বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Renu Khatun: এবার হাসপাতাল থেকে ছুটি পাবেন রেণু, সামনে নতুন লড়াই
হাসপাতালের বেডে বাঁ হাতে লিখছেন রেণু খাতুন। ফাইল ছবি

Renu Khatun: এবার হাসপাতাল থেকে ছুটি পাবেন রেণু, সামনে নতুন লড়াই

  • লড়াইয়ের অপর নাম রেণু খাতুন। ঘুরে দাঁড়ানোর প্রতিশব্দ রেণু খাতুন। এবার হাসপাতাল থেকে ছুটি পাবেন তিনি।

বাংলায় এখনও চর্চার কেন্দ্রে রেণু খাতুন। সরকারি চাকরি পাওয়ায় তাঁর স্বামী ডান হাতের কব্জির পর থেকে স্ত্রীর হাত কেটে নিয়েছিল। তবে শুধু মনের জোরে ঘুরে দাঁড়াচ্ছেন তিনি। হাতে এখনও ব্যান্ডেজ বাঁধা। তার মধ্য়েই তিনি কাজে ফিরতে চাইছেন। 

বর্তমানে দুর্গাপুরের বেসরকারি হাসপাতালে তিনি ভর্তি রয়েছেন। হাসপাতাল সূত্রে খবর, রেণুর হাতের ক্ষত অনেকটাই শুকিয়েছে। দিন দশেক পরে তাঁর হাতের সেলাই খোলা হতে পারে। তবে তার আগে নিয়মিত ড্রেসিং করে যেতে হবে।

হাসপাতাল সূত্রে খবর, দু একদিনের মধ্যেই তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে। নতুন করে কোনও শারীরিক জটিলতা না হলে তাঁকে দ্রুত হাসপাতাল থেকে ছাড়া হবে। তবে ওষুধ তাঁকে খেয়ে যেতে হবে। হাতের ব্যান্ডেজের ড্রেসিং বাড়ি থেকেও করা যাবে।

এদিকে তাঁর হাতের চিকিৎসার ব্যাপারে সবরকম সহায়তার আশ্বাস দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী। স্বাস্থ্য কার্ডেরও ব্যবস্থা হয়েছে। সেই কার্ডের মাধ্যমেই তাঁর চিকিৎসা হচ্ছে। পাশাপাশি যে টাকা রেণুর পরিবার চিকিৎসার জন্য জমা দিয়েছিলেন সেটাও  ফেরৎ দেওয়া হয়েছে। তাঁর কৃত্রিম হাত বসানোর পরিকল্পনাও নেওয়া হয়েছে। 

ইতিমধ্যে নতুন ভাবে কাজে ফেরার জন্য কেতুগ্রামের রেণু খাতুন বাঁ হাতে লেখা অভ্যাস করেছেন। দাঁতে দাঁত চেপে লড়াই করছেন তিনি। তার স্বামীকেও পুলিশ গ্রেফতার করেছে। তার কঠোর শাস্তি চান তিনি। তবে আগামী দিনে হয়তো কিছুটা প্রতিবন্ধকতার মধ্যেই কাটাতে হবে রেণুকে। কিন্তু তবুও হারতে রাজি নন রেণু। 

বন্ধ করুন