বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌‘‌অনেকেই আমার থেকে কম যোগ্য তা সত্ত্বেও তাঁরা মন্ত্রী’‌, মদনের পর বেসুরো তাপস

‌‘‌অনেকেই আমার থেকে কম যোগ্য তা সত্ত্বেও তাঁরা মন্ত্রী’‌, মদনের পর বেসুরো তাপস

তাপস রায়।

কামারহাটির বিধায়ক মদন মিত্রের এসএসকেএম হাসপাতালের উপর ক্ষোভ উগড়ে দেওয়া এবং দলকে অস্বস্তিতে পড়তে হওয়া দেখা গিয়েছে। আবার নিজেই অবসরের জল্পনা ছড়িয়ে দিয়ে নানা কথা বলেছেন মদন মিত্র। পরে অবশ্য ড্যামেজ কন্ট্রোল করা গিয়েছে। এবার বিধায়ক তাপস রায় বিতর্কিত মন্তব্য করে বসলেন। এবার এল মনের অন্দরে থাকা ক্ষোভ।

রবিবার পর্যন্ত মদন মিত্রকে নিয়ে নাটাঝামটা খেতে হয়েছে তৃণমূল কংগ্রেসকে। আর সোমবার হতেই এবার বেসুরো হলেন তৃণমূল কংগ্রেস বিধায়ক তাপস রায়। এদিন সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘‌আমার থেকে অনেক কম যোগ্যরাও মন্ত্রী।’‌ এই মন্তব্য এখন রাজ্য–রাজনীতিতে শোরগোল ফেলে দিয়েছে। হঠাৎ তিনি কেন এমন বললেন?‌ তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও বিধায়কের দাবি, তাঁর মন্তব্যকে ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে।

এদিকে কামারহাটির বিধায়ক মদন মিত্রের এসএসকেএম হাসপাতালের উপর ক্ষোভ উগড়ে দেওয়া এবং তা নিয়ে দলকে অস্বস্তিতে পড়তে হওয়া দেখা গিয়েছে। আবার নিজেই অবসরের জল্পনা ছড়িয়ে দিয়ে নানা কথা বলেছেন মদন মিত্র। পরে অবশ্য ড্যামেজ কন্ট্রোল করা গিয়েছে। এবার বিধায়ক তাপস রায় বিতর্কিত মন্তব্য করে বসলেন। তবে এটা মদনকে উদ্দেশ্য করে বলেছেন কিনা সেটা স্পষ্ট নয়। তবে তিনি কারও নাম নেননি। কিছুদিন আগে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছিল। এবার এল মনের অন্দরে থাকা ক্ষোভ।

ঠিক কী বলেছেন তৃণমূল বিধায়ক? অন্যদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। তারপর বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তাই নানা জায়গায় সভা করছেন তৃণমূল কংগ্রেসের বিধায়করা। তেমনই এক সভা থেকে বেফাঁস মন্তব্য করেন বিধায়ক তাপস রায়। তাঁর কথায়, ‘‌আমি মন্ত্রী নই। কিন্তু আমার মধ্যে সিনসিয়ারিটি, ডেডিকেশানের কোনও অভাব কেউ দেখেছেন? আমি দলের কাজে সবসময় থাকি। কিন্তু অনেকেই আছেন যাঁরা আমার থেকে সব দিক থেকে কম যোগ্য, তা সত্ত্বেও তাঁরা মন্ত্রী।’‌ কারা কম যোগ্য?‌ কোন মন্ত্রীদের তিনি নিশানা করলেন?‌ সেটা খোলসা করেননি।

কেমন ভুল ব্যাখ্যা করা হচ্ছে?‌ তৃণমূল কংগ্রেস বিধায়কের এই মন্তব্য সমস্ত সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়তেই তিনি ড্যামেজ কন্ট্রোল করলেন। তাপস রায় দাবি করেন, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। এই বিষয়ে বিধায়ক বলেন, ‘‌আমি বলিনি, আমি যোগ্য হওয়া সত্ত্বেও মন্ত্রিত্ব পাইনি। মন্ত্রিত্ব অনেক কিছুর উপর নির্ভর করে। তাঁর একটা নির্দিষ্ট সংখ্যা রয়েছে। চাইলেই তার বাইরে তো কাউকে মন্ত্রী করা যায় না। যারা মন্ত্রী, তাঁরা যোগ্য বলেই মন্ত্রী।’‌ আগের মন্তব্যের সঙ্গে পরের মন্তব্যের মিল নেই। তিনি কেন হঠাৎ ঢোঁক গিললেন?‌ উঠছে প্রশ্ন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.