বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Purulia Panchayat: পুরুলিয়া গ্রাম পঞ্চায়েতে তৃণমূল প্রধানের বিরুদ্ধে অনাস্থা, বেঁকে বসল কারা?

Purulia Panchayat: পুরুলিয়া গ্রাম পঞ্চায়েতে তৃণমূল প্রধানের বিরুদ্ধে অনাস্থা, বেঁকে বসল কারা?

তৃণমূল কংগ্রেস প্রধানের বিরুদ্ধে অনাস্থা (ছবি, সৌজন্য পিটিআই)

এই গ্রাম পঞ্চায়েতে মোট ১১টি আসন আছে। এখানে ভোটের ফলাফলের পর সাতটি আসন ছিল বিজেপির, তিনটি ছিল তৃণমূল কংগ্রেসের এবং একটি ছিল নির্দল প্রার্থীর। কিছুদিন পরে নির্দল এবং বিজেপির সদস্যরা তৃণমূল কংগ্রেসে যোগ দেন। এখন ১১টি আসনই রয়েছে তৃণমূল কংগ্রেসের দখলে।

গত ৬ মাসের মধ্যে দ্বিতীয়বার অনাস্থা আনা হল পুরুলিয়ার বেড়ো গ্রাম পঞ্চায়েতে। এখানের তৃণমূল কংগ্রেস প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনলেন শাসকদলেরই ৭ পঞ্চায়েত সদস্য। বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। তার প্রাক্কালে এমন ঘটনা ঘটায় বেশ অস্বস্তিতে পড়েছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। বিক্ষুব্ধ তৃণমূল কংগ্রেস সদস্যদের অভিযোগ, আলোচনা না করেই একক সিদ্ধান্তে পঞ্চায়েত পরিচালনা করছেন প্রধান। আবার দুর্নীতিকে প্রশ্রয় দিচ্ছেন না বলেই তাঁর বিরুদ্ধে অনাস্থা আনা হয়েছে বলে পাল্টা দলীয় সদস্যদের দিকেই আঙুল তুলেছেন প্রধান।

ঠিক কী ঘটেছে পুরুলিয়ায়?‌ মাত্র ছয় মাসের মধ্যে আবার অনাস্থা প্রস্তাবের আবেদন জমা পড়েছে পুরুলিয়ার রঘুনাথপুর ১ ব্লকের বেড়ো পঞ্চায়েতে। তৃণমূল কংগ্রেসেরই সাত সদস্য অনাস্থা এনেছেন পঞ্চায়েতের প্রধান মনিকা মণ্ডলের বিরুদ্ধে। এই নিয়ে এখন শোরগোল পড়ে গিয়েছে। কারণ এই গ্রাম পঞ্চায়েতে মোট ১১টি আসন আছে। এখানে ভোটের ফলাফলের পর সাতটি আসন ছিল বিজেপির, তিনটি ছিল তৃণমূল কংগ্রেসের এবং একটি ছিল নির্দল প্রার্থীর। কিছুদিন পরে নির্দল এবং বিজেপির সদস্যরা তৃণমূল কংগ্রেসে যোগ দেন। এখন ১১টি আসনই রয়েছে তৃণমূল কংগ্রেসের দখলে।

ঠিক কী বক্তব্য বিক্ষুব্ধদের?‌ এই সাতজন তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্যদের অভিযোগ, পঞ্চায়েত এলাকার উন্নয়নমূলক কাজকর্ম করছেন না এই পঞ্চায়েত প্রধান। পঞ্চায়েতের অন্যান্য সদস্যদের সঙ্গে কোনও আলোচনা করেন না তিনি। এককভাবে সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তিনি একাই পঞ্চায়েত পরিচালনা করছেন। যার ফলে মানুষের কাছে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। তাই এই অনাস্থা আনা হয়েছে।

ঠিক কী বক্তব্য পঞ্চায়েত প্রধানের?‌ পাল্টা যুক্তি দিয়েছেন পুরুলিয়ার বেড়ো গ্রাম পঞ্চায়েত প্রধান মনিকা মণ্ডলও। তিনি বলেন, ‘‌আমি দুর্নীতিকে প্রশ্রয় দিই না। আর সেটা না দেওয়ার জন্যই একশ্রেণির দুর্নীতিগ্রস্ত সদস্য আমাকে প্রধানের পদ থেকে সরাতে চাইছেন। আর তাই এই অনাস্থা প্রস্তাব আনা হয়েছে আমার বিরুদ্ধে। তবে দলের প্রতি এবং নেতৃত্বের প্রতি আমার আস্থা রয়েছে।’‌

বাংলার মুখ খবর

Latest News

চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন? দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! দাবি ট্রেনচালকের, নাশকতা ডিব্রুগড় এক্সপ্রেসে? চার বছরের বিয়েতে ইতি টানলেন হার্দিক-নাতাশা, ৩ বছরের ছেলের কাস্টডি পেল কে? তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা, একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের, জানুন সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.