বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Panchayat Vote: টিকিট পেতে একটি পয়সাও দেবেন না, পরামর্শ মন্ত্রী সিদ্দিকুল্লার

Panchayat Vote: টিকিট পেতে একটি পয়সাও দেবেন না, পরামর্শ মন্ত্রী সিদ্দিকুল্লার

রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী (ছবি - টুইটার)

বিজেপি নেতৃত্বের দাবি মন্ত্রী সত্যিটা বলেছেন। তাই ওনাকে ধন্য়বাদ জানাচ্ছি। তৃণমূলের আমলে টাকা ছাড়া কিছু হয় না।

সামনেই পঞ্চায়েত ভোট। শাসকদলের একটি টিকিটের জন্য় দাবিদার একাধিক। এনিয়ে ইতিমধ্যেই তলায় তলায় বিরোধ শুরু হয়ে গিয়েছে। কার ভাগ্যে টিকিট জুটবে সেটাই বড় প্রশ্ন। তবে এবার এনিয়ে বিস্ফোরক দাবি করলেন মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী।মঙ্গলবার পূর্ব বর্ধমানের সাতগাছিয়াতে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির অভিযোগ তুলে আয়োজিত পথসভায় উপস্থিত ছিলেন মন্ত্রী।সেখানে পঞ্চায়েত নির্বাচনের টিকিট নিয়ে কর্মীদের সতর্ক করেন মন্ত্রী।

তিনি সাফ জানিয়ে দেন, দলের টিকিট আমি দেব না। অনেকে ভাবছে আমি টিকিট দেব। কিন্তু না টিকিট দেবে দলের সর্বোচ্চ নেতৃত্ব। যাঁরা ভালো কাজ করেছেন তারা টিকিট পাবেন। যাঁরা ভালো কাজ করতে পারেননি তাঁরা লাইনে থাকবেন। এ-বি-সি-ডি হিসাবে তারা লাইনে থাকবেন। দল চাইবে ভালো ও পরিচ্ছন্ন মানুষকে প্রার্থী করতে। আমরা বলব টাকা দাও প্রার্থী করব ওইসব গল্প হবে না। আপনারাও দলের প্রার্থী পদের জন্য একটাও পয়সা দেবেন না।

এভাবেই তিনি ভোটের আগেই সতর্ক করে দিলেন দলীয় কর্মীদের। এখানেই প্রশ্ন উঠছে তবে কি টাকা দিলেই প্রার্থী হওয়া যায় তৃণমূলে? বিরোধীদের দাবিকেই কি তিনি সীলমোহর দিলেন?

বিজেপি নেতৃত্বের দাবি মন্ত্রী সত্যিটা বলেছেন। তাই ওনাকে ধন্য়বাদ জানাচ্ছি। তৃণমূলের আমলে টাকা ছাড়া কিছু হয় না।

অন্যদিকে মন্ত্রীর আরও সংযোজন, অনেক গ্রামের খবর রয়েছে, যেখানে রাস্তা নেই, বিদ্যুৎ নেই। আমাদের মনটা ফেটে যায়। এতদিন নেতারা কী করছিলেন। কেন গ্রামের রাস্তা হয়নি? এর কৈফিয়ৎ নেতাদের দিতে হবে। কার্যত দলের একাংশের সমালোচনায় সরব সিদ্দিকুল্লাহ।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, তৃণমূলের অন্দরে টিকিট পাওয়াকে কেন্দ্র করে অতীতেও গোষ্ঠীদ্বন্দ্ব মাথাচাড়া দিয়েছিল। এবারও তেমনি সম্ভাবনা মাথাচাড়া দিচ্ছে। আর সেই নিরিখেই আগেভাগেই সতর্ক করলেন মন্ত্রী। এমনকী এলাকার অনুন্নয়ন নিয়ে প্রশ্ন তুললেন মন্ত্রী সিদ্দিকুল্লা।

 

বন্ধ করুন