বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুখ্যমন্ত্রীর কর্মসূচিতে ডাক পেলেন না পরেশ, নিরাপদ দূরত্ব বজায় রাখছে তৃণমূল?
শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী।

মুখ্যমন্ত্রীর কর্মসূচিতে ডাক পেলেন না পরেশ, নিরাপদ দূরত্ব বজায় রাখছে তৃণমূল?

  • পরেশ অধিকারী নিজের মেয়েকে পিছন দরজা দিয়ে চাকরি পাইয়ে দিয়েছেন বলে অভিযোগ। সেই অভিযোগের ভিত্তিতে মামলা হয় কলকাতা হাইকোর্টে। তার জেরে চাকরি যায় পরেশ কন্যা অঙ্কিতা অধিকারীর। এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে বিরোধীরা সোচ্চার হয়েছেন। তিন দফায় পরেশকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এসএসসি নিয়োগ দুর্নীতিতে পরেশ অধিকারীকে সিবিআই জিজ্ঞাসাবাদ করছে। মেয়ের চাকরি গিয়েছে কলকাতা হাইকোর্টের নির্দেশে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফর আলিপুরদুয়ারে। আজ, মঙ্গলবার সেখানে সভা রয়েছে। কিন্তু পরেশ অধিকারী কোনও কর্মসূচিতেই ডাক পেলেন না। কর্মীসভা থেকে গণবিবাহের অনুষ্ঠানে ডাক পাননি শিক্ষা প্রতিমন্ত্রী।

ঠিক কী বলছেন পরেশ অধিকারী?‌ মেখলিগঞ্জ থেকে এই বিধায়ক বলেন, ‘‌আলিপুরদুয়ারের কর্মসূচিতে কোচবিহারের কাউকেই ডাকা হয়নি।’‌ তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি পার্থপ্রতিম রায়কেও ডাকা হয়নি বলে খবর। এটাই এখন পরেশের কাছে সান্ত্বনা। যদিও জেলার অনেক নেতাই বলছেন, যতক্ষণ না পর্যন্ত পরেশের দোষমুক্ত হচ্ছেন ততক্ষণ দূরত্ব বজায় রাখা হবে।

উল্লেখ্য, পরেশ অধিকারী নিজের মেয়েকে পিছন দরজা দিয়ে চাকরি পাইয়ে দিয়েছেন বলে অভিযোগ। সেই অভিযোগের ভিত্তিতে মামলা হয় কলকাতা হাইকোর্টে। তার জেরে চাকরি যায় পরেশ কন্যা অঙ্কিতা অধিকারীর। এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে বিরোধীরা সোচ্চার হয়েছেন। তিন দফায় পরেশকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাই তাঁকে এখন ডাকা হচ্ছে না।

ঠিক কী জানা যাচ্ছে?‌ পরেশ অধিকারীর বিষয়টি এখন তদন্ত সাপেক্ষ। তদন্ত যতক্ষণ না পর্যন্ত সম্পূর্ণ হচ্ছে এবং দোষমুক্ত হচ্ছেন পরেশ ততক্ষণ তাঁকে এড়িয়ে চলা হবে বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। না হলে অনেক প্রশ্নের সম্মুখীণ হতে হবে দলকে। কোচবিহার–আলিপুরদুয়ার মিলিয়ে তৃণমূল কংগ্রেসের তিনজন বিধায়ক রয়েছেন। তার মধ্যে একজন মন্ত্রী পরেশ অধিকারী। আর তাঁকে নিয়ে যত বিতর্ক দানা বেঁধেছে। এর আগে মুখ্যমন্ত্রীর একাধিক কর্মসূচিতে তিনি ছিলেন। এই দুর্নীতির অভিযোগ ওঠার পরে দু’বার মন্ত্রিসভার বৈঠকে দেখা যায়নি পরেশ অধিকারীকে। এবার ডাক পেলেন না মুখ্যমন্ত্রীর কর্মসূচিতেও।

বন্ধ করুন