বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > PM Abas Yojana: আবাসের ঘর পেয়েছেন আপনি, অনেক অভিনন্দন! মোদীর চিঠি পেয়ে হতবাক স্বাস্থ্যকর্তা

PM Abas Yojana: আবাসের ঘর পেয়েছেন আপনি, অনেক অভিনন্দন! মোদীর চিঠি পেয়ে হতবাক স্বাস্থ্যকর্তা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি  (PTI)

সেই বার্তায় দেখা যাচ্ছে তিনি নাকি প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পেয়েছেন। আর তার জেরে অভিনন্দন জানাচ্ছেন তিনি। কিন্তু ওই আধিকারিকের দাবি, তাঁর এমন কোনও প্রকল্পের ঘরই নেই।

পদমর্যাদায় তিনি উপমুখ্য়স্বাস্থ্য় আধিকারিক। পশ্চিম মেদিনীপুরে কর্মরত তিনি। আসল বাড়ি উত্তর ২৪ পরগনার পানিহাটিতে। নাম সিদ্ধার্থ দত্ত। তিনি কর্মসূত্রে থাকেন পশ্চিম মেদিনীপুরে। সেই আধিকারিকের কাছে এসেছে অভিনব চিঠি। মোবাইলে একটি নির্দিষ্ট বার্তা তাঁর কাছে এসেছে। আর সেই বার্তার লিঙ্ক খুললেই জ্বলজ্বল করছে মোদীর বার্তা। আর এই বার্তা দেখে চোখ কপালে স্বাস্থ্য আধিকারিকের। একেবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চিঠি এসেছে তাঁর কাছে। এতে তো খুশি হওয়ার কথা। কিন্তু এটা দেখার পর থেকেই স্বাস্থ্য় দফতরের অন্দরে নানা চর্চা শুরু হয়েছে। তবে কি এক্ষেত্রে নাম বিভ্রাট কিছু হয়েছে?

 আর সেই বার্তায় দেখা যাচ্ছে তিনি নাকি প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পেয়েছেন। আর তার জেরে অভিনন্দন জানাচ্ছেন তিনি। কিন্তু ওই আধিকারিকের দাবি, তাঁর এমন কোনও প্রকল্পের ঘরই নেই। 

ওই চিঠিতে লেখা ছিল, প্রধানমন্ত্রী আবাস যোজনার মাধ্যমে বাড়ি নির্মাণের জন্য আমি আপনার পুরো পরিবারকে অভিনন্দন জানাই। এই বাড়িটি আপনার প্রবল ইচ্ছাশক্তি ও কঠোর পরিশ্রমের ফসল। 

বাস্তবিকই জেলার স্বাস্থ্য় ব্যবস্থাকে ঠিকঠাক রাখতে পরিশ্রম করতে হয় স্বাস্থ্য় আধিকারিকদের। কিন্তু তা বলে আবাস যোজনার চিঠি কেন তাঁকে দেওয়া হল এটা কিছুতেই বুঝতে পারছেন না তিনি। 

আনন্দবাজারের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, তিনি যে এই ধরনের ঘর পাননি সেটা তিনি সাফ জানিয়ে দিয়েছেন। এমনকী মুখ্য স্বাস্থ্য় আধিকারিককেও তিনি ব্য়াপারটি জানিয়েছিলেন। কিন্তু কীভাবে এই চিঠি এল সেটা বুঝতে পারছেন না স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। 

এদিকে বিজেপির দাবি, তৃণমূলের কেউ স্বাস্থ্য আধিকারিকের নাম করে বাড়ি হাতিয়ে নিয়েছে কি না সেটা দেখা হোক। আবার উলটে তৃণমূল নেতৃত্ব পালটা তির ছুঁড়েছেন বিজেপিকে নিশানা করে। বিজেপি সস্তার প্রচারের জন্য় এসব করতে পারে দাবি তৃণমূলের।

কিন্তু এসব তো রাজনৈতিক তরজা। তাতে কি আর সমস্যার সমাধানা হবে? তবে কোথাও কোনও দুর্নীতি হয়েছে কি না এনিয়েও খোঁজখবর শুরু হয়েছে। সব মিলিয়ে নানা চর্চা চলছে স্বাস্থ্য় দফতরের অন্দরে। কিন্তু স্বাস্থ্য দফতরের আধিকারিকের নাম কীভাবে আবাস যোজনায় চলে এল এটাই অবাক করার মতো। তবে এর আগেও বাংলার বিভিন্ন জেলায় আবাস যোজনার নাম করে নানা অনিয়ম হয়েছে। এক্ষেত্রে আধিকারিকের অগোচরে তাঁর নাম করে কেউ এই ঘটনা ঘটিয়েছে কি না সেটাও দেখার। 

বাংলার মুখ খবর

Latest News

প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে! বস্তারে মাও-ডেরায় সার্জিকাল স্ট্রাইক, নিকেশ ২৯ তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ? কাজিরাঙা লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য প্রথম দফায় নিশীথ সহ ৯ কেন্দ্রীয় মন্ত্রীর ভাগ্য পরীক্ষা! দৌড়ে ২ প্রাক্তন CM

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.