বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Injured Passenger: চলন্ত ট্রেন থেকে পড়ে জখম যাত্রী, হাসপাতালের বাইরে ফেলে রেখে চলে গেল RPF

Injured Passenger: চলন্ত ট্রেন থেকে পড়ে জখম যাত্রী, হাসপাতালের বাইরে ফেলে রেখে চলে গেল RPF

ক্যানিং মহকুমা হাসপাতাল। 

ওই ব্যক্তির নাম নারায়ণ চৌধুরী। দীর্ঘক্ষণ ক্যানিং মহকুমা হাসপাতালে বাইরে রক্তাক্ত অবস্থায় পড়েছিলেন ওই ব্যক্তি। পরে হাসপাতালের কর্মীরাই তাঁকে উদ্ধার করে ভিতরে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু করেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে ডাউন শিয়ালদা–ক্যানিং লোকালে করে তিনি ক্যানিংয়ে ফিরছিলেন।

চলন্ত ট্রেন থেকে পড়ে যাওয়া গুরুতর জখম এক ব্যক্তিকে হাসপাতালের বাইরে ফেলে যাওয়ার অভিযোগ উঠল রেল পুলিশের বিরুদ্ধে। চিকিৎসার ব্যবস্থা না করেই রেল পুলিশ ওই ব্যক্তিকে ফেলে চলে যায় বলে অভিযোগ। এ ঘটনায় রেল পুলিশের ভূমিকা নিয়ে উঠেছে প্রশ্ন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্যানিংয়ে। যদিও আরপিএফ এই অভিযোগের কথা অস্বীকার করেছে। আরপিএফের কেউ এ ঘটনার সঙ্গে জড়িত নয় বলে দাবি করেছেন আধিকারিকরা।

জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম নারায়ণ চৌধুরী। দীর্ঘক্ষণ ক্যানিং মহকুমা হাসপাতালে বাইরে রক্তাক্ত অবস্থায় পড়েছিলেন ওই ব্যক্তি। পরে হাসপাতালের কর্মীরাই তাঁকে উদ্ধার করে ভিতরে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু করেন। বর্তমানে ক্যানিং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন ওই ব্যক্তি। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে ডাউন শিয়ালদা–ক্যানিং লোকালে করে তিনি ক্যানিংয়ে ফিরছিলেন। প্রচন্ড গরম থেকে রেহাই পেতে তিনি ট্রেনের দরজার পাশেই দাঁড়িয়ে ছিলেন। ঘুঁটিয়ারি শরীফ স্টেশন পেরোতেই ঘটে বিপত্তি। ঘুমে চোখ লেগে যায় ওই ব্যক্তির। তখন তিনি অসাবধানতাবশত ট্রেনের দরজা থেকে নিচে পড়ে যান। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে প্রথমে ঘুঁটিয়ারি শরীফ ব্লক প্রাথমিক হাসপাতালে ভরতি করেন। তবে আঘাত গুরুতর হাওয়ায় তাঁকে ক্যানিং হাসপাতালে ভরতি করা হয়। পরে আরপিএফ কর্মীরা তাঁকে ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু হাসপাতালের ভিতরে না নিয়ে গিয়ে বাইরে ফেলে রেখে চলে যান আরপিএফ কর্মীরা। এমনকী প্রেসক্রিপশনও ফেলে রেখে যান বলে অভিযোগ।

এই ঘটনায় রেল পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। হাসপাতালের রোগী সহায়ক শঙ্কু দাস জানান, গতকাল রাত ৯ টা নাগাদ রোগীকে নিয়ে এসেছিলেন দুজন আরপিএফ কর্মী। তাঁরা রোগীকে হাসপাতালের বাইরে ফেলে রেখে চলে যান। কোনও কাগজপত্র নিয়ে যায়নি। চিকিৎসা করানোর কোনও ব্যবস্থা করেননি। তাঁর বক্তব্য, ট্রেন দুর্ঘটনায় জখম ব্যক্তির চিকিৎসার ব্যবস্থা করানো আরপিএফের নৈতিক কর্তব্য। কিন্তু, সেটা আরপিএফ সেটা করেনি। পরে হাসপাতালে তরফেই ওই ব্যক্তির চিকিৎসা ব্যবস্থা করা হয়। যদিও এই কথা অস্বীকার করেছেন আধিকারিকরা। তাদের বক্তব্য, এমন ঘটনার সঙ্গে আরপিএফ জড়িত নয়। আরপিএফ থাকলে নিশ্চয়ই চিকিৎসা ব্যবস্থা করত।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

'সবটা কি আমি করি?', ‘পুরুলিয়ায় চাকরি বিক্রি গদ্দারের', SSC দুর্নীতিতে বললেন মমতা সেবক-রংপো লাইনের কাজ শেষ হতে কত দেরি? সিকিমে প্যাসেঞ্জার ট্রেন কবে? বলল রেল আকাশে ট্যাক্সি উড়বে ভারতে! ২৭ কিমি পথ ৭ মিনিটে যাওয়ার প্ল্যান ইন্ডিগোর লোকসভা নির্বাচনে তৃণমূলের বৈতরণী পার করার দায়িত্বে পিজে, কে এই তরুণ তুর্কি?‌ সামনে ভোট কিন্তু রিলস বানাচ্ছেন রাজন্যা! তবুও ভুলতে পারছেন না রাজনীতিকে ঘরে বসেই শুরু করুন প্রস্তুতি WBCS-এর, পরীক্ষার প্যাটার্ন ও সিলেবাস জানুন রঙের কোম্পানির ডিলারশিপ পেতে গিয়ে সাইবার প্রতারণার শিকার মাফিয়া ডনের ছেলে বিচারক সেজে নিজেই নিজের জামিন করিয়েছিলেন, হার্ট অ্যাটাকে প্রয়াত ‘চোর মাস্টার’ মানুষের কাছে টাকা তুলে নিজের কাছে রাখতে চাইছে, কংগ্রেসের ভিক্টরকে তোপ মমতার মশা মারতে কামান দাগল উইন্ডিজ, নেপালের মোকাবিলায় এ-দলে নামাচ্ছে T20 বিশেষজ্ঞদের

Latest IPL News

IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.