বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দক্ষিণে দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, আগামি পাঁচদিন ভাসবে উত্তরবঙ্গ
(ছবি সৌজন্য পিটিআই)
(ছবি সৌজন্য পিটিআই)

দক্ষিণে দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস, আগামি পাঁচদিন ভাসবে উত্তরবঙ্গ

  • আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজ থেকে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে।

গতকাল সন্ধ্যায় কলকাতা সহ শহরতলির আকাশ মেঘলা ছিল। তবে সেভাবে বৃষ্টি হয়নি। আজ থেকে উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বৃষ্টি হওয়ার কথা। তবে সকাল থেকে কালোর মেঘের কোনও চিহ্ন নেই। রোদ ঝলমল করছে। তবে পূর্বাভাস অনুযায়ী আজ থেকে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গের ছয় জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, এই মুহূর্তে মৌসুমী অক্ষরেখা উত্তরপ্রদেশের গোরখপুর, মুজাফফরপুর হয়ে জলপাইগুড়ি জেলার ওপর দিয়ে অরুণাচল প্রদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। সেই সঙ্গেই বিহার লাগোয়া উত্তরপ্রদেশের ওপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। উত্তরবঙ্গে আগামী পাঁচদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বিশেষ করে ১২ ও ১৩ অগস্ট উত্তরবঙ্গের বেশকিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে। আজ উত্তরবঙ্গের জেলাগুলিতে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরেও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। এদিকে আজ কলকাতার আকাশ মেঘলা এবং বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯২ শতাংশ।

বন্ধ করুন