HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Chopra child death:‘সন্দেশখালির মতোই গুরুত্ব দিন’, চোপড়ায় শিশুমৃত্যু নিয়ে BSF-কে দুষে রাজ্যপালকে চিঠি তৃণমূলের

Chopra child death:‘সন্দেশখালির মতোই গুরুত্ব দিন’, চোপড়ায় শিশুমৃত্যু নিয়ে BSF-কে দুষে রাজ্যপালকে চিঠি তৃণমূলের

১২ সদস্যের এই প্রতিনিধি দল শিশুমৃত্যুর ঘটনায় রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে জরির ভিত্তিতে দেখা করতে চেয়েছে। ইতিমধ্যেই তারা এই বিষয়ে রাজ্যপালের কাছে আবেদন জানিয়েছে। তবে এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন রাজ্যপাল।

এখানেই চাপা পড়ে মৃত্যু হয়েছে ৪ শিশুর। নিজস্ব ছবি।

সন্দেশখালির ঘটনা নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। সেক্ষেত্রে শাসক দলের বিরুদ্ধেই অভিযোগ উঠেছে। এই অবস্থায় চোপড়ার ঘটনাকে হাতিয়ার করে আন্দোলন গড়তে চাইছে তৃণমূল। চোপড়ায় ইন্দো-বাংলাদেশ সীমান্তে হাইড্রেন তৈরির জন্য বিএসএফের কাটা মাটি চাপা পড়ে মৃত্যু হয়েছে ৪ শিশুর। এই বিষয়কে কেন্দ্র করে এবার ক্রমেই সুর ছড়াচ্ছে তৃণমূল। ইতিমধ্যেই এই ঘটনায় ১২ সদস্যের একটি প্রতিনিধি দল তৈরি করেছে শাসক দল। সেই প্রতিনিধি দলে রয়েছেন তৃণমূলের প্রথম সারির নেতা মন্ত্রীরা। এই ঘটনার জন্য বিএসএফের অসাবধানতাকে দায়ী করে রাজ্যপালের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: হাই ড্রেনের জন্য মাটি খুঁড়ে ছিল বিএসএফ, ধস নেমে চাপা পড়ে মৃত্যু হল ৪ শিশুর

জানা গিয়েছে, ১২ সদস্যের এই প্রতিনিধি দল শিশুমৃত্যুর ঘটনায় রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে জরির ভিত্তিতে দেখা করতে চেয়েছে। ইতিমধ্যেই তারা এই বিষয়ে রাজ্যপালের কাছে আবেদন জানিয়েছে। তবে এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন রাজ্যপাল। তিনি কলকাতায় ফেরার পরেই তৃণমূলের প্রতিনিধি দল তাঁর সঙ্গে দেখা করতে পারে বলে খবর। আগামী ১৫ ফেব্রুয়ারি তিনি দেখা করতে সম্মত হয়েছেন বলে জানা গিয়েছে। তৃণমূলের তরফে রাজ্যপালকে আবেদনে জানানো হয়েছে, ‘যেমন কেরলের ভ্রমণ সংক্ষিপ্ত করে আপনি সন্দেশখালি এসেছিলেন, ঠিক সেরকমই সমান গুরুত্ব দিয়ে চোপড়া পরিদর্শন করুন।’ এদিকে, শিশু মৃত্যুতে আজ চোপড়ার দাসপাড়া ব্লকে বিএসএফ ক্যাম্পের সামনে মৌন প্রতিবাদ কর্মসূচি পালন করবে তৃণমূল।

জানা গিয়েছে, তৃণমূলের ১২ সদস্যের এই প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য, অরূপ বিশ্বাস, শশী পাঁজা, ব্রাত্য বসু, উদয়ন গুহ এবং কুণাল ঘোষের মতো নেতা-মন্ত্রীরা। এছাড়াও রয়েছেন, সাংসদ দোলা সেন, প্রতিমা মণ্ডল প্রমুখ। শিশু মৃত্যুর ঘটনার পরেই সোশ্যাল মিডিয়ায় বিএসএফের বিরুদ্ধে সরব হয়েছিল তৃণমূল কংগ্রেস। এই ঘটনায় তারা প্রকৃত তদন্তের দাবি জানিয়েছে। তাদের বক্তব্য, যেহেতু বিএসএফ সেখানে হাইড্রেনের কাজ করছিল তাই এই ঘটনার জন্য বিএসএফ’ই হল দায়ী।

উল্লেখ্য, সোমবার এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে চোপড়ার দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের চেতনাগছ এলাকায়। ওই এলাকায় এর আগেও ড্রেন ছিল। তবে সেই ড্রেন খুঁড়ে আরও গভীর করা হচ্ছিল। বিএসএফের নির্দেশে জেসিবির সাহায্যে সেই কাজ করা হচ্ছিল। তখনই সেখানে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি বিএসএফের জওয়ানরা তাদের উদ্ধার করে চোপড়ার দলুয়া স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। ড্রেন গভীর করার জন্য জেসিবি দিয়ে মাটি খুঁড়ে ট্রাক্টরে করে তা তুলে অন্য জায়গায় চাপা দিয়ে রাখা হচ্ছিল। ওই শিশুরা সেই মাটির স্তুপে খেলতে গিয়েই চাপা পড়ে মারা যায়। তবে এই অভিযোগ অস্বীকার করেছে বিএসএফ। তাদের বক্তব্য, গ্রামবাসীরাই মাটি জমা করে রেখেছিলেন।

বাংলার মুখ খবর

Latest News

সিএএ পর এনআরসি না হলে সিএএ-কে সমর্থন, রানাঘাটের সভায় বললেন অভিষেক দাদা তৃণমূল, বোন বিজেপি প্রার্থী, পিয়া কি আর ভাইফোঁটা দেবে তন্ময়কে? বিয়ের পর সন্দীপ্তার সাথে কথা হয় না,ও একজনের সঙ্গে ভালো আছে:প্রেম নিয়ে অকপট রাহুল বিরাটের আউট নাকি রাসেলের তিন উইকেট, দেখে নিন কোন কোন কারণের জন্য জিতল কলকাতা শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা মিলানের রাস্তায় আনমোনা সুহানা, কার সঙ্গে ইতালিতে দিনযাপন শাহরুখ কন্যার? তুমুল লাঠি, চেয়ার ছোড়াছুড়ি! রাঁচিতে ইন্ডি জোটের সভায় দর্শকাসনে ধুন্ধুমার স্ত্রীকে দেখলেই মেজাজ গরম! যৌন সম্পর্কও করতে পারেন না, ১৭দিনের বিয়ে ভাঙল আদালতে কেমন কাটবে আগামিকাল? সোমবার ভাগ্য প্রসন্ন থাকবে কাদের? জানুন ২২ এপ্রিলের রাশিফল KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা

Latest IPL News

শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো ম্যাচ শুরুর আগে সুনীল নারিনের সঙ্গে এটা কী করলেন বিরাট কোহলি, দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.