বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরে হাওয়া ঘোরাতে 'গেমচেঞ্জার' দুয়ারে সরকারের ওপর দলকে ভরসা রাখতে বললেন মমতা
মমতা বন্দ্য়োপাধ্যায় (PTI)
মমতা বন্দ্য়োপাধ্যায় (PTI)

উত্তরে হাওয়া ঘোরাতে 'গেমচেঞ্জার' দুয়ারে সরকারের ওপর দলকে ভরসা রাখতে বললেন মমতা

অভিযোগ-ক্ষোভ দলীয় ফোরামে মিটিয়ে নিতে বলেছেন তিনি

উত্তরবঙ্গে লোকসভায় দলের ভরাডুবি হয়েছে। দক্ষিণবঙ্গের মতো উত্তরেও গোষ্ঠীদ্বন্দ্ব মাথাচাড়া দিয়েছে তৃণমূলে। দল ছেড়েছেন মিহির গোস্বামী। বেসুরো গাইছেন অনেকে। এর মধ্যেই উত্তরবঙ্গ সফরে জলপাইগুড়ি পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জলপাইগুড়িতে দলীয় নেতাদের বৈঠকে দিলেন ঐক্যের বার্তা। একই সঙ্গে দুয়ারে সরকার প্রকল্পের ওপর নেতাদের জোর দিতে বললেন তিনি।

পূর্ত দফতরের ইন্সপেকশন বাংলোতেআছেন মুখ্যমন্ত্রী। সেখানেই জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের নেতাদের সঙ্গে বৈঠক করেন তিনি। সেখানে তিনি কোন্দল ভুলে একসঙ্গে ভোট করার আদেশ দেন বলে জানা গিয়েছে। একই সঙ্গে দুয়ারে সরকার প্রকল্পটি মানুষের কাছে নিয়ে যাওয়ার কথা বলেন। এটি গেমচেঞ্জার হতে পারে বলে বৈঠকে জানান মুখ্যমন্ত্রী। লোকসভায় এনআরসি ও সিএএ ইস্য়ু তুলে সীমান্ত সংলগ্ন এলাকায় ভোট কুড়িয়েছে বিজেপি। সেটার কথা মাথায় রেখে মমতা বলেন যে আদিবাসী মানুষদের বোঝাতে হবে যে চিন্তার কিছু নেই, সবাই এই রাজ্য তথা দেশের নাগরিক, সেটা প্রচার করার ওপর জোর দেন তিনি। 

বৈঠকে কি হয়েছে সেই নিয়ে জিজ্ঞেস করা হলে গৌতম দেব বিস্তারিত বলতে চান নি। তবে দুয়ারে সরকার নিয়ে দলীয় কর্মীদের সক্রিয় হতে বলেছেন নেত্রী বলেন তিনি জানান। একই সঙ্গে কোনও অভিযোগ-অনুযোগ থাকলে তা দলীয় ফোরামে মিটিয়ে নিতে বলেছেন মমতা, বলে জানান তিনি।

কিছুদিন আগে বেসুরো গাইলেও এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন ময়নাগুড়ির বিধায়ক অনন্তদেব অধিকারী। এটি নিশ্চিত ভাবেই তৃণমূল নেতৃত্বকে স্বস্তিতে রাখবে। মঙ্গলবার মমতা জনসভা করবেন জলপাইগুড়িতে। বুধবার জনসভা করবেন কোচবিহারে। বৃহস্পতিবার তিনদিনের উত্তরবঙ্গ সফর সেরে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী। 

 

 

বন্ধ করুন