বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > যাদবপুরে পড়ুয়া বনাম বিজেপি সংঘাত রুখতে লাঠিচার্জ, সুলেখায় অবরোধ

যাদবপুরে পড়ুয়া বনাম বিজেপি সংঘাত রুখতে লাঠিচার্জ, সুলেখায় অবরোধ

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মিছিল ও বিজেপি মিছিল ঘিরে সুলেখা মোড়ে উত্তেজনা। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন পুলিশবাহিনী। ছবি সৌজন্যে এএনআই।

জেএনইউ ক্যাম্পাসে দুষ্কৃতী তাণ্ডবের আঁচ এবার যাদবপুরেও। সোমবার প্রতিবাদী মিছিলের সঙ্গে সংঘর্ষ রুখতে গিয়ে পুলিশের লাঠিচার্জ ঘিরে চড়াল উত্তেজনা। লাঠিচার্জের জন্য পুলিশের ক্ষমা প্রার্থনার দাবিতে অবরোধ পড়ুয়াদের।

রবিবার রাতে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে দুষ্কৃতী তাণ্ডবের প্রতিবাদে সোমবার মিছিল বের করেন যাদবপুরের পড়ুয়ারা। সেই মিছিলের মোকাবিলায় পালটা মিছিল বের করে বিজেপিও। তারা টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে।

সন্ধ্যায় যাদবপুরের সুলেখা মোড়ের কাছাকাছি প্রায় মুখোমুখি হওয়ার সম্ভাবনা দেখা দেয় দুই দলের। মাত্র ৫০ মিটার ব্যবধানে মিছিল দু’টি আটকে দেয় পুলিশ।

বাধা পেয়ে এগোতে না পেরে পরস্পরকে নিশানা করে স্লোগান ও পালটা স্লোগান দিতে শুরু করে এসএফআই নেতৃত্বাধীন প্রতিবাদী পড়ুয়া এবং বিজেপি নেতা-সমর্থকরা। উত্তেজনাপূর্ণ পরিবেশে একটি হাতাহাতির ঘটনা ঘিরে চাঞ্চল্যের মাত্রা চড়ে।

দু’টি মিছিলকেই ফিরে যাওয়ার নির্দেশ দিয়ে পাঁচ মিনিট সময় দেয় পুলিশ। অভিযোগ, নির্দেশ মেনে বিজেপি ফিরে গেলেও মিছিল ফেরাতে রাজি হননি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রতিবাদী পড়ুয়ারা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করলে উত্তেজনার পারদ চড়ে। পড়ুয়াদের দাবি, ঘটনায় চার ছাত্র আহত হয়েছেন। তা সত্ত্বেও নিজেদের অবস্থান বদলাতে নারাজ পড়ুয়ারা পুলিশের ক্ষমা প্রার্থনার দাবি জানাতে থাকেন।

গোলমালের জেরে যাদবপুর থেকে বালিগঞ্জ ফাঁড়ি ও সংলগ্ন এলাকায় বেশ কিছু ক্ষণ তীব্র যানজট দেখা দেয়। নাকাল হন নিত্য যাত্রীরা।

বাংলার মুখ খবর

Latest News

পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের রেশন দুর্নীতির মামলায় ইডি ডেকে পাঠাল ঋতুপর্ণা সেনগুপ্তকে, কবে হাজিরা তাঁর ? বিবেকানন্দ রকে মোদীর ধ্যান কি আদতে 'মৌন প্রচার'? EC-র দ্বারস্থ কংগ্রেস T20 WC-এর আগেই ‘ক্যাপ্টেন্সি’ মন্ত্রের রহস্য ফাঁস করে কী বোঝাতে চাইলেন রোহিত? ২০০৯-২০২৪: লোকসভা ভোটে রাজনৈতিক দলের সংখ্যা ১০৪% বৃদ্ধি, বলছে রিপোর্ট ফোলা ফোলা গাল! হীরামান্ডি-র লাস্যময়ী নায়িকার এ কী হাল, বলুন তো কার ছবি এটা এখনও শেষ হয়নি লোকসভা ভোট, তার আগেই সম্প্রচারিত হল বাকি দফার বুথ ফেরত সমীক্ষা!

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.