করোনাভাইরাসে কলকাতা পুলিশ ও পশ্চিমবঙ্গ পুলিশের যে কর্মী ও আধিকারিকরা মারা গিয়েছেন, তাঁদের পরিবারের একজনকে সরকারি চাকরি দেওয়া হচ্ছে।

5

সিভিক ভলান্টিয়ার, হোমগার্ড, সিভিল ডিফেন্স ভলান্টিয়ার, ফায়ার অপারেটর সহায়ক, ভিলেজ পুলিশ, এনভিএফ ও আশাকর্মীরা যতদিন কাজ করবেন, ততদিন প্রতি বছর ২,০০০ টাকা উৎসব ভাতা পাবেন। 

6

সিভিক ভলান্টিয়ার এবং ভিলেজ পুলিশ কর্মীদের দু'বছরে দু'সেট পোশাক দেওয়া হবে।

বন্ধ করুন