বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Suvendu's letter to Modi on Aadhar: 'আধার নিষ্ক্রিয়তায় BJP-র বিরুদ্ধে চলে যেতে পারে বাংলা', শঙ্কিত শুভেন্দুর চিঠি মোদীকে

Suvendu's letter to Modi on Aadhar: 'আধার নিষ্ক্রিয়তায় BJP-র বিরুদ্ধে চলে যেতে পারে বাংলা', শঙ্কিত শুভেন্দুর চিঠি মোদীকে

শুভেন্দু অধিকারী  (utpal sarkar )

আধার নিষ্ক্রিয় হওয়ার ঘটনায় বিগত বেশ কয়েকদিন ধরেই বাংলার সাধারণ মানুষের মনে আতঙ্ক তৈরি হয়েছে। জেলায় জেলায় বহু মানুষের কাছে ইউআইডিএআই-এর তরফ থেকে চিঠি যাচ্ছে। তাতে বলা হচ্ছে, আধার আইনের ২৮এ ধারার অধীনে আধার নিষ্ক্রিয় করা হচ্ছে।

আধার নিষ্ক্রিয় হওয়ার ঘটনায় বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাকি সাধারণ মানুষকে বিভ্রান্ত করছেন, ভুল বোঝাচ্ছেন। এর জেরে কেন্দ্রীয় সরকার তথা বিজেপির থেকে মুখ ফিরিয়ে নিতে পারে বাংলার মানুষ। এই আশঙ্কার কথা প্রকাশ করেই এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকরী। ওই চিঠিতে শুভেন্দু দাবি করেছেন, ইউআইডিএআই কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তিনি জানতে পেরেছেন যে বাংলার প্রায় ২৫০ জনের আধার নিষ্ক্রিয় হয়েছে বলে চিঠি পাঠানো হয়েছে। এ বিষয়ে তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গেও কথা হয়েছে তাঁর। অশ্বিনী নাকি তাঁকে জানান, প্রযুক্তিগত সমস্যার জন্য এই আধার নিষ্ক্রিয়তার চিঠি পেয়েছেন অনেকে। দ্রুত সমস্যার সমাধানও করা হবে। যাঁদের আধার কার্ড বাতিল হয়েছে, তাঁদের কার্ড চালু করারও আশ্বাস দেন কেন্দ্রীয় মন্ত্রী। তবে শুভেন্দুর অভিযোগ, এই ঘটনা নিয়ে অকারণ রাজনীতি করছেন মুখ্যমন্ত্রী। বাংলার মানুষের মনে নাকি মমতা ভয় ঢোকাতে চাইছেন। (আরও পড়ুন: 'হিন্দি-উর্দু চলবে না, সরকারি চাকরিতে চাই শুধু বাংলা', ভাষা দিবসে চিঠি মমতাকে)

আরও পড়ুন: বাংলার 'খলিস্তানি' বিতর্কের আঁচ পঞ্জাবে, BJP-র বিরুদ্ধে তোপ অমৃতসরের গুরুদ্বারের

আধার নিষ্ক্রিয় হওয়ার ঘটনায় বিগত বেশ কয়েকদিন ধরেই বাংলার সাধারণ মানুষের মনে আতঙ্ক তৈরি হয়েছে। জেলায় জেলায় বহু মানুষের কাছে ইউআইডিএআই-এর তরফ থেকে চিঠি যাচ্ছে। তাতে বলা হচ্ছে, আধার আইনের ২৮এ ধারার অধীনে আধার নিষ্ক্রিয় করা হচ্ছে। এই বিতর্কের আবহে ময়দানে নামেন মমতা বন্দ্যোপাধ্যায়। দাবি করেন, লোকসভা নির্বাচনের আগে 'ভোট কাটতে' বিজেপি ইচ্ছে করে আধার নিষ্ক্রিয় করছে বহু মানুষের। এই পরিস্থিতিতে রাজ্য সরকার আলাদা পদক্ষেপ করেছে। এই সবের মাঝেই 'সিএএ'-কে হাতিয়ার করা বিজেপি শঙ্কিত হয়। শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, শান্তনু ঠাকুররা ময়দানে নামেন। শুভেন্দু দাবি করেন, চক্রান্ত হচ্ছে। যান্ত্রিক ত্রুটির কারণে নাকি নিষ্ক্রিয় হয়েছে কিছু আধার। অপরদিকে শান্তনু ঠাকুর গোটা ঘটনায় ক্ষমা চেয়ে নেন। সঙ্গে নিজের ফোন ও ইমেল আইডি দিয়ে আধার নিষ্ক্রিয় হওয়া ব্যক্তিদের যোগাযোগ করতে বলেন। আর গত সোমবার সুকান্ত বলেছিলেন, মঙ্গল সকালের মধ্যে সবার আধার আবার সক্রিয় হবে। তবে মঙ্গলে বাংলার আরও বহু মানুষ আধার নিষ্ক্রিয়তার চিঠি পান। আর মঙ্গলেই বাংলার সরকারের তরফে চালু করা হয়েছ আধার নিষ্ক্রিয়ার অভিযোগ জানানোর পোর্টাল।

এর আগে মমতা দাবি করেছিলেন, আধার নিষ্ক্রিয় হলেও রাজ্য সরকারের কোনও পরিষেবা থেকে বঞ্চিত হবেন না কেউ। প্রয়োজনে রাজ্য 'আলাদা কার্ড' দেবে বলেও ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই আবহে মোদীকে লেখা চিঠিতে শুভেন্দু অধিকারী দাবি করেন, 'আধার নিয়ে নাক গলানোর অধিকার নেই রাজ্য সরকারের। মুখ্যমন্ত্রী কেন্দ্রের দায়রায় হস্তক্ষেপ করছেন।' শুভেন্দুর দাবি, এই ঘটনায় মমতাকে তীব্র তিরস্কার করা উচিত কেন্দ্রের। এর জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি করেন তিনি।

বাংলার মুখ খবর

Latest News

পয়লা বৈশাখে তথাগতর থেকে উপহার পেলেন ঋতাভরী? পাতে পোলাও-মাংস, জানালেন HT Banglaকে আরও সস্তা রান্নার গ্যাস, ফ্রি রেশন, ওষুধে ৮০% ছাড়! সংকল্প পত্রে 'ধামাকা' BJP-র সলমন খানকে খুনের চেষ্টা? গ্যালাক্সি-র সামনে চলল গুলি পোষ্যকে শ্বাসরোধ করে খুন, ৪ বছর কাটলেও বিচার পাননি, বোম্বে হাইকোর্টে আয়েশা জুলকা ‘বৃষ্টিতে নাচ করার মুহূর্ত..’, ইরফান-সুতপার পুরনো ছবি শেয়ার করে কী বললেন বাবিল শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের 'এক দেশ, এক ভোট', UCC-র প্রতিশ্রুতি, ২০২৪-এ জিতলে দেশে আমূল বদলের বার্তা BJP-র ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত?

Latest IPL News

শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.