বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Puja Special Trains: দুই জোড়া পুজো স্পেশাল ট্রেনের ঘোষণা পূর্ব রেলের, কবে ও কখন ছাড়বে?
প্রতিবারের মতো এবারও পুজো স্পেশাল ট্রেন চালাবে ভারতীয় রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রাহুল রাউত/হিন্দুস্তান টাইমস)

Puja Special Trains: দুই জোড়া পুজো স্পেশাল ট্রেনের ঘোষণা পূর্ব রেলের, কবে ও কখন ছাড়বে?

  • Puja Special Trains: পুজো প্রায় এসে গিয়েছে। ধাপে-ধাপে পুজো স্পেশাল ট্রেনের ঘোষণা করতে শুরু করল ভারতীয় রেল। পূর্ব রেলের তরফে ইতিমধ্যে দুই জোড়া পুজো স্পেশাল ট্রেনের ঘোষণা করা হয়েছে। যা দুর্গাপুজো এবং কালীপুজোর সময় চলবে। কবে ও কখন ছাড়বে, তা দেখে নিন।

শুরু হতে চলল পুজো মরশুম। প্রতিবারের মতো এবারও পুজো স্পেশাল ট্রেন চালাবে ভারতীয় রেল। ইতিমধ্যে পূর্ব রেলের তরফে দুই জোড়া পুজো স্পেশাল ট্রেনের (Puja Special Trains) ঘোষণা করা হয়েছে। যা পুরো অক্টোবরে চলবে।

পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এক জোড়া পুজো স্পেশাল ট্রেন শিয়ালদা-গোরখপুর-শিয়ালদার মধ্যে চলবে। অপরটি চলবে হাওড়া-রক্সৌল-হাওড়ার মধ্যে। কোন ট্রেন কবে ছাড়বে, কখন ছাড়বে, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য দেখে নিন -

০৩১৩১/০৩১৩২ শিয়ালদা-গোরখপুর-শিয়ালদা পুজো স্পেশাল

  • ০৩১৩১ শিয়ালদা-গোরখপুর পুজো স্পেশাল: আগামী ২ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চলবে। প্রতি রবিবার রাত ১১ টা ৫ মিনিটে শিয়ালদা থেকে ছাড়বে। যা পরদিন বিকেল ৫ টায় গোরখপুরে পৌঁছাবে।
  • ০৩১৩২ গোরখপুর-শিয়ালদা পুজো স্পেশাল: প্রতি সোমবার সন্ধ্যা ৭ টা ৫ মিনিটে ছাড়বে স্পেশাল ট্রেন গোরখপুর থেকে। পরদিন দুপুর ১ টা ৩০ মিনিটে শিয়ালদায় পৌঁছাবে। ৩ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত গোরখপুর-শিয়ালদা পুজো স্পেশাল চালাবে পূর্ব রেল।
  • কোন কোন স্টেশনে ট্রেন দাঁড়াবে? যাত্রাপথে উভয় অভিমুখে পূর্ব রেলের আওতাভুক্ত নৈহাটি,  ব্যান্ডেল, বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, চিত্তরঞ্জন, মধুপুর এবং জসিডি স্টেশনে পুজো স্পেশাল ট্রেন দাঁড়াবে।

আরও পড়ুন: Train Reservation Lower Berth: সিনিয়র সিটিজেন, ৪৫-র ঊর্ধ্বে মহিলার টিকিট বুক ট্রেনে? লোয়ার বার্থ কি মিলবে?

০৩০৪৩/০৩০৪৪ হাওড়া-রক্সৌল-হাওড়া পুজো স্পেশাল

  • ০৩০৪৩ হাওড়া-রক্সৌল পুজো স্পেশাল: ১ অক্টোবর থেকে পরিষেবা শুরু হবে। চলবে ২৯ অক্টোবর পর্যন্ত। প্রতি সপ্তাহে শনিবার রাত ১০ টা ৫৫ মিনিটে হাওড়া থেকে ছাড়বে। পরদিন দুপুর ২ টো ১৫ মিনিটে রক্সৌলে পৌঁছাবে।
  • ০৩০৪৪ রক্সৌল-হাওড়া পুজো স্পেশাল: ২ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত স্পেশাল ট্রেন চালানো হবে। প্রতি রবিবার দুপুর ৩ টে ৪৫ মিনিটে রক্সৌল থেকে ছাড়বে। পরদিন সকাল ৭ টা ৩০ মিনিটে হাওড়ায় পৌঁছাবে।
  • কোন কোন স্টেশনে ট্রেন দাঁড়াবে? পূর্ব রেলের আওতাধীন ব্যান্ডেল, বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, চিত্তররঞ্জন, মধপুর এবং জসিডি স্টেশনে দাঁড়াবে।

আরও পড়ুন: Order food from Train WhatsApp: এবার ট্রেন থেকে WhatsApp-এ করা যাবে খাবারের অর্ডার, কীভাবে করবেন?

কবে থেকে পুজো স্পেশাল ট্রেনের টিকিট বুকিং শুরু হবে? 

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, কবে থেকে পুজো স্পেশাল ট্রেনের বুকিং শুরু হবে, সে বিষয়ে শীঘ্রই বিজ্ঞপ্তি জারি করা হবে।

বন্ধ করুন