বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌বাড়ানো হল টেস্টের সংখ্যা, তবুও পশ্চিমবঙ্গে অনেক কম দৈনিক সংক্রমণ

‌বাড়ানো হল টেস্টের সংখ্যা, তবুও পশ্চিমবঙ্গে অনেক কম দৈনিক সংক্রমণ

গড়িয়াহাট ট্রাম ডিপোয় ‘‌ট্রাম ওয়ার্ল্ড’‌ সংগ্রহশালার উদ্বোধনে মাস্ক পরে এক দর্শনার্থী। মঙ্গলবার। ছবি সৌজন্য :‌ পিটিআই (PTI)

এদিন আরও ৩৮ জন রাজ্যবাসী মারণ ভাইরাসের বলি হয়েছেন। তাঁদের মধ্যে ১০ জন কলকাতার ও ৬ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৯৪৩৯ জনের।

‌গতকাল অর্থাৎ সোমবার অনেকটাই কমে গিয়েছিল দৈনিক টেস্টের সংখ্যা (‌২৯৪২২)‌। একইসঙ্গে কমে নতুন করোনা আক্রান্তের সংখ্যাও (‌১৫১৫)‌। কিন্তু মঙ্গলবার ফের আগের মতোই ৪০ হাজারের বেশি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়। আর এদিন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন কালকের থেকে কিছুটা বেশি, মাত্র ১৬৫৩ জন। যেখানে এদিন সুস্থ হয়ে উঠেছেন ২২৭০ জন পশ্চিমবঙ্গবাসী। বলাই যায়, বছরের শেষে এই পরিসংখ্যান যথেষ্ট আশাবাদী।

পাশাপাশি রাজ্যে অনেকটাই কমেছে অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৬৫৫টি অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে ১৬২৪৮–এ। মঙ্গলবার পশ্চিমবঙ্গে সুস্থতার হার ছিল ৯৫.‌২৪ শতাংশ। এদিকে, এদিন আরও ৩৮ জন রাজ্যবাসী মারণ ভাইরাসের বলি হয়েছেন। তাঁদের মধ্যে ১০ জন কলকাতার ও ৬ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৯৪৩৯ জনের। যদিও রাজ্যের স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৭৯১৬ জনেরই (‌৮৩.‌৯ শতাংশ)‌ মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

এদিন উত্তর ২৪ পরগনায় ৩৫৮ জন ও কলকাতায় ৩৮৮ জন নতুন করোনা রোগীর সন্ধান মিলিছে। আর এই দুই জেলায় এদিন করোনাকে জয় করেছেন যথাক্রমে ৫১১ ও ৫২৭ জন। অন্য জেলাগুলির মধ্যে নদিয়া, পশ্চিম বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগনায় বাড়ছে সংক্রমণ। উল্লেখ্য, এ পর্যন্ত রাজ্যে মোট ৫ লক্ষ ৩৯ হাজার ৯৯৬ জন করোনা আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ১৪ হাজার ৩০৯ জন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল? জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT লোকসভায় বাংলায় এগিয়ে BJP না TMC? আসন ধরে ধরে জানুন কে জিতবে কোথায়: সমীক্ষা ইস্টবেঙ্গল যেখানে বলবে, সেখানেই আমরা খেলব, তবে… ডার্বি নিয়ে অকপট বাগান সচিব বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি কোনও স্কুলে ভুয়ো শিক্ষক নেই তো? জানতে হেডমাস্টারদের চিঠি, বির্তক ঘৃণা ছড়ানোর অভিযোগে ৩ নিউজ চ্যানেল ও অ্যাঙ্করদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.