বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জোড়া স্ট্যান্ডিং কমিটি থেকে ইস্তফা মিমির,দেবের মতো তাঁকে নিয়েও কি আগ্রহী দল?

জোড়া স্ট্যান্ডিং কমিটি থেকে ইস্তফা মিমির,দেবের মতো তাঁকে নিয়েও কি আগ্রহী দল?

সংসদে মিমি (ফাইল ছবি) (Rahul Singh)

সংসদে শিল্পবিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্য ছিলেন মিমি। পাশাপাশি শক্তিমন্ত্রক ও নবীন পুনর্নবীরকণযোগ্য বিদ্যুৎমন্ত্রকের স্ট্যান্ডিং কমিটিতে ছিলেন তিনি ।

এর আগে দুই রোগী কল্যাণ সমিতি থেকে ইস্তফা দিয়েছিলেন সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী এবার সংসদের দুই স্ট্যান্ডিং কমিটি থেকে ইস্তফা দিলেন তিনি। লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি লিখে ইস্তফা দিয়েছেন তৃণমূল সাংসদ। ২৪ ঘণ্টার মধ্যে একের পর ইস্তফা জল্পনা তৈরি হয়েছে, রাজনীতির সঙ্গে দূরত্ব ক্রমশ চওড়া করছেন অভিনেত্রী।

কোন কোন স্ট্যান্ডিং কমিটিতে ছিলেন মিমি

সংসদে শিল্পবিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্য ছিলেন মিমি। পাশাপাশি শক্তিমন্ত্রক ও নবীন পুনর্নবীরকণযোগ্য বিদ্যুৎমন্ত্রকের স্ট্যান্ডিং কমিটিতে ছিলেন তিনি । এই দুটি কমিটি থেকে ইস্তফা দিয়েছেন টলিউড অভিনেত্রী। প্রসঙ্গত, সোমবার তিনি নলমুড়ি ও জিরানগাছা ব্লক প্রথামিক স্বাস্থ্য কেন্দ্রের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন। তার ঠিক পরের দিনই তিনি স্ট্যান্ডিং কমিটি ছাড়লেন। 

স্ট্যান্ডিং কমিটির মেয়াদ

নিয়ম অনুযায়ী মিমি যে স্ট্যান্ডিং কমিটিতে ছিলেন সেগুলির মেয়াদ সাংসদ হিসাবে মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও যতদিন না নতুন স্ট্যান্ডিং কমিটি তৈরি হচ্ছে ততদিন পুরনোদেরই কাজ চালিয়ে যেতে হয়। 

কিন্তু এক্ষেত্রে নতুন কমিটি গঠন হওয়া আগেই চিঠি দিয়ে সদস্যপদ ছাড়লেন মিমি। সুদীপ বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে তিনি ইস্তফার কথা জানিয়েছেন। 

দেবকে নিয়ে তৈরি হয় জল্পনা

এর আগে অন্য এক তৃণমূল সাংসদ অভিনেতা দেবকে নিয়েও জল্পনা তৈরি হয়। জেলার তিনটি কমিটিতে থেকে তিনিও ইস্তফা দেন। লোকসভায় তাঁর আবেগঘন ভাষণের পর জল্পনা আরও জোরদার হয় যে রাজনীতি ছাড়ছেন। পরিস্থিতি সামাল দিতে মাঠে নামেন খোদ তৃণমূল নেত্রী। 

মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর মতের বদল আনেন অভিনেতা। সাংবাদমাধ্যমের সামনে রাজনীতিতে চিরকাল থেকে যাওয়ার কথা ঘোষণা করেন দেব। কিন্তু জল্পনা মিটতে না মিটতে ফের মিমিকে নিয়ে নতুন করে জল্পনা তৈরি হল। 

মিমি সঙ্গেও কি কথা বলবেন মমতা

পদ থেকে ইস্তফা দেওয়া এবং সংসদে আবেগঘন ভাষণের পর দেবের সঙ্গে বৈঠকে বসেছেন মুখ্যমন্ত্রী। সোমবার মুখ্যমন্ত্রীর সঙ্গে আরামবাগেও গিয়েছিলেন দেব। সেখানেই তিনি স্পষ্ট করে দেন, ফের দেবকেই ঘাটালে প্রার্থী করা হবে। তাই দেবকে আবার প্রার্থী করার বিষয়ে যতটা আগ্রহী তৃণমূলনেত্রী মিমির ক্ষেত্রেও কি তেমনটা হবে। 

তৃণমূল সূত্র বলছে, নিজের সংসদীয় এলাকাতে খুব বেশি সময় দেননি মিমি।   অভিযোগ, পাঁচ বছরে হাতে গোনা দিন সংসদে গিয়েছেন তিনি। তা নিয়ে দলের সাংসদদের ক্ষোভও রয়েছে। এই পরিস্থিতিতে দেবের মতই দলনেত্রীর কাছে গুরুত্ব পাবেন  কী অভিনেত্রী? সেটা এখন বড় প্রশ্ন।

বাংলার মুখ খবর

Latest News

দুর্নীতি ঢাকতে ২০১৬তেই OMR শিট সংরক্ষণের বিধি বদল? বিস্ফোরক অভিযোগ SSCর বিরুদ্ধে Video: পাটনায় রেলস্টেশনের কাছের হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত ৬, আহত ৩০ কাঞ্চনকে গাড়ি থেকে নামালেন কল্যাণ, হাসপাতালে ভর্তি ‘কচি বউ’ শ্রীময়ী, হলটা কী? চপার থেকে নামতেই পা জড়িয়ে ধরেন মহিলা, রাস্তায় চুমুও ছুড়লেন তরুণী, কী করলেন দেব শুক্রবার থেকে ৩ দিন ব্যাঙ্ক বন্ধ বহু জায়গায় !ভোটের দিন কোথায় কোথায় খোলা থাকবে না নিজের সম্পত্তি বাঁচাতে রাজীব গান্ধী তুলে দিয়েছিলেন উত্তরাধিকার আইন- মোদী হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন বিসমাহ মারুফ বেআইনি নির্মাণ কিনা ফ্ল্যাট কেনার আগেই জানতে পারবেন ক্রেতারা, চালু হচ্ছে পোর্টাল তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু নরেন্দ্র মোদীর মন্তব্যের প্রতিবাদ করার ‘শাস্তি’, সংখ্যালঘু নেতাকে বহিষ্কার BJP-র

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.