বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Birbhum Incident: বীরভূমে বোমার আঘাতে পা উড়ল তৃণমূল কর্মীর, এটা কি তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ?

Birbhum Incident: বীরভূমে বোমার আঘাতে পা উড়ল তৃণমূল কর্মীর, এটা কি তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ?

বোমাবাজির অভিযোগ উঠল বীরভূমের সাঁইথিয়ায়। (নিজস্ব চিত্র )

একজন তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি এবং আর একদল স্থানীয় নেতার মধ্যে বিবাদ তৈরি হয়। এই বিবাদ দীর্ঘদিন ধরে চলছিল। সেই বিবাদই এবার সংঘর্ষের আকার নিল। সাইঁথিয়ার ফুলুর পঞ্চায়েতের বহড়াপুর গ্রামে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই গোষ্ঠীর সদস্যরা। মুড়ি–মুড়কির বোমা পড়তে থাকে। তাতে আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামে।

বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। আর তার আগেই গ্রাম দখল ঘিরে সংঘর্ষের জেরে বোমাবাজির অভিযোগ উঠল বীরভূমের সাঁইথিয়ায়। এমনকী এই বোমা বিস্ফোরণে পা উড়ল এক তৃণমূল কংগ্রেস কর্মীর। তার জেরে গুরুতর জখম হল আরও এক নাবালক। অনুব্রত মণ্ডল এখন জেলবন্দি। এই পরিস্থিতিতে এমন ঘটনা নিয়ে আতঙ্কিত গ্রামবাসীরা।

ঠিক কী ঘটেছে বীরভূমে?‌ স্থানীয় সূত্রে খবর, এলাকা দখলের লড়াইকে কেন্দ্র করে বোমাবাজি হয়েছে। তবে এটা তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বের জের বলে জানাচ্ছেন গ্রামবাসীরা। এই সংঘর্ষের জেরে রণক্ষেত্র সাঁইথিয়া। ইতিমধ্যেই পুলিশ গ্রেফতার করেছে ৭জনকে। এই ঘটনার জেরে পঞ্চায়েত নির্বাচনে অশান্তির আশঙ্কা বিরোধীরা করছেন। যদিও এই ঘটনা গ্রাম্য বিবাদ বলে বীরভূমে গিয়ে দাবি করেছেন ফিরহাদ হাকিম।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, একজন তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি এবং আর একদল স্থানীয় নেতার মধ্যে বিবাদ তৈরি হয়। এই বিবাদ দীর্ঘদিন ধরে চলছিল। সেই বিবাদই এবার সংঘর্ষের আকার নিল। সাইঁথিয়ার ফুলুর পঞ্চায়েতের বহড়াপুর গ্রামে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই গোষ্ঠীর সদস্যরা। মুড়ি–মুড়কির বোমা পড়তে থাকে। তাতে আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামে। বোমাবাজিতে গুরুতর আহত হন দু’‌জন। পা উড়ে যায় সাদ্দাম নামে এক যুবকের। সাদ্দাম–সহ দু’‌জন আহতকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, গ্রাম্য বিবাদকে কেন্দ্র করে দু’‌পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। তার জেরে সাদ্দাম নামে একজন যুবকের পা উড়ে যায়। সাদ্দাম এলাকার তৃণমূল কংগ্রেস কর্মী। আর একজন নাবালক আহত হয়। তাঁদের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হল ৩০টি তাজা বোমা। এই ঘটনায় ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.