বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভাড়া বৃদ্ধির দাবিতে এবার রাজ্য জুড়ে অনশনে বসার সিদ্ধান্ত বেসরকারি বাস মালিকদের
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ভাড়া বৃদ্ধির দাবিতে এবার রাজ্য জুড়ে অনশনে বসার সিদ্ধান্ত বেসরকারি বাস মালিকদের

  • জেলায় মূলত জেলাশাসক কার্যালয়ের সামনে অনশন কর্মসূচি চালানো হবে। কলকাতায় কর্মসূচি অনুষ্ঠিত হবে মেট্রো চ্যানেলে।

দিন কয়েক আগেই বাসভাড়া বৃদ্ধি, ডিজেলের দাম কমানো, ব্যাঙ্কের কিস্তি মকুব–সহ একাধিক দাবি জানিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠি লিখেছিলেন বাস মালিকরা। কিন্তু সে ব্যাপারে কেন্দ্রের তরফে কোনও হেলদোল না দেখে এবার অনশন বসার হুমকি দিল রাজ্যের বেসরকারি বাস মালিকদের সংগঠন।

মঙ্গলবার জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় জানান, সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে পশ্চিমবঙ্গের সব জেলায় অনশনে বসার সিদ্ধান্ত নিয়েছেন বাস মালিকরা। জেলায় মূলত জেলাশাসক কার্যালয়ের সামনে অনশন কর্মসূচি চালানো হবে। কলকাতায় কর্মসূচি অনুষ্ঠিত হবে মেট্রো চ্যানেলে। এই সিদ্ধান্তের কথা জানিয়ে মঙ্গলবার রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠি দেওয়া হয়েছে। রাজ্যপালকে আর্জি জানানো হয়েছে যাতে এ বিষয় নিয়ে তিনি কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রকে আলোচনা করেন। একইসঙ্গে ভাড়া বৃদ্ধির দাবি জানানো হয়েছে রাজ্য সরকারকেও।

কবে কবে অনশন করা হবে, অনির্দিষ্টকালের জন্য হবে কী না এ ব্যাপারে জেলা কমিটিগুলির কাছ থেকে মতামত নেওয়া হবে বলে জানিয়েছেন তপন বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, একদিকে জ্বালানির মূল্যবৃদ্ধি অব্যাহত, আরেকদিকে যাত্রী কম। এ অবস্থায় ভাড়া না বাড়ানো ছাড়া কোনও উপায় নেই। দেওয়ালে আমাদের পিঠ ঠেকে গিয়েছে।

বন্ধ করুন