বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে বাসে তল্লাশি চালিয়ে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র
উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র। প্রতীকী ছবি।
উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র। প্রতীকী ছবি।

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে বাসে তল্লাশি চালিয়ে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র

  • নাকা চেকিংয়ের সময় বিপুল আগ্নেয়াস্ত্রসহ দু'জনকে গ্রেফতার করেছে পুলিশ। জানা যাচ্ছে, আগ্নেয়াস্ত্র পাচারের অভিযোগে এই দু'জনকে গ্রেফতার করা হয়েছে। 

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে নিরাপত্তা মোড়কে মুড়ে ফেলা হয়েছে রাজ্যকে। দুষ্কৃতীদের গ্রেফতারে তৎপর হয়েছে পুলিশ। এবার প্রজাতন্ত্র দিবসের আগে দুষ্কৃতীদের গ্রেফতারে বড় সাফল্য পেল পূর্ব বর্ধমানের নাদনঘাট থানার পুলিশ। নাকা চেকিংয়ের সময় বিপুল আগ্নেয়াস্ত্রসহ দু'জনকে গ্রেফতার করেছে পুলিশ। জানা যাচ্ছে, আগ্নেয়াস্ত্র পাচারের অভিযোগে এই দু'জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত দুই দুষ্কৃতীর নাম কুতুবউদ্দিন মণ্ডল এবং মনসুর মন্ডল। মনসুর নাদনঘাট থানা এলাকার গোকর্ণ গ্রামের বাসিন্দা। অন্যদিকে, কুতুবউদ্দিন দমকলের শাহজাদা গ্রামের বাসিন্দা। তাদের কাছ থেকে দুটি ওয়ান শাটার বন্দুক সহ তিনটি পাইপগান উদ্ধার করেছে পুলিশ। এছাড়াও তাদের দুটি মোবাইল ফোনও বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশের অনুমান আগ্নেয়াস্ত্রগুলি তারা পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। তবে কাদের এই আগ্নেয়াস্ত্র পাচার করার উদ্দেশ্য ছিল তা এখনও জানতে পারেনি পুলিশ। সেক্ষেত্রে মোবাইলের সূত্র ধরে তাদের কাছে পৌঁছানো যেতে পারে বলে পুলিশের অনুমান।

ধৃতদের আগ্নেয়াস্ত্র পাচারের খবর পুলিশের কাছে আগেই ছিল। সেই কারণে এদিন পুলিশের একটি দল পূর্বস্থলী নম্বর ব্লকের হেমায়েতপুর এলাকায় একটি বাসে তল্লাশি চালাচ্ছিল। তল্লাশি চালাতে ওই দুই ব্যক্তির কথায় অসঙ্গতি মেলায় তাদের ব্যাগ খুলতেই বেরিয়ে আসে এই সমস্ত আগ্নেয়াস্ত্র। ধৃতদের গ্রেফতারের পর আজ মঙ্গলবার তাদের আদালতে তোলা হয়। বিষয়ে কালনা মহকুমা এসডিপিও সপ্তসী ভট্টাচার্য জানিয়েছেন, 'কাকে এই সমস্ত আগ্নেয়াস্ত্র পাচারের উদ্দেশ্যে তারা নিয়ে যাচ্ছিল তা এখনও জানা সম্ভব হয়নি। এর জন্য তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।'

বন্ধ করুন