বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Birbhum Incident: বীরভূমে বোমার আঘাতে পা উড়ল তৃণমূল কর্মীর, এটা কি তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ?

Birbhum Incident: বীরভূমে বোমার আঘাতে পা উড়ল তৃণমূল কর্মীর, এটা কি তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ?

বোমাবাজির অভিযোগ উঠল বীরভূমের সাঁইথিয়ায়। (নিজস্ব চিত্র )

একজন তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি এবং আর একদল স্থানীয় নেতার মধ্যে বিবাদ তৈরি হয়। এই বিবাদ দীর্ঘদিন ধরে চলছিল। সেই বিবাদই এবার সংঘর্ষের আকার নিল। সাইঁথিয়ার ফুলুর পঞ্চায়েতের বহড়াপুর গ্রামে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই গোষ্ঠীর সদস্যরা। মুড়ি–মুড়কির বোমা পড়তে থাকে। তাতে আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামে।

বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। আর তার আগেই গ্রাম দখল ঘিরে সংঘর্ষের জেরে বোমাবাজির অভিযোগ উঠল বীরভূমের সাঁইথিয়ায়। এমনকী এই বোমা বিস্ফোরণে পা উড়ল এক তৃণমূল কংগ্রেস কর্মীর। তার জেরে গুরুতর জখম হল আরও এক নাবালক। অনুব্রত মণ্ডল এখন জেলবন্দি। এই পরিস্থিতিতে এমন ঘটনা নিয়ে আতঙ্কিত গ্রামবাসীরা।

ঠিক কী ঘটেছে বীরভূমে?‌ স্থানীয় সূত্রে খবর, এলাকা দখলের লড়াইকে কেন্দ্র করে বোমাবাজি হয়েছে। তবে এটা তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বের জের বলে জানাচ্ছেন গ্রামবাসীরা। এই সংঘর্ষের জেরে রণক্ষেত্র সাঁইথিয়া। ইতিমধ্যেই পুলিশ গ্রেফতার করেছে ৭জনকে। এই ঘটনার জেরে পঞ্চায়েত নির্বাচনে অশান্তির আশঙ্কা বিরোধীরা করছেন। যদিও এই ঘটনা গ্রাম্য বিবাদ বলে বীরভূমে গিয়ে দাবি করেছেন ফিরহাদ হাকিম।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, একজন তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি এবং আর একদল স্থানীয় নেতার মধ্যে বিবাদ তৈরি হয়। এই বিবাদ দীর্ঘদিন ধরে চলছিল। সেই বিবাদই এবার সংঘর্ষের আকার নিল। সাইঁথিয়ার ফুলুর পঞ্চায়েতের বহড়াপুর গ্রামে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই গোষ্ঠীর সদস্যরা। মুড়ি–মুড়কির বোমা পড়তে থাকে। তাতে আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামে। বোমাবাজিতে গুরুতর আহত হন দু’‌জন। পা উড়ে যায় সাদ্দাম নামে এক যুবকের। সাদ্দাম–সহ দু’‌জন আহতকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, গ্রাম্য বিবাদকে কেন্দ্র করে দু’‌পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। তার জেরে সাদ্দাম নামে একজন যুবকের পা উড়ে যায়। সাদ্দাম এলাকার তৃণমূল কংগ্রেস কর্মী। আর একজন নাবালক আহত হয়। তাঁদের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হল ৩০টি তাজা বোমা। এই ঘটনায় ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘ভয়ে’ রাজ্যসভাতেই থাকছেন না! কর্ণাটক থেকে লোকসভা ভোটে লড়ার পথে জয়শংকর-সীতারামন সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.