বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আটক করা গাড়িতে তল্লাশি চালাতেই চোখ ছানাবড়া পুলিশের, আতঙ্ক ছড়াল মহম্মদবাজারে
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আটক করা গাড়িতে তল্লাশি চালাতেই চোখ ছানাবড়া পুলিশের, আতঙ্ক ছড়াল মহম্মদবাজারে

  • রবিবার সকালের এই ঘটনাকে ঘিরে আতঙ্কে স্থানীয় বাসিন্দারা।

বীরভূমের মহম্মদবাজারে জাতীয় সড়কের ওপর টহলদারির সময় একটি গাড়ি দেখে সন্দেহ পুলিশের। গাড়ি আটকে তাতে তল্লাশি চালাতেই কর্মরত পুলিশকর্মীদের চোখ ছানাবড়া হয়ে যাওয়ার অবস্থা। ওই ছোট মারুতি ভ্যান গাড়ির মধ্যে থেকে বিপুল পরিমাণে বিস্ফোরক উদ্ধার করেছে মহম্মদবাজার থানার পুলিশ। রবিবার সকালের এই ঘটনাকে ঘিরে আতঙ্কে স্থানীয় বাসিন্দারা।

পুলিশ জানিয়েছে, মহম্মদবাজারের জয়পুর এলাকায় বাজেয়াপ্ত করা ওই মারুতি গাড়ি থেকে প্রায় ৩৯ হাজার ডিটোনেটর উদ্ধার করা হয়েছে। গাড়ির নথি ঠিকঠাক দেখাতে না পেরে চালক আশিস কেওড়াকে আটক করেছে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, গাড়িতে বিস্ফোরক বোঝাই করে তিনি রানিগঞ্জ থেকে রামপুরহাটের দিকে যাচ্ছিলেন।

কিন্তু উদ্ধার হওয়া দেড় হাজারটি ডিটোনেটর কী কাজে লাগবে?‌ চালক আশিসের দাবি, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বিভিন্ন পাথর খাদানে ব্যবহারের জন্যই ওই বিস্ফোরক মজুত করা হচ্ছে। ইতিমধ্যে ওই ডিটোনেটরের ক্রেতাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছে পুলিশ। একসঙ্গে এত পরিমাণ বিস্ফোরক মজুতের কারণ জানার চেষ্টা চলছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এর পেছনে কোনও নাশকতার ছক রয়েছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।

বন্ধ করুন