বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌যানজট মুক্ত রাখতে কলকাতা সংলগ্ন ঢালাই ব্রিজে চালু হল অত্যাধুনিক সিগনালিং

‌যানজট মুক্ত রাখতে কলকাতা সংলগ্ন ঢালাই ব্রিজে চালু হল অত্যাধুনিক সিগনালিং

ঢালাই ব্রিজের কাছেই চালু হয়েছে সিগনালিং ব্যবস্থা ও পুলিশ কিয়স্ক, নিজস্ব চিত্র

শুধু কলকাতাই নয়, কলকাতার সঙ্গে সরাসরি যে সব এলাকার যোগাযোগ রয়েছে, সেইসব এলাকাতে যানবাহন ব্যবস্থা সচল রাখতে তৎপর হয়েছে পুলিশ প্রশাসন।

কলকাতার সঙ্গে সামঞ্জস্য রেখে যাতে গড়িয়া, ঢালাই ব্রিজ এলাকা যানজট মুক্ত থাকে, সে বিষয়ে তৎপর হল পুলিশ। ঢালাই ব্রিজ এলাকায় চালু হল অত্যাধুনিক ট্রাফিক সিগনালিং ব্যবস্থা। এর ফলে গড়িয়া, কামালগাজি, বারুইপুর, সোনারপুর এলাকায় যারা প্রতিদিন যাতায়াত করেন, তাঁদের খুব সুবিধা হবে।

সম্প্রতি ঢালাই ব্রিজ সংলগ্ন সাহা পাড়ায় অত্যাধুনিক সিগনাল সিস্টেমের উদ্বোধন করেন বারুইপুর পুলিশ জেলার পুলিশ সুপার বৈভব তিওয়ারি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনারপুর উত্তরের বিধায়ক ফিরদৌসি বেগম ও বারুইপুর পুলিশ জেলার উচ্চপদস্থ আধিকারিকরা। শুধুমাত্র অত্যাধুনিক সিগনাল ব্যবস্থাই নয়, রোদ, ঝড়, বৃষ্টির হাত থেকে কর্তব্যরত পুলিশ কর্মীদের রক্ষা করতে তৈরি হচ্ছে পুলিশ কিয়স্ক। সাধারণত কলকাতা পুলিশ কমিশনারেট এলাকায় এই ধরনের পুলিশ কিয়স্ক দেখা যায়। এবার কলকাতা লাগোয়া গড়িয়া, ঢালাই ব্রিজ, সোনারপুর, বারুইপুর বাইপাস এলাকাতেও এই ধরনের ট্রাফিক ব্যবস্থা দেখা যাবে।

শুধু কলকাতাই নয়, কলকাতার সঙ্গে সরাসরি যে সব এলাকার যোগাযোগ রয়েছে, সেইসব এলাকাতে যানবাহন ব্যবস্থা সচল রাখতে তৎপর হয়েছে পুলিশ প্রশাসন। কলকাতা সংলগ্ন ঢালাই ব্রিজ এলাকায় এতদিন প্রবল যানজট হত। প্রতিদিন অফিস টাইমে দুর্ভোগের মুখে পড়তে হত নিত্যযাত্রীদের। তবে অত্যাধুনিক সিগনাল ব্যবস্থা চালু হওয়ায় এখানকার মানুষদের আর অসুবিধার সম্মুখীন হতে হবে না।

বন্ধ করুন