বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাতিল অধিকাংশ ট্রেন, উত্তরবঙ্গে যাত্রীদের খাদ্য ও জল জোগানোর নির্দেশ মমতার
সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদের জেরে সড়ক অবরোধের পাশাপাশি রেলস্টেশনে ভাঙচুর এবং রেল অবরোধের ঘটনায় বাতিল হয়েছে বেশ কিছু ট্রেন।ছবি সৌজন্যে পিটিআই। (PTI)
সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদের জেরে সড়ক অবরোধের পাশাপাশি রেলস্টেশনে ভাঙচুর এবং রেল অবরোধের ঘটনায় বাতিল হয়েছে বেশ কিছু ট্রেন।ছবি সৌজন্যে পিটিআই। (PTI)

বাতিল অধিকাংশ ট্রেন, উত্তরবঙ্গে যাত্রীদের খাদ্য ও জল জোগানোর নির্দেশ মমতার

রেল স্টেশন ও বাস টার্মিনাসে আটকে পড়া যাত্রীদের খাদ্য ও পানীয় জল জোগান দিতে কোচবিহার ও জলপাইগুড়ি জেলা প্রশাসনকে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভে বিপন্ন রেল ও সড়ক পরিবহণ পরিষেবা। আটকে পড়া যাত্রীদের খাদ্য ও পানীয় জল জোগান দিতে কোচবিহার ও জলপাইগুড়ি জেলা প্রশাসনকে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিক্ষোভের জেরে উত্তরবঙ্গের বিভিন্ন রেলস্টেশন ও বাস টার্মিনাসে আটকে পড়া যাত্রীদের সাহায্য করতে জেলা কর্তৃপক্ষকে রবিবার নবান্ন থেকে নির্দেশ পাঠানো হয়েছে।

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে এ দিনও রাজ্যের একাধিক জেলায় উত্তেজনা ছড়িয়েছে। নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, হাওড়া ও উত্তর ২৪ পরগনায় হিংসাত্মক ঘটনার খবর পাওয়া গিয়েছে দিনভর।

সড়ক অবরোধের পাশাপাশি রেলস্টেশনে ভাঙচুর এবং রেল অবরোধের ঘটনায় বাতিল হয়েছে বেশ কিছু ট্রেন। তালিকায় রয়েছে উত্তরবঙ্গ থেকে শিয়ালদহগামী অধিকাংশ দূরপাল্লার ট্রেন। এর মধ্যে উল্লেখযোগ্য হল রবিবারের (ডাউন) নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ দার্জিলিং মেল, (ডাউন) নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ পদাতিক এক্সপ্রেস, (ডাউন) উত্তরবঙ্গ এক্সপ্রেস, (ডাউন) কাঞ্চনকন্যা এক্সপ্রেস, (আপ) দার্জিলিং মেল, (আপ) পদাতিক এক্সপ্রস, (ডাউন) তেভাগা এক্সপ্রেস (সোম ও মঙ্গল), মঙ্গলবারের(ডাউন) হামসফর এক্সপ্রেস, গুয়াহাটি-ব্যাঙ্গালোর ক্যান্টনমেন্ট এক্সপ্রেস, কাঞ্চনজঙ্ঘা-আগরতলা এক্সপ্রেস, বৃহস্পতিবারের(ডাউন) গুয়াহাটি-সেকেন্দ্রাবাদ এক্সপ্রেস এবং হলদিবাড়ি এক্সপ্রেস (আজিমগঙ্গ-নিউ ফরাক্কা সেকশন)।

এ ছাড়া রবিবার বাতিল হয়েছে (আপ) হাওড়া-আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস, শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার তিস্তা তোর্সা এক্সপ্রেস, (আপ) কলকাতা-রাধিকাপুর এক্সপ্রেস।

বাতিলের তালিকায় রয়েছে শিয়ালদহ-সহর্ষ হাটে বাজারে এক্সপ্রেস, (আপ) হাওড়া-কাটিহার এক্সপ্রেস এবং নবদ্বীপধাম-মালদা টাউন এক্সপ্রেস।

বন্ধ করুন