বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌বাড়ানো হল টেস্টের সংখ্যা, তবুও পশ্চিমবঙ্গে অনেক কম দৈনিক সংক্রমণ
গড়িয়াহাট ট্রাম ডিপোয় ‘‌ট্রাম ওয়ার্ল্ড’‌ সংগ্রহশালার উদ্বোধনে মাস্ক পরে এক দর্শনার্থী। মঙ্গলবার। ছবি সৌজন্য :‌ পিটিআই (PTI)
গড়িয়াহাট ট্রাম ডিপোয় ‘‌ট্রাম ওয়ার্ল্ড’‌ সংগ্রহশালার উদ্বোধনে মাস্ক পরে এক দর্শনার্থী। মঙ্গলবার। ছবি সৌজন্য :‌ পিটিআই (PTI)

‌বাড়ানো হল টেস্টের সংখ্যা, তবুও পশ্চিমবঙ্গে অনেক কম দৈনিক সংক্রমণ

  • এদিন আরও ৩৮ জন রাজ্যবাসী মারণ ভাইরাসের বলি হয়েছেন। তাঁদের মধ্যে ১০ জন কলকাতার ও ৬ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৯৪৩৯ জনের।

‌গতকাল অর্থাৎ সোমবার অনেকটাই কমে গিয়েছিল দৈনিক টেস্টের সংখ্যা (‌২৯৪২২)‌। একইসঙ্গে কমে নতুন করোনা আক্রান্তের সংখ্যাও (‌১৫১৫)‌। কিন্তু মঙ্গলবার ফের আগের মতোই ৪০ হাজারের বেশি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়। আর এদিন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন কালকের থেকে কিছুটা বেশি, মাত্র ১৬৫৩ জন। যেখানে এদিন সুস্থ হয়ে উঠেছেন ২২৭০ জন পশ্চিমবঙ্গবাসী। বলাই যায়, বছরের শেষে এই পরিসংখ্যান যথেষ্ট আশাবাদী।

পাশাপাশি রাজ্যে অনেকটাই কমেছে অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৬৫৫টি অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে ১৬২৪৮–এ। মঙ্গলবার পশ্চিমবঙ্গে সুস্থতার হার ছিল ৯৫.‌২৪ শতাংশ। এদিকে, এদিন আরও ৩৮ জন রাজ্যবাসী মারণ ভাইরাসের বলি হয়েছেন। তাঁদের মধ্যে ১০ জন কলকাতার ও ৬ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৯৪৩৯ জনের। যদিও রাজ্যের স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৭৯১৬ জনেরই (‌৮৩.‌৯ শতাংশ)‌ মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

এদিন উত্তর ২৪ পরগনায় ৩৫৮ জন ও কলকাতায় ৩৮৮ জন নতুন করোনা রোগীর সন্ধান মিলিছে। আর এই দুই জেলায় এদিন করোনাকে জয় করেছেন যথাক্রমে ৫১১ ও ৫২৭ জন। অন্য জেলাগুলির মধ্যে নদিয়া, পশ্চিম বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগনায় বাড়ছে সংক্রমণ। উল্লেখ্য, এ পর্যন্ত রাজ্যে মোট ৫ লক্ষ ৩৯ হাজার ৯৯৬ জন করোনা আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ১৪ হাজার ৩০৯ জন।

বন্ধ করুন