বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিবপ্রসাদ হাজরা এখন কোথায়?‌ সন্দেশখালির তপ্ত বাতাবরণে শাহজাহানের স্নেহচ্ছায়ায়!

শিবপ্রসাদ হাজরা এখন কোথায়?‌ সন্দেশখালির তপ্ত বাতাবরণে শাহজাহানের স্নেহচ্ছায়ায়!

উত্তপ্ত সন্দেশখালির একের পর এক গ্রাম।

শিবপ্রসাদ হাজরা জেলা পরিষদের তিনবারের সদস্য। নানা জায়গায় বাড়ি আছে। ঠিকাদারি, জমির দালালি এবং নানা ব্যবসা আছে। সন্দেশখালির একাধিক জমি নিয়ে তাতে মাছের ভেড়ি তৈরি করেন এই শিবপ্রসাদ। জমি নিয়ে টাকা না দেওয়ার অভিযোগেই এমন আন্দোলনের শুরু। ৩০০ কোটি টাকার বেশি সম্পত্তি করেছে শিবপ্রসাদ।

সন্দেশখালি কাণ্ডের পরতে পরতে চরম নাটকীয় মোড়। দফায় দফায় অশান্তির ঘটনায় আটক সন্দেশখালির প্রাক্তন বাম বিধায়ক নিরাপদ সর্দার। বেপাত্তা আছেন তৃণমূল নেতা শিবপ্রসাদ হাজরা ওরফে শিবু হাজরা। কিন্তু তাঁর অভিযোগের ভিত্তিতেই আটক করা হয় প্রাক্তন বাম বিধায়ককে। কলকাতার বাঁশদ্রোণী এলাকা থেকে আটক করা হয় নিরাপদ সর্দারকে। প্রতিবাদে বাঁশদ্রোণী থানায় বিক্ষোভ দেখায় সিপিএম। শনিবার রাতে সন্দেশখালি থানা এলাকা থেকে গ্রেফতার করা হয় শাহজাহান ঘনিষ্ঠ তৃণমূল নেতা উত্তম সর্দারকে। কিন্তু শিবপ্রসাদ হাজরা কি শেখ শাহজাহানের মতো অধরাই থেকে যাবে? উঠছে প্রশ্ন।

এদিকে গত বুধবার থেকে উত্তপ্ত সন্দেশখালির একের পর এক গ্রাম। ক্ষোভের তীব্রতায় পথে নেমে প্রতিবাদ, বিক্ষোভে সামিল হচ্ছেন স্থানীয় মহিলারা। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঝাঁপিয়ে পড়েছে পুলিশ ও ব়্যাফের। শুক্রবার রাতেই এলাকায় জারি হয় ১৪৪ ধারা। বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবা। ড্রোন উড়িয়ে চলছে জোর নজরদারি। শনিবার সন্দেশখালির মাম্পি দাস পুলিশ অফিসারদের কাছে অভিযোগ করেন, ‘শিবপ্রসাদ আমাদের জমি, পুকুর কেড়ে নিয়েছে। মেয়েদের রেডিমেড পোশাকের দোকান আছে আমাদের। ধারে নানা পোশাক নিয়ে দোকান ভাঙার হুমকি দেয়। বিপুল সম্পত্তির মালিক শিবপ্রসাদ কেন গ্রেফতার হবে না?‌’‌ সূত্রের খবর, দু’হাজার বিঘার বেশি ভেড়ি আছে শিবপ্রসাদের। কয়েকশো একর চাষ জমি ও খামার রয়েছে। পাঁচটি মুরগি এবং ছাগলের খামার আছে।

অন্যদিকে পুলিশ সূত্রে খবর, সন্দেশখালির ঘটনায় প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার–সহ মোট ১১৭ জনের নামে অভিযোগ দায়ের হয়েছে। অশান্তিতে যুক্ত থাকার অভিযোগে এখনও পর্যন্ত মোট ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে আছেন সাসপেন্ড হওয়া তৃণমূল কংগ্রেস নেতা উত্তর সর্দার এবং বসিরহাট সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি বিকাশ সিং। কে এই শিবপ্রসাদ? তার উত্থান কেমন করে? স্থানীয় সূত্রে খবর, একদা বামেদের সঙ্গে ছিল শিবু। মিটিং–মিছিলে দেখা যেত। শিবপ্রসাদ হাজরার বাবা নীলকান্ত হাজরা বাম আমলে পঞ্চায়েত সমিতির সহ–সভাপতি ছিলেন। পরে হাওয়া ঘুরলে শেখ শাহজাহানের মতোই ঘর বদল করে তৃণমূল কংগ্রেসে আসেন। শিবুর সঙ্গে ২০১৬ সাল থেকে শাহজাহানের সখ্য শুরু হয়।

আরও পড়ুন:‌ শুভেন্দু–রামেন্দু মারমুখী মেজাজে তপ্ত বিধানসভা, বিজেপির রাজনৈতিক মন্তব্যে তোলপাড়

এছাড়া সখ্যতা এমন পর্যায়ে পৌঁছয় যে গুরু–শিষ্যের সম্পর্ক তৈরি হয়। তাই দেওয়াল লিখনে উঠে আসে, ‘‌শেখ শাহজাহানের স্নেহধন্য মনোনীত প্রার্থী শিবপ্রসাদ হাজরাকে বিপুল ভোটে জয়ী করুন।’ শিবপ্রসাদ হাজরা জেলা পরিষদের তিনবারের সদস্য। নানা জায়গায় বাড়ি আছে। ঠিকাদারি, জমির দালালি এবং নানা ব্যবসা আছে। সন্দেশখালির একাধিক জমি নিয়ে তাতে মাছের ভেড়ি তৈরি করেন এই শিবপ্রসাদ। জমি নিয়ে টাকা না দেওয়ার অভিযোগেই এমন আন্দোলনের শুরু। ৩০০ কোটি টাকার বেশি সম্পত্তি করেছে শিবপ্রসাদ। শিবুর হয়ে কাজ করত উত্তম সর্দার। তাই শাহজাহানকে রাজি করিয়ে শিবু জেলা পরিষদের টিকিট পাইয়ে দেয় উত্তমকে বলে সূত্রের খবর।

বাংলার মুখ খবর

Latest News

সোমে বৃষ্টি হবে জেলায়-জেলায়, তবে কমবে বুধ থেকে, উত্তরের ৩টিতে হলুদ সতর্কতা জারি ‘DA আইনসংগত অধিকার’, সোমেই সপ্তম জয় রাজ্য সরকারি কর্মীদের? শুনানি সুপ্রিম কোর্টে ১১০ মিটারের দৈত্যাকার ছক্কায় বিরল 'ট্রিপল সেঞ্চুরি' স্যামসনের- ভিডিয়ো 17 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 118/9 Euro 2024 Final Live: চ্যাম্পিয়ন স্পেন!! ওয়ারজাবলের গোল ২-১ হারাল ইংল্যান্ডকে জোড় হাতে ক্ষমা চাইছে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির বউ! নীতাকে দেখে হাঁ নেটপাড়া লোকসভা ভোটে ইউপিতে কেন ধাক্কা খেল বিজেপি? খোলাখুলি মনের কথা জানালেন যোগী বিরলতম দৃশ্য আম্বানিদের বিয়েতে,স্ত্রী আর ইশানের সঙ্গে উদ্দাম নাচলেন মাহি- ভিডিয়ো রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.