বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sandeshkhali Update: সন্দেশখালিতে জাতীয় মহিলা কমিশন, অভিযোগ শুনল রাজ্যের দলও

Sandeshkhali Update: সন্দেশখালিতে জাতীয় মহিলা কমিশন, অভিযোগ শুনল রাজ্যের দলও

বসিরহাটে পুলিশি পাহারা

এদিনই সন্দেশখালিতে যায় রাজ্য সরকার গঠিত ১০ সদস্যের প্রতিনিধিদলের সদস্যরা। সেখানে গিয়ে মহিলাদের সঙ্গে কথা বলেন তাঁরা। মহিলারা জানিয়েছেন, রাত বিরেতে মিটিংয়ের নামে তাদের ডেকে নিয়ে গিয়ে আটকে রাখত উত্তম সরদার ও শিবু হাজরার বাহিনী।

সন্দেশখালিতে জনজাগরণের ৭ দিনের মাথায় সেখানে পৌঁছল কেন জাতীয় মহিলা কমিশনের ৩ সদস্যের প্রতিনিধিদল। মঙ্গলবার সেখানে পৌঁছে যদিও মহিলাদের দেখা পাননি তাঁরা। স্থানীয়দের দাবি, পুলিশি অত্যাচারের ভয়ে সন্দেশখালির বিস্তীর্ণ এলাকা জনমানবহীন।

মঙ্গলবার কলকাতা থেকে প্রথমে সন্দেশখালি থানায় পৌঁছয় জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধিদল। সেখান থেকে পুলিশি পাহারায় বিস্তীর্ণ এলাকায় ঘোরেন তাঁরা। প্রথমেই অভ্যুত্থানের প্রাণকেন্দ্র পাত্রপাড়ায় যান প্রতিনিধিদলের সদস্যরা। সেখানে বাড়িতে মহিলাদের খোঁজ পাননি তাঁরা। স্থানীয়রা জানাচ্ছেন, রাতে পুলিশি হয়রানির ভয়ে বাড়ি ছেড়েছেন বহু মহিলা। ফলে এলাকায় মহিলাদের দেখা যাচ্ছে না।

আরও পড়ুন: ‘‌ঠাকুর তৈরি হয়ে চলে এসেছে’‌, দিঘার জগন্নাথ মন্দির নিয়ে বড় ঘোষণা করলেন মমতা

ওদিকে এদিনই সন্দেশখালিতে যায় রাজ্য সরকার গঠিত ১০ সদস্যের প্রতিনিধিদলের সদস্যরা। সেখানে গিয়ে মহিলাদের সঙ্গে কথা বলেন তাঁরা। মহিলারা জানিয়েছেন, রাত বিরেতে মিটিংয়ের নামে তাদের ডেকে নিয়ে গিয়ে আটকে রাখত উত্তম সরদার ও শিবু হাজরার বাহিনী। একাধিক মহিলার সঙ্গে কথা বলেন রাজ্য সরকারের তৈরি কমিটির সদস্যরা। ঘুরে দেখেন গ্রাম।

রাজ্য সরকারের প্রতিনিধিদের সঙ্গে কথা বলার পর এক মহিলা জানান, ‘উত্তমের বাহিনী আমাকে এলাকার একটি প্রাথমিক স্কুলে মিটিংয়ের নামে ডেকে নিয়ে গিয়েছিল। সেখানে গিয়ে দেখি গ্রামের আরও অনেক মহিলা সেখানে হাজির রয়েছেন। এর পর কিছুক্ষণ লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে আলোচনা হয়। বৈঠক শেষ ভেবে আমরা যখন বেরিয়ে যাওয়ার চেষ্টা করছি তখন দেখি স্কুলের গেটে তালা দেওয়া রয়েছে। এর পর আমাদের জানানো হয় বৈঠক শেষ হয়নি। এভাবে দীর্ঘক্ষণ আটকে রাখার পর আমরা কয়েকজন মহিলা প্রতিবাদ করি। তখন গেট খুলতে বাধ্য হয়।’

আরও পড়ুন: বাড়িতে ইডি, বড়ঞার অনুপ্রেরণায় কৈখালির বহুতল থেকে মোবাইল ছুড়লেন শেয়ার ব্যবসায়ী

মঙ্গলবার সন্দেশখালি অভিযানের ডাক দিয়েছিল কংগ্রেস। রামপুরের কাছে তাদের আটকায় পুলিশ। ব্যারিকেড করে কংগ্রেস কর্মীদের আটকানোয় পুলিশের সঙ্গে হাতাহাতি বেঁধে যায় তাদের। এর পর ধামাখালিগামী একটি বাসে উঠে পড়েন কংগ্রেস কর্মীরা। কিন্তু তাদের আটকে দেয় পুলিশ।

মঙ্গলবার বসিরহাটের পুলিশ সুপারকে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি রয়েছে বিজেপিরও। সেজন্য লোকাল ট্রেনে বসিরহাটের উদ্দেশ্যে রওনা দিয়েছেন সুকান্ত মজুমদারসহ ৩০ জন বিজেপি নেতাকর্মী। সুকান্তবাবু বলেন, গাড়ি করে গেলে তো রাস্তায় আটকে দেবে। ট্রেনকে পুলিশ আটকাতে পারবে না। তাই আমরা এই পথ নিয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বসিরহাটের পুলিশ সুপারের অফিস থেকে ৫০০ মিটার পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG: নেই বুমরাহ, আনফিট রাহুল, রাঁচি টেস্টে ভারতীয় দলে ফিরলেন বাংলার তারকা জ্যাস সান্যালের নির্দেশে জগদ্ধাত্রীতে এবার অ্যাকশন রিপ্লে, ধরা পড়বে আসল অপরাধী? 'ভক্তদের দর্শন পাচ্ছি না...' প্রতিষ্ঠার জন্য কী নির্দেশ দিয়েছিল মঙ্গলেশ্বরী মা? সস্তায় মাছ কিনতে সেলফির টোপ! দিদি নম্বর ওয়ানে অলিভিয়া বললেন 'আমি অসুস্থ তাই…' আদালতের অনুমতি ছাড়া জঙ্গল সাফারি, চিড়িয়াখানা করা যাবে না, কড়া সুপ্রিম নির্দেশ হাতে মেহেন্দি পরে ঘুরে বেড়াচ্ছেন, রকুলপ্রীত-জ্যাকির বিয়েতে হাজির ভূমি 'আজকের যুগে শ্রীকৃষ্ণের বিরুদ্ধেও জনস্বার্থ মামলা হত...' কাকে খোঁচা দিলেন মোদী? ছবিতে থাকা একজন সদ্যই পাড়ি দিয়েছেন অমৃতলোকে, চিনতে পারলেন ৪ বন্ধুকে? স্যার বলব না দাদা- রাঁচিতে গিয়ে ধোনির সঙ্গে দেখা করতে মুখিয়ে আছেন ধ্রুব জুরেল ভুলেও এই অ্যাপ ডাউনলোড করবেন না, সব ফাঁকা হয়ে যাবে, সতর্ক করল ICICI Bank

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.