বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TMC leader Pradipta Chakraborty: দণ্ডিকাণ্ডে অভিযুক্ত তৃণমূল নেত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আইনি নোটিশ পাঠাল পুলিশ

TMC leader Pradipta Chakraborty: দণ্ডিকাণ্ডে অভিযুক্ত তৃণমূল নেত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আইনি নোটিশ পাঠাল পুলিশ

প্রদীপ্তা চক্রবর্তী।

জেলার পুলিশ সুপার রাহুল দে অবশ্য এ বিষয়ে কিছু মন্তব্য করতে চাননি। তিনি বলেন, বিষয়টি বিচারাধীন হওয়ায় তিনি এবিষয়ে কোনও মন্তব্য করবেন না। দণ্ডিকাণ্ডের ঘটনার পরেই দক্ষিণ দিনাজপুরে জনসংযোগ কর্মসূচিতে গিয়ে তিন আদিবাসী মহিলা সঙ্গে দেখা করেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

দণ্ডিকাণ্ডে অভিযুক্ত তৃণমূল নেত্রী প্রদীপ্তা চক্রবর্তীকে আগেই বালুঘাট পুরসভার ভাইস চেয়ারম্যানের পদ থেকে সরানো হয়েছে। এবার আরও বিপাকে পড়লেন অভিযুক্ত তৃণমূল নেত্রী। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য আইনি নোটিশ পাঠাল পুলিশ। ৭ দিনের মধ্যে তাঁকে দেখা করতে বলা হয়েছে। ইতিমধ্যেই দণ্ডিকাণ্ডে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। এবার এক মাস পর প্রদীপ্তাকে আইনি নোটিশ পাঠিয়ে তদন্ত প্রক্রিয়ায় যুক্ত করল পুলিশ।

জেলার পুলিশ সুপার রাহুল দে অবশ্য এ বিষয়ে কিছু মন্তব্য করতে চাননি। তিনি বলেন, বিষয়টি বিচারাধীন হওয়ায় তিনি এবিষয়ে কোনও মন্তব্য করবেন না। প্রসঙ্গত, দণ্ডিকাণ্ডের ঘটনার পরেই দক্ষিণ দিনাজপুরে জনসংযোগ কর্মসূচিতে গিয়ে তিন আদিবাসী মহিলা সঙ্গে দেখা করেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর প্রদীপ্তাকে বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তাঁকে আগেই দক্ষিণ দিনাজপুর সাংগঠনিক জেলার মহিলা সভানেত্রীর পদ থেকে সরানো হয়। তবে দণ্ডিকাণ্ডের ঘটনার পরেই জেলার তৃণমূল মহিলা সভানেত্রীর থেকেও তাঁকে সরানো হয়।

প্রসঙ্গত, প্রায় এক কিলোমিটার পথ দণ্ডি কেটে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিন আদিবাসী মহিলা। এই ঘটনার পরে সমালোচনায় সরব হন বিরোধীরা। সেই ঘটনায় প্রদীপ্তার ভূমিকা গুরুত্বপূর্ণ ছিল বলেই অভিযোগ তোলেন বিরোধীরা। ঘটনায় শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। বিরোধীদের অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্তে নেমে তিনজনকে গ্রেফতার করে। ইতিমধ্যেই তিন আদিবাসী মহিলার গোপন জবানবন্দিও নিয়েছে পুলিশ। পরে ভিডিয়ো ফুটেজ খতিয়ে দেখে তৃণমূল নেত্রীকে আইনি নোটিশ পাঠায় পুলিশ। 

যদিও অভিযুক্তকে গ্রেফতারের দাবি জানিয়েছে বিজেপি। তাদের বক্তব্য, শুধুমাত্র আইনি নোটিশ পাঠালেই হবে না। তৃণমূল নেত্রীকে অবিলম্বে গ্রেফতার করতে হবে। এছাড়াও অভিযুক্তের বিরুদ্ধে এসটি, এসসি আইন কার্যকর করে তদন্ত করতে হবে বলে দাবি জানিয়েছে বিজেপি। যদিও দলের তরফে এবং পুলিশের তরফে পর্যাপ্ত পদক্ষেপ করা হয়েছে বলে দাবি করেছেন তৃণমূল। দলের জেলা সভাপতি মৃণাল সরকার বলেন, ‘এটাই তৃণমূল ২৪ ঘণ্টার মধ্যে প্রদীপ্তা চক্রবর্তীকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তারপর পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকেও তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। পুলিশ এই ঘটনায় তদন্ত করছে। এবার তাঁকে আইনি নোটিশ পাঠিয়েছে।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'১ মে থেকে দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাবে', পেনশনের দাবিপূরণে হুংকার রেলকর্মীদের শেষ কয়েক বছরে দরকার ছাড়া বাড়ির বাইরে যাইনি, অজানা কাহিনি শোনালেন হার্দিক স্বাদে যেমনই হোক গুণে অদ্বিতীয় ইডলি! রোজ খেলে নিমেষে উধাও হবে এই সব রোগবালাই মাছে ভাতে থাকলেই কমবে কোলেস্টেরল! এই সব মাছ খেলেই নাকি কমবে এইচডিএল 'বাচ্চারাও জানত যে শাহজাহান এখানে ছিল', মিষ্টি বিলি সন্দেশখালিতে, ফাটল বাজি নেই হাতকড়া, 'খাঁচায়' ধরা পড়লেও 'বিড়াল' হলেন না 'বাঘ' শাহজাহান, আঙুল দেখিয়ে….. সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল আজ বিশ্ব প্রার্থনা দিবস, জানেন কেন এই দিনটি পালন করা হয়, এর গুরুত্বই বা কী মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল শুক্র থেকে বৃষ্টি শুরু বাংলায়; শনি, রবি ও সোমে ৪০ কিমিতে হবে ঝড়, কোথায় সতর্কতা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.