বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ED Raid Latest Updates: বাড়িতে ইডি, বড়ঞার অনুপ্রেরণায় কৈখালির বহুতল থেকে মোবাইল ছুড়লেন শেয়ার ব্যবসায়ী

ED Raid Latest Updates: বাড়িতে ইডি, বড়ঞার অনুপ্রেরণায় কৈখালির বহুতল থেকে মোবাইল ছুড়লেন শেয়ার ব্যবসায়ী

কৈখালির বহুতল থেকে মোবাইল ছুড়লেন শেয়ার ব্যবসায়ী

আজ রেশন দুর্নীতি মামলায় তদন্ত করতে শহরের একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু করে ইডি। এরই মধ্যে তদন্তকারীরা পৌঁছে যান হানিস তসরিওয়ালের বাড়িতে। কৈখালির এক বহুতল আবাসনে হানিসের বাড়িতে যখন ইডি আধিকারিকরা ঢোকেন, তখন ৭ তলা থেকে নিজের ফোন দু'টি নীচে ছুড়ে ফেলে দেন হানিস।

কয়েক মাস আগেই বড়ঞায় তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে সিবিআই তল্লাশি চলাকালীন পুকুরে ফোন ফেলা হয়েছিল। যেন সেই ঘটনা থেকেই অনুপ্রাণিত হয়েই কৈখালিতে বহুতল থেকে পাশের বাড়িতে ফোন ছুড়ে ফেললেন এক শেয়ার ব্যবসায়ী। সেই সময় তাঁর বাড়িতে ইডি অভিযান চালাচ্ছিল বলে জানা গিয়েছে। পরে অবশ্য ছুড়ে ফেলা দু'টি ফোনই উদ্ধার করে ইডি। (আরও পড়ুন: 'আধার নিষ্ক্রিয় হয়েছে' বলে চিঠি এসেছে? উদ্বেগ ও জল্পনার মাঝে বার্তা দিল UIDAI)

আরও পড়ুন: সরস্বতীপুজোর আগে কতটা সদয় লক্ষ্মীদেবী? মঙ্গলের কলকাতায় কততে বিকোচ্ছে সোনা

উল্লেখ্য, আজ রেশন দুর্নীতি মামলায় তদন্ত করতে শহরের একাধিক জায়গায় তল্লাশি অভিযান শুরু করে ইডি। এরই মধ্যে তদন্তকারীরা পৌঁছে যান হানিস তসরিওয়ালের বাড়িতে। কৈখালির এক বহুতল আবাসনে হানিসের বাড়িতে যখন ইডি আধিকারিকরা ঢোকেন, তখন ৭ তলা থেকে নিজের ফোন দু'টি নীচে ছুড়ে ফেলে দেন হানিস। সেই ফোন পাশের বাড়ির ছাদে গিয়ে পড়ে। সেই দু'টি মোবাইলের একটির ব্যাক-কভারে নাকি আবার ৫০০ টাকার একটি নোটও রাখা ছিল। এই মোবাইল ফোনে দুর্নীতি সংক্রান্ত তথ্য আছে বলে মনে করছেন তদন্তকারীরা। আর তাই তথ্যপ্রমাণ লোপাটের চেষ্টায় ফোনগুলি ছুড়ে ফেলা হয়েছিল বলে অনুমান করছে ইডি। তবে ফোন দু'টি বাজেয়াপ্ত করে সেগুলির তথ্য খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে ইডি। (আরও পড়ুন: নির্মলার শ্বেতপত্রে আদর্শ দুর্নীতি, সেই মামলায় গদি খোয়ানো অশোককেই দলে নেবে BJP?)

আরও পড়ুন: '...ভালো করে একটা ড্রাফট করতে পারে না', সরকারি কর্মীদের নিয়ে বিস্ফোরক মমতা

এদিকে আজ রেশন দুর্নীতির তদন্তে সল্টলেকের আইবি ব্লকের একটি ঠিকানাতেও পৌঁছে যায় ইডি। বিধাননগর দক্ষিণ থানার পুলিশও সেখানে পৌঁছেছে। বিশ্বজিৎ দাস নামে এক ব্যবসায়ী সেই ঠিকানায় থাকেন বলে জানা গিয়েছে। যদিও আজ সকালে তিনি বাড়িতে ছিলেন না। রেশন দুর্নীতি মামলাতেই সেই বাড়িতে তল্লাশি চালানো হয়েছে বলে জানা গিয়েছে। রেশন দুর্নীতির টাকা কোথায় এবং কী ভাবে বিনিয়োগ করা হয়েছে, তা জানতেই এই তল্লাশি অভিযান বলে জানা গিয়েছে। এই বিশ্বজিৎ শঙ্কর আঢ্যর ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে। তাঁর আমদানি রফতানির ব্যবসা আছে। পাশাপশি ফরেন মানি এক্সচেঞ্জেরও ব্যবসা আছে। আগে নাকি মধ্যমগ্রাম বসুনগরের বাসিন্দা ছিলেন তিনি। পরে ২০১৩ সালে প্লট কিনে সল্টলেকে চলে আসেন এই বিশ্বজিৎ। এই ব্যবসায়ীর আরও দু'টি ফ্ল্যাটে ইডি তল্লাশি অভিযান চালাচ্ছে বলে জানা গিয়েছে।

এছাড়াও আজ পার্ক স্ট্রিট, রাসেল স্ট্রিট, বাগুইহাটি, এলাকার আরও বেশ কিছু জায়গায় আজ তল্লাশি অভিযান চালাতে শুরু করে ইডি। ইডির প্রতিটি দলের সঙ্গেই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা আছেন বলে জানা গিয়েছে। এদিকে আজ নিউ আলিপুরের ৩৯৭ জি ব্লকের ঠিকানাতেও হানা দেয় ইডি। রিপোর্টে দাবি করা হয়েছে, সেই বাড়িতে থাকেন সুনীল কায়ান। দাবি করা হয়েছে, সুনীলের বাড়িতে শেয়ার বাজার সংক্রান্ত একটি মামলার তদন্তে তল্লাশি চালাচ্ছে ইডি। সুনীলের সংস্থা আর্থিক লেনদেন সংক্রান্ত কাজের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ? সন্তান-নাতি-নাতনিদের নাম এর আগে লেখেন হাতে, এবার নীতা আম্বানির শরীরের কোথায় তারা ধোনি সরাসরি বলেছিল,কেন বাদ দিচ্ছে,কোহলি পরে জানাবে বলে হাওয়া হয়ে যায়- অমিত মিশ্র নিউটাউনে তৃতীয় ক্যাম্পাস গড়বে JU, আর্থিক সাহায্য চেয়ে রাজ্যকে চিঠি 'ভোট যাদের দিতে দেওয়া হয়নি', তাদের নাম নথিভুক্ত করতে ওয়েবসাইট চালু শুভেন্দুর সুপ্রিম কোর্টে ফের SSC মামলার শুনানি, কী হবে ২৬ হাজার চাকরির ভবিষ্যৎ? ‘ভাড়া করা পোশাক-গয়না পরে…’! আম্বানি বিয়েতে টলিউডের তারকারা, কটাক্ষ শ্রীলেখার সিপিএমের থেকেও খারাপ অবস্থা হবে…, উলটো রথে কাকে এই অভিশাপ দিলেন সুকান্ত? পঞ্চায়েত সমিতির নিয়ন্ত্রণ নিয়ে TMC-র ২ গোষ্ঠীর সংঘর্ষ, মাথা ফাটল মহিলা সভাপতির

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.