বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুখ্যমন্ত্রীর নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যে চালু উত্তর ২৪ পরগনা-কলকাতা ৮টি রুটের বাস
মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই ফের শুরু হল নতুন রুটে বাস (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই ফের শুরু হল নতুন রুটে বাস (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

মুখ্যমন্ত্রীর নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যে চালু উত্তর ২৪ পরগনা-কলকাতা ৮টি রুটের বাস

  • বার বার বিভিন্ন মহলে আবেদন করেও এই রুটগুলিতে বাস চালু করা যায়নি বলে অভিযোগ।

বুধবার মধ্য়মগ্রামের নজরুল শতবার্ষিকী সদনে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক ছিল। সেখানেই উত্তর ২৪ পরগনা থেকে কলকাতা ও হাওড়াগামী কয়েকটি রুটে বাস পরিষেবা যথাযথ না থাকার প্রসঙ্গ উঠে আসে। সেই রুটগুলিতে দ্রুত বাস চালুর ব্যাপারেও আবেদন করা হয়। ওই রুটগুলিতে বাস চালু না থাকায় মারাত্মক সমস্যায় পড়ছিলেন বাসিন্দারা। সেই হয়রানির কথাও জানানো হয় প্রশাসনিক বৈঠকে। কেন এই বাসগুলি চালু করা হচ্ছে না তা নিয়েও প্রশ্ন ওঠে। বার বার বিভিন্ন মহলে আবেদন করেও এই রুটগুলিতে বাস চালু করা যায়নি বলে অভিযোগ। সেক্ষেত্রে অনেকটা পথ ঘুরে বাসিন্দাদের যাতায়াত করতে হচ্ছে বলে প্রশাসনিক বৈঠকে জানানো হয়েছিল।

এদিকে গুরুত্বপূর্ণ ওই রুটগুলিতে বাস চালু না থাকা নিয়ে কিছুটা অসন্তোষ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। দ্রুত ওই জেলার যে সব রুটে বাস বন্ধ তা ফের চালুর ব্যাপারে নির্দেশ দেন মুখ্য়মন্ত্রী। এদিকে মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়েই নড়েচড়ে বসে রাজ্য পরিবহণ দফতর। মুখ্য়মন্ত্রীর নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যে নতুন বিজ্ঞপ্তি জারি করে উত্তর ২৪ পরগনা থেকে হাওড়া ও কলকাতাগামী ৮টি রুটে বাস চালুর নির্দেশ দেওয়া হয়েছে। নয়া নির্দেশ অনুসারে কইজুড়ি-কলকাতা, সিতালিয়া- কলকাতা, বারাসত-দুলদুলি-সামসেরনগর, বাগদা-কলকাতা-হাওড়া, বসিরহাট- ধর্মতলা, বারাসত হাকিমপুর রুটে বাস চালু হয়েছে। এর সঙ্গেই ডি-৩১ রুটে উত্তর ২৪ পরগনার স্বরূপনগর ব্লকের সগুনা গ্রাম পঞ্চায়েতের শ্রীনাথপুর থেকে কলকাতা পর্যন্ত বাস পরিষেবাও চালু হয়েছে। এই বাসটি চারঘাট, মছলন্দপুর, হাবরা, বারাসতের উপর দিয়ে কলকাতায় আসবে। এবার স্বস্তিতে যাত্রীরা।

 

বন্ধ করুন